Dariush Mehrjui: খুন হলেন ইরানের দারিয়ুশ মেহরজুই, দুষ্কৃতিদের হাতে হত্যা হলেন পরিচালকের স্ত্রীও

ইরানের রাজধানী তেহরানের থেকে ৩০ কিলোমিটার দূরে থাকতেন দারিয়ুশ মেহরজুই। জায়গাটির নাম করজ। সেখানে ১৪ অক্টোবর খুন হলেন দারিয়ুশ মেহরজুই ও তাঁর স্ত্রী।

Sayanita Chakraborty | Published : Oct 16, 2023 11:31 AM IST / Updated: Oct 16 2023, 05:02 PM IST

প্রয়াত চিত্র পরিচালক দারিয়ুশ মেহরজুই। ইরানি পরিচালক ছিলেন তিনি। সদ্য দুষ্কৃতিদের হাতে খুন হলেন পরিচালক। রেহাই পেলেন না তাঁর স্ত্রীও। ইরানের রাজধানী তেহরানের থেকে ৩০ কিলোমিটার দূরে থাকতেন দারিয়ুশ মেহরজুই। জায়গাটির নাম করজ। সেখানে ১৪ অক্টোবর খুন হলেন দারিয়ুশ মেহরজুই ও তাঁর স্ত্রী।

মৃত্যুকালে দারিয়ুশ মেহরজুই-র বয়স হয়েছিল ৮৩। এই প্রসঙ্গে খুনের অভিযোগ জানিয়েছে তাঁর মেয়ে। কিন্তু, দারিয়ুশ মেহরজুই ও তাঁর স্ত্রীকে খুন করার পিছনে কারা তা জানা যায়নি। করজের বাড়ি থেকে উদ্ধার হয়েছে দারিয়ুশ মেহরজুই ও তাঁর স্ত্রীর ক্ষতবিক্ষত দেব। তাদের গলায় ও ঘাড়ে ছুরির আঘাত পাওয়া গিয়েছে। জানা গিয়েছে, তাঁর মেয়ে মোনা বাড়ি ফিরে দেখতে পায় দারিয়ুশ মেহরজুই ও তাঁর স্ত্রীর দেহ। তিনিই পুলিশকে খবর দেন।

দারিয়ুশ মেহরজুই দীর্ঘদিন ধরে পরিচালনা করছেন। তাঁর সেরা কাজের তালিকায় আছে হামুন, লেইলা, দ্য কাউ, সনতুরি-র মতো ছবি। তিনি ছিলেন সত্তরে দশকের উল্লেখযোগ্য একদন পরিচালক। ইরানের ছবিতে বাস্তববাদের ছোঁয়া দিতেন নিতিন। এই ছবি তৈরি করতে গিয়ে বারে বারে বিপাকে পড়ছে হয়েছে পরিচালককে। আশির দশকে ইরানের বিপ্লবে প্রত্যক্ষ ভাবে জড়িয়েছিলেন অভিনেতা। এক সময় ইরান ছেড়ে প্যারিসে চলে যান। আর শেষ রক্ষা হল না। অনেকেরই অনুমান, নিজের কাজের কারণেই বিপদে পড়েছিলেন পরিচালক। শেষে দুষ্কৃতিদের হাতে হত্যা হতে হল তাঁকে ও তাঁর স্ত্রীকে। তবে, এখনও এই খুনের সত্যতা সামনে আসেনি।

 

আরও পড়ুন

Jeet: দ্বিতীয়বার বাবা হলেন জিৎ, সুখবর দিলেন ভক্তদের, জেনে নিন ছেলে হল নাকি মেয়ে?

অ্যাকশন থেকে প্রেম সঙ্গে প্রতিশোধ, ‘Tiger 3’ ছবির ট্রেলারে বড় চমক সলমন-ক্যাটের

Deepika Padukone: পরিচয় করুন শক্তি শেঠির সঙ্গে, প্রকাশ্যে দীপিকার আসন্ন ছবির ঝলক

Share this article
click me!