বড় স্বস্তি বলিউডের, ইসরায়েল-প্যালেস্তাইন যুদ্ধে আটকে শনিবার থেকে নিখোঁজ অভিনেত্রী নুসরত অবশেষে ফিরছেন ভারতে

অভিনেত্রীর ভারতে ফেরার খবর অবশ্যই গোটা দেশে স্বস্তি এনে দিয়েছে। শিগগিরই ভারতের ফ্লাইটে উঠবেন নুসরাত। ইসরায়েল থেকে ভারতে আসতে বিমানবন্দর এলাকায় পৌঁছেছেন নুসরাত।

Parna Sengupta | Published : Oct 8, 2023 5:13 AM IST / Updated: Oct 08 2023, 10:53 AM IST

অবশেষে স্বস্তি। খোঁজ পাওয়া গেল বলি অভিনেত্রী নুসরাত ভারুচার। ইসরায়েলে হামাসের হামলার মধ্যেই সেখানে উপস্থিত ভারতীয় অভিনেত্রী নুসরাত ভারুচার সঙ্গে তার দলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। ৩৮ বছর বয়সী অভিনেত্রী নুসরাত ভারুচার দল মুম্বইতে এই বিষয়ে একটি বিবৃতি দিয়ে উদ্বেগ প্রকাশ করে। তবে সর্বশেষ পাওয়া খবরে জানা গিয়েছে তিনি নিরাপদে রয়েছেন। খুব শীঘ্রই ভারতের ফেরার বিমান ধরবেন তিনি। 

বিবৃতিতে বলা হয়েছিল, 'দুর্ভাগ্যবশত নুসরত ইসরায়েলে আটকে আছেন। হাইফা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে সেখানে গিয়েছিলেন তিনি। দলের এক সদস্যের মতে, ‘শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে তার সঙ্গে শেষ যোগাযোগ করা হয়েছিল। তিনি একটি বেসমেন্টে নিরাপদেই ছিলেন। এর পর আমরা আর তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারিনি।’ নুসরতকে না পাওয়া গেলে ভারতের বিদেশমন্ত্রকের কাছে সাহায্য চাওয়া হবে বলে তাঁর টিম জানিয়ে ছিল।

তবে এখন অভিনেত্রীর ভারতে ফেরার খবর অবশ্যই গোটা দেশে স্বস্তি এনে দিয়েছে। শিগগিরই ভারতের ফ্লাইটে উঠবেন নুসরাত। ইসরায়েল থেকে ভারতে আসতে বিমানবন্দর এলাকায় পৌঁছেছেন নুসরাত।

এছাড়াও মেঘালয়ের কিছু নাগরিক ইসরায়েলে আটকে রয়েছেন। মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড কংকাল সাংমা বলেছেন যে তার রাজ্যের ২৭ জন নাগরিক ইসরায়েলে আটকা পড়েছেন। সাংমা জানিয়েছেন তাঁদের নিরাপদে দেশে ফেরার জন্য ভারতীয় বিদেশমন্ত্রকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

এদিকে, শনিবার প্যালেস্তাইনের সন্ত্রাসী সংগঠন হামাস ইসরায়েল আক্রমণ করে। মাত্র ২০ মিনিটের মধ্যে হামাস ইসরায়েলে ৫ হাজার রকেট নিক্ষেপ করে। এরপর ইসরায়েলের পক্ষ থেকেও পাল্টা পদক্ষেপ নেওয়া হয় এবং ইসরায়েল ও প্যালেস্তাইনের মধ্যে যুদ্ধ ফের শুরু হয়। এই হামলায় এখন পর্যন্ত ৩০০ জনের বেশি নিহত ও ১০০০ জনের বেশি আহত হওয়ার খবর পাওয়া গেছে।

Share this article
click me!