Janmashtami: এই চারটি বলিউড ছবিতে উঠে এসেছে ভগবান কৃষ্ণের কাহিনি, দেখে নিন এক ঝলকে

এই বিশেষ দিনে রইল কয়টি বলিউড ছবির কথা। এই সকল ছবিতে উঠে এসেছে ভগবান কৃষ্ণার কাহিনি, দেখে নিন এক ঝলকে।

Sayanita Chakraborty | Published : Sep 6, 2023 3:15 AM IST / Updated: Sep 06 2023, 03:11 PM IST

চলছে একের পর এক উৎসব। এই সকল উৎসবের সূচনা হয় জন্মাষ্টমী দিয়ে। এবছর ৬ ও ৭ সেপ্টেম্বর দুদিন ধরে পালিত হবে জন্মাষ্টমী। ৬ সেপ্টেম্বর সন্ধ্যায় পড়ছে তিথি। কোথাও ৬ তারিখ তো কোথাও ৭ তারিখ পুজিত হবেন গোলাপ। আজ এই বিশেষ দিনে রইল কয়টি বলিউড ছবির কথা। এই সকল ছবিতে উঠে এসেছে ভগবান কৃষ্ণার কাহিনি, দেখে নিন এক ঝলকে।

ওএমজি-ওহ মাই গড

অক্ষয় কুমার অভিনীত ওএমজি-ওহ মাই গড ছবিটি তাঁর কেরিয়ারের অন্যতম ছবি। ছবিতে শ্রী কৃষ্ণের অবতারে দেখা গিয়েছিল অক্ষয়কে। উমেষ শুক্লা পরিচালনা করেছিলেন ছবিটি। ২০১২ সালে মুক্তি পেয়েছিল ওএমজি-ওহ মাই গড। ভক্তদের সমস্যা সমাধানে মর্ত্যে এসেছিলেন শ্রীকৃষ্ণ। ছবিটি সে সময় এতটা সফল হয়েছিল যে সেই সাফল্যের রেশ ধরে প্রায় ১১ বছর পর মুক্তি পায় ওএমজি ২। এই ছবিতে আবার ভগবান শিবের দূতের চরিত্রে অভিনয় করেন অক্ষয় কুমার।

কৃষ্ণা অউর কন

অ্যানিমেটেড ছবি কৃষ্ণা অউর কন তৈরি হয়েছে শ্রীকৃষ্ণের জীবন কাহিনির ওপর নির্ভর করে। ২০১২ সালে মুক্তি পেয়েছিল ছবিটি। অ্যানিমেটেড এই ছবি ব্যাপক হিট করেছিল। আজও বলিউড হিট ছবির তালিকায় আছে কৃষ্ণা অউর কন। হিন্দি, ইংরেজি, তেলেগু ও তামিল ভাষায় মুক্তি পেয়েছিল ছবিটি। অনুপম খের, মনোজ বাজপেয়ী, জুঁহি চাওলা, ওম পুরী কাজ করেছিলেন ছবিতে।

কৃষ্ণা... আও নটখট নন্দলাল

কৃষ্ণা... আও নটখট নন্দলাল ছবিটিও এটি অ্যানিমেটেড ছবি। শ্রীকৃষ্ণের জীবন কাহিনির ওপর নির্ভর করে তৈরি কৃষ্ণা... আও নটখট নন্দলাল। ২০০৬ সালে মুক্তি পেয়েছি কৃষ্ণা... আও নটখট নন্দলাল ছবিটি। বর্তমানে জি৫-এ উপলব্ধ এই ছবি। আজ দিনটি ভিন্ন ভাবে উপভোগ করতে চাইলে দেখতে পারেন কৃষ্ণা... আও নটখট নন্দলাল ছবিটি। এটি বাচ্চাদের জন্য বেশ উপযুক্ত। বড়-রাও উপভোগ করতে পারেন ছবিটি।

দশাবতার

দেখতে পারেন দশাবতার। শ্রীকৃষ্ণের জীবন কাহিনির ওপর নির্ভর করে তৈরি ছবিটি। দেবিক ঠাকরে পরিচালনা করেছিলেন ছবিটি। রূপা গাঙ্গুলী, সচিন কাদেরকর, শত্রুঘ্ন সিনকা কাজ করেছিলেন ছবিতে। এটিও একটি অ্যানিমেটেড ছবি। যা মুক্তি পেয়েছিল ২০০৮ সালে।

আজ রইল চারটি বলিউড ছবির কথা। এই সকল বলিউড ছবিতে উঠে এসেছে শ্রীকৃষ্ণের জীবন কথা। আজকের দিনটি ভিন্ন ভাবে উপভোগ করতে চাইলে দেখতে পারেন এই সকল ছবিগুলো।

 

আরও পড়ুন

পু ও গীতকে এখনও মনে রেখেছেন দর্শকেরা, নিজের ইমেজ বদলে সচেষ্ট করিনা, জানালেন নায়িকা নিজেই

Sonali Chowdhury: পরিবারকেই বেশি সময় দিতে চান সোনালী চৌধুরী, এবার আসছেন গানের অনুষ্ঠানের সঞ্চালক হয়ে

Bengali Serial: খুলে পড়ছে পরনের শার্ট, 'নিম ফুলের মধু' সিরিয়ালের মানসী সেনগুপ্তর এ কি দশা!

Read more Articles on
Share this article
click me!