The Kerala Story: CBFC দ্বারা পাশ করা ছবি নিষিদ্ধ করা সংবিধানকে অবমাননার সমান, মন্তব্য করলেন কঙ্গনা

ছবি মুক্তির পর থেকেই নানান বিতর্ক চলছে ছবি ঘিরে। এবার মন্তব্য করবেন বলিউডের বিতর্কীত নায়িকা কঙ্গনা রানাওয়াত। বিভিন্ন রাজ্যের ভুল ধরলেন তিনি।

Sayanita Chakraborty | Published : May 24, 2023 1:57 AM IST

110

গতকাল দ্য কেরালা স্টোরি নিয়ে মন্তব্য করলেন কঙ্গনা। বললেন, অনেক রাজ্যে এই ছবির ওফর আরোপিত নিষেধাজ্ঞা আছে। যা একেবারে অসাংবিধানিক।

210

তিনি বলেন, সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) দ্বারা পাস করা একটি ছবি নিষিদ্ধ করা সংবিধানকে অবমাননার সমান। কিছু রাজ্যে দ্য কেরালা স্টোরি-র ওপর নিষেধাজ্ঞা সঠিক নয়। - সদ্য এমন কথা শোনা যায় কঙ্গনার মুখে।

310

তারপরই ভাইরাল হয়েছে কঙ্গনার কথা। তিনি প্রায়শই বিতর্কীত মন্তব্য করে খবরে আসেন। সে কারণে অনেকের কাছে তিনি বলিউডের বিতর্কীত নায়িকা। আর এবার বিভিন্ন রাজ্যের ভুল ধরে খবরে এলেন তিনি। ছবি নিষিদ্ধ ঘোষণা করে একাধিক রাজ্য সংবিধানকে অবমাননার করছে- এমনই বদলে চাইলেন তিনি।

410

বর্তমানে একাধিক রাজ্য এখনও নিষিদ্ধ দ্য কেরালা স্টোরি প্রদর্শন। কেউ বলেছেন, ছবিতে যে ধর্মান্তকরণের বিষয় দেখানো হয়েছে তা জাতির ওপর খারাপ প্রভাব ফেলবে। তেমনই কেউ বলেছেন ছবিতে দেখানো একাধিক দৃশ্য সমাজে খারাপ প্রভাব ফেলবে। তাই একাধিক রাজ্যে ছবি প্রদর্শন বন্ধ।

510

এদিকে খোদ প্রধানমন্ত্রী করেছিলেন ছবির প্রশংসা। আর তামিলনাড়ুর সমস্ত হল থেকে সরানো হয়েছিল ছবিটি। তারপর তা পশ্চিমবঙ্গে নিষিদ্ধ হয়। কিন্তু, আদালতের নির্দেশে বর্তমানে পশ্চিকমঙ্গে নিষেধাজ্ঞা তোলা হয়েছে ছবি থেকে। UP-তে আবার ‘দ্য কেরালা স্টোরি’ ট্যাক্স ফ্রি ঘোষণা করল যোগী সরকার। এর আগে মধ্যপ্রদেশের মুধ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ছবিটি সে রাজ্যে করমুক্ত সুদীপ্ত সেন পরিচালিত এই ছবি।

610

সুদীপ্ত সেন পরিচালিত দ্য কেরালা স্টোরি বহুদিন ধরে রয়েছে খবরে। ৫ মে মুক্তি পেয়েছে দ্য কেরালা স্টোরি। ছবির ট্রেলার লঞ্চ থেকে একের পর এক সমস্যায় ছবিটি। একাধিক আইনি মামলায় জড়িয়েছেন। দীর্ঘ বিতর্কের পর মুক্তি পায় ছবিটি। সেন্সার বোর্ডের ছাড়পত্র পেতে ১০টি দৃশ্য বাদ দেওয়া হয়েছে।

710

বড় বড় ছবিকের পিছনে ফেলে এগিয়েছে ছবিটি। ছবিতে দেখানো হয়েছে হিন্দু ও খ্রিস্টান মেয়েদের জোর করে ধর্মান্তরিত করে কীভাবে সিরিয়া ও আফগানিস্তানে আইএসআইয়ের প্রশিক্ষণ শিবিরে নিয়ে যাওয়া হবে তা ফুটে উঠেছে ছবিতে। মধ্যবিত্ত পরিবারের একটি মেয়ে নার্সিং পড়তে গিয়ে কীভাবে জঙ্গি সংগঠনের ট্রাপে পড়ে, কীভাবে দক্ষিণ ভারত থেকে সে জঙ্গি সংগঠনের সদস্য হয়ে ওঠে তা নিয়ে ছবিটি।

810

ছবির গল্প আবর্তিত হয়েছে শালিনির জীবন ঘিরে। ছবির কেন্দ্রে রয়েছেন আদা শর্মা। সে ও তাঁর দুই বন্ধু কীভাবে ট্র্যাপে পড়ে তা ফুটে উঠেছে ছবিতে। ছবিতে ঘিরে বিতর্ক শুরু হয়েছে ট্রেলার মুক্তি থেকে। একটি বিতর্কের অবসান হতে শুরু হচ্ছে অন্য বিতর্ক। এক বাধা সত্ত্বেও ছবির আয় গড়েছে রেকর্ড।

910

এদিকে সোমবার ২০০ কোটির ঘরে পা রেখেছে দ্য কেরালা স্টোরি। পাঠান ছবির পর এই ছবির আয় গড়ল রেকর্ড। আপাতত বছরের সেরা আয় করা ছবির তালিকায় বাকি ছবি দের টেক্কা দিয়ে এগিয়ে গেল দ্য কেরালা স্টোরি। এভাবে দ্য কেরালা স্টোরি গড়ল রেকর্ড।

1010

দ্য কেরালা স্টোরি ২০২৩ সালের বক্স অফিসে দ্বিতীয় সর্বাধিক আয় করা ছবির স্থান পেল। রণবীর কাপুরের তু ঝুটি ম্যায় মক্কা যেখানে ২২৩ কোটি আয় করেছিল। সেখানে মাত্র ১৭ দিনে বিশ্ব জুড়ে ছবির আয় ছিল ২৪০ কোটি। তেমনই সলমনের কিসি কা ভাই কিসি কি জানকে টেক্কা দিয়েছে ছবিটি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos