কারও আয় ১৮১০ কোটি তো কারও ১৪১০, দেখে নিন বক্স অফিসে সর্বাধিক আয় করা দক্ষিণী ছবি কোনগুলো

সাম্প্রতিক বছরগুলিতে বক্স অফিসে সর্বাধিক আয় করা দক্ষিণ ভারতীয় সিনেমা সম্পর্কে তথ্য। এই তালিকায় কোন কন্নড় সিনেমা আছে তা জানে নিন। 

Sayanita Chakraborty | Published : Sep 24, 2024 9:47 AM IST

110

প্রথমেই বাহুবলী ২, এস এস রাজামৌলি পরিচালিত এই সিনেমাটি ১৮১০ কোটি টাকা আয় করেছে। প্রভাস, অনুষ্কা, রানা দাগ্গুবাতি, তামান্না এই সিনেমার মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন। 
 

210

দ্বিতীয়ত, আরআরআর: এটিও রাজামৌলি পরিচালিত দক্ষিণ ভারতের আরেকটি সিনেমা, ব্রিটিশ আমলের গল্প নিয়ে নির্মিত এই সিনেমাটিতে জুনিয়র এনটিআর এবং রাম চরণ দুর্দান্ত অভিনয় করেছেন। এই সিনেমাটি ১৪১০ কোটি টাকা আয় করেছে।

310

তৃতীয়ত, কালকি ২৮৯৮ খ্রিস্টাব্দ (Kalki 2898 AD): এই সিনেমাটি পরিচালনা করেছেন নাগা অশ্বিন, অমিতাভ বচ্চন, কামাল হাসান, প্রভাস, দীপিকা পাড়ুকোন, দিশা পাটানি সিনেমার মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন। পৌরাণিক কাহিনীর সাথে যুক্ত এই সিনেমাটিও ১২২৬ কোটি টাকা আয় করেছে।

410

চতুর্থত, আমাদের কন্নড়ের গর্বিত অভিনেতা যশ অভিনীত কেজিএফ-২ সিনেমা, প্রশান্ত নিল পরিচালিত এই সিনেমাটিও বক্স অফিসে ১২২১ কোটি রুপি আয় করেছে, যশ, শ্রীনিধি শেঠি, সঞ্জয় দত্ত, রবীনা ট্যান্ডন প্রমুখ চরিত্রে অভিনয় করেছেন।

510

পঞ্চমত, 2.0: এস শংকর পরিচালিত ২০১৮ সালের তামিল সিনেমা, এই 2.0 সিনেমাটিতে থ্রিডি বিজ্ঞান সম্পর্কিত একটি কল্পবিজ্ঞান কাহিনী রয়েছে। তামিল সুপারস্টার রজনীকান্ত, বলিউড খিলাড়ি অক্ষয় কুমার এবং ব্রিটিশ অভিনেত্রী অ্যামি জ্যাকসন এই সিনেমাটিতে অভিনয় করেছেন। এর মোট আয় ৮২০ কোটি

610

সালার: ২০২৩ সালের তেলেগু ফ্যান ইন্ডিয়া সিনেমা, এই সিনেমাটিও কন্নড় পরিচালক প্রশান্ত নিল পরিচালনা করেছেন এবং বিজয় কিড়াগান্দুর প্রযোজনা করেছেন। প্রভাস, পৃথ্বীরাজ সুকুমারন, শ্রুতি হাসান প্রমুখ চরিত্রে অভিনয় করেছেন, এই সিনেমাটি ৭৫০ কোটি রুপি আয় করেছে।

710

বাহুবলী দি বিগিনিং: সিনেমাটি পরিচালনা করেছেন এস এস রাজামৌলি, এতেও বাহুবলী -২ এর অভিনেতারাই অভিনয় করেছেন। ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি ৬৫০ কোটি টাকা আয় করেছে।

810

লিও: লোকেশ কনাগরাজ পরিচালিত ২০২৩ সালের এই তামিল সিনেমাটিতে দলপতি বিজয়, अर्जुन সর্জা, সঞ্জয় দত্ত, ত্রিশা অভিনয় করেছেন এবং ৬৩০ কোটি রুপি আয় করেছেন। 

910

জেলার: রজনীকান্ত অভিনীত এই জেলার তামিল সিনেমাটি পরিচালনা করেছেন নেলসন দিলীপকুমার, ৬১০ কোটি রুপি আয় করেছে।

1010

পোন্নিয়িন সেলভান ১, ২০২২ সালের এই সিনেমাটিতে বলিউড অভিনেত্রী ঐশ্বর্যা রাইও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। তামিলের বিখ্যাত পরিচালক মণিরত্নম পরিচালিত এই সিনেমাটি বক্স অফিসে হিট হয়েছে, ৫২০ কোটি টাকা আয় করেছে। বিক্রম, কার্থি, জয়ম রবি, ত্রিশা এই সিনেমার মুখ্য চরিত্রে অভিনয় করেছেন।
 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos