Raj Kapoor: নার্গিস ছেড়ে যেতেই মদে ডুবে যান বলিউডের 'শো ম্যান', জন্মদিনে জানুন অজানা কাহিনি

ভারতীয় চলচ্চিত্রের কিংবদন্তী পথপ্রদর্শক রাজ কাপুরের আজ জন্মদিবস। সারা জীবন ধরে নানান বিতর্কে জড়িয়েছিলেন অভিনেতা। আজ অভিনেতার জন্মদিবসে রইল অজানা তথ্য।

Sayanita Chakraborty | Published : Dec 14, 2023 5:38 AM IST / Updated: Dec 14 2023, 11:30 AM IST

19

বার বার সম্পর্কে জড়িয়েছেন রাজ কাপুর। বিভিন্ন নায়িকাদের সঙ্গে সম্পর্ক ছিল তাঁর। তবে সবচেয়ে বেশি ভালোবাসতেন নার্গিসকে। নার্গিস বার বার বিয়ে করতে চেয়েছিলেন রাজকে। কিন্তু এড়িয়ে যান রাজ কাপুর।

29

পরে মাদার ইন্ডিয়ার সেটে আগুনের হাত থেকে নার্গিসকে নিজের জীবন বাজি রেখে বাঁচান সুনীল দত্ত। সেখান থেকে সুনীল দত্তের প্রবেশ নার্গিসের জীবনে।

39

এদিকে রাজ কাপুরের হাইট নার্গিসের চেয়ে খুব বেশি ছিল না বলে নার্গিস কখনও হিল পরতেন না। পর পর কয়েক দিন শুটিংয়ে নার্গিসের হিল জুতো দেখে রাজ বুঝতে পারেন নার্গিসের জীবনে নতুন পুরুষ এসেছে।

49

আসলে নার্গিসও বারবার সম্পর্কের মর্যাদা চেয়ে হাঁপিয়ে উঠেছিলেন। তিনি চাইতেন সম্পর্কের একটা পরিচয় হোক। সেই পরিচয় তাঁকে দেন সুনীল দত্ত। এর পর থেকে মদে ডুবে যান বলিউডের শো ম্যান। নার্গিস ছাড়াও রাজ কাপুরের অ্যাফেয়ার হয়েছিল ৩-৪ জন নায়িকার সঙ্গে।

59

যে ক'জন নায়িকার সঙ্গে রাজের অ্যাফেয়ার ছিল তাঁদের মধ্যে অন্যতম বৈজয়ন্তী মালা। বলা হয়, লুকিয়ে বৈজয়ন্তী মালাকে বিয়েও করেছিলন রাজ কাপুর। কিন্তু, বৈজয়ন্তী মালা বলেন, এটা নাকি তাদের পরবর্তী সিনেমার পাবলিসিটি স্টান্ট ছি।

69

তারপর মেরা নাম জোকার ছবির সময় তিনি সিনেমার এক অভিনেত্রী পদ্মিনী-র সঙ্গে অ্যাফেয়ারে জড়ান। জিনাত আমনের সঙ্গে সম্পর্কে ছিলেন রাজ কাপুর।

79

এদিকে ১৯৪৫ সালে রাজ কাপুরের সঙ্গে দেখাশোনা করে বিয়ে হয়েছিল কৃষ্ণা মালহোত্রার। পরিবারের সদস্যদের উপস্থিতিতে বিয়ে হয়। সে সময় রাজের বয়স ছিল ২২।

89

রাজ কাপুর ও কৃষ্ণা মালহোত্রার পাঁচ সন্তান আছে। রণধীর কাপুর, রাজীব কাপুর, ঋষি কাপুর, রীতু নন্দা এবং রিমা জৈন।

99

ঋষি কাপুর আত্মজীবনীতে রাজ কাপুরের মদে আসক্তি এবং মা কৃষ্ণা কাপুরের সঙ্গে ঝগড়ার কথা বার বার উল্লেখ করেছেন। সে জন্য যত দিন মা বেঁচে থাকবেন তত দিন রাজ কাপুরের বায়েপিক তৈরি হবে না এমনটা সিদ্ধান্ত নেয় কাপুর পরিবার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos