জুহি চাওলার জন্মদিনে জানুন নায়িকা সম্পর্কে কিছু অজানা কথা, ৫৫টি বসস্ত পার করলেন তিনি

আমির খান থেকে শাহরুক খান একের পর এক অভিনেতার বিপরীতে অভিনয় করেছেন জুহি। কিন্তু ভাইজানের সঙ্গে কখনই স্ক্রিন শেয়ার করেননি তিনি। মাধুরী আর করিশ্মার সঙ্গেও একটা সময় কথা বন্ধ ছিল তাঁর।

 

Saborni Mitra | / Updated: Nov 13 2022, 07:01 AM IST

জুহি চাওলা- বলিউডের একটা সময়ের হার্টথ্রব নায়িকাদের মধ্যে অন্যতম। মশালা ফিল্মের পাশাপাশি কম বাজেট বা আর্ট ফিল্মের মত ছবিগুলিতেও তাঁকে দাপটের সঙ্গে অভিয়ন করতে দেখা গেছে। দেখতে দেখতে অভিনেত্রী ৫৫টি বসন্ত পার করে ৫৬ বছরে পা দিতে চলেছেন। ১৯৬৭ সালের ১৩ নভেম্বর আম্বালায় একটি পঞ্জাবি পরিবারে তাঁর জন্মগ্রহণ। বেড়ে ওঠা দিল্লিতে। তারপর সিলভারস্ক্রিনের টানে চলে আসেন স্বপ্নের শহর মুম্বইতে। তার আগে অবশ্য দিল্লিতেই মিস ইন্ডিয়ার খাতাব উঠেছিল তাঁর মাথায়।

প্রথম ছবি রীতিমত মুখ থুবড়ে পড়েছিল জুহি চাওলার। কিন্তু দ্বিতীয় ছবি থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। কয়ামত সে কয়ামত তক- বিপরীতে আমির খান- সুপার হিট হয়েছিল। তারপর আমির খানের সঙ্গে একাধিক ছবিতে কাজ করেছেন তিনি। যাইহোক এবার আসি জুহি চাওলা সম্পর্কে কিছু অজানা তথ্যে।

আমির-জুহি

আমির খান ও জুহি চাওলা হিট জুটি ছিল বলিউডে। একাধিক জনপ্রিয় ছবিতে অভিনয় করলেও একটা সময় তারা টানা ৭ বছর কথা বলেননি একে অপরের সঙ্গে। কিন্তু পরবর্তীকালে ইস্্ক ছবির সেটে মিটমাট হয়ে যায়। একটি ছবির শুটিং চলাকালীন আমির জুহিকে বলেছিলেন যে তিনি জ্যোতিষী জানেন। তিনি জুহিকে হাত দেখাতে বলেন। জুহি আমিরের দিকে হাত বাড়ালেই অভিনেতা তার হাতে থুথু ফেলেন। এতে খুব রাগ হয় জুহির।

মাধুরী ও জুহি চাওলা-

৮০-৯০ দশক মুম্বইয়ের ব্যস্ততন অভিনেত্রী ছিলেন মাধুরী দিক্ষিত ও জুহি চাওলা। একের পর এক হিট ছবি উপহার দিয়েছিলেন দর্শকদের। কিন্তু তাঁরা দুজনে কখনই সেই সময় স্ক্রিন শেয়ার করেননি। শোনাযায় সেই সময় দুই জনপ্রিয় অভিনেত্রীর কথাবার্তাও বন্ধ ছিল। কিন্তু গুলাবি গ্যাং ছবিতে মাধুরী ও জুহি ক্রিন শেয়ার করেন। ছবি বক্স অফিসেও রীতিমত সফল।

করিশ্মা ও জুহি চাওলা

করিশ্মার সঙ্গে জুহি চাওলার সম্পর্ক খুব খারাপ। দুজনে অবশ্য এই নিয়ে কোনও দিন মুখ খোলেননি। কিন্তু জুহি চাওলা একাধিকবার বলেছিলেন যে ছবিগুলি ছেড়ে দিয়েছেন সেগুলি করিশ্মার ভাগ্য ফিরিয়ে দিয়েছে। তাতেই রীতিমত ক্ষুব্ধ হয়েছিল করিশ্মা। রাজা হিন্দুস্থানী বা দিল তো পাগল হ্যায়- পরিচালকের প্রথম পছন্দ ছিল জুহি চাওলা। কিন্তু জুহি চাওলা ফিরিয়ে দিয়েছিলেন পরিচালককে। সেগুলিই সাইন করে করিশ্মা জনপ্রিয়তার শিখরে ওঠেন।

সলমন খান ও জুহি চাওলা

আমির খান, শাহরুখ খানের সঙ্গে স্ক্রিন শেয়ার করলেও সলমন খানের সঙ্গে জুহিকে দেখা যায়নি। কিন্তু এর কারণ কি? শোনা যায় সলমন একটা সময় বিয়ের প্রস্তাব নিয়ে জুহি চাওলার বাবার কাছে গিয়েছিলেন আর প্রত্যাখ্যাত হয়েছিলেন। তারপর থেকেই নাকি ভাইজান জুহি চাওলার সঙ্গে স্ক্রিন শেয়ার করতে নারাজ। কিন্তু দুজনেই প্রকাশ্যে এই নিয়ে কোনও মন্তব্য করেননি। সম্প্রতি একাধিক টকশোতে সলমন খান বলেছেন, তিনি দিওয়ানা মস্তানা ছবিতে গেস্ট আর্টিস্ট ছিলেন। আর সেখানেই তাঁর সঙ্গে জুহি চাওলার বিয়ে হয়েছিল।জীবনে একবারই কোনও মহিলার সঙ্গে রেজিস্ট্রি ম্যারেজ করেছিলেন সলমন । আর সেটা জুহি।

 

Share this article
click me!