Oscar 2024: ‘দ্য কেরালা স্টোরি’ কিংবা ‘ঘুমর’ নয়, অস্কারে যাচ্ছে মালায়লাম ছবি ‘২০১৮’

গতবছর সেরা গানের জন্য অস্কার জিতেছিল ছবিটি। ছবির নাটু নাটু গানটি সারা বিশ্বে সারা ফেলেছিল। এবার আন্তর্জাতিক মঞ্চে যাচ্ছে আরও এক দক্ষিণী ছবি।

Sayanita Chakraborty | Published : Sep 27, 2023 9:22 AM IST

মালায়লাম ছবি ২০১৮ যাচ্ছে অস্কারে। ২০১৮: এভরি ওয়ান ইজ আ হিরো ছবিটি প্রবেশ করতে চলেছে অস্কারে। টোভিনো থমাস অভিনীত ছবিটি এক সময় ব্যাপক হিট করেছিল। এই ছবিটি এবার যাচ্ছে অস্কারের মঞ্চে।

২০২৩ সালে অস্কার মঞ্চ কাঁপিয়েছিল আরআর আর। সেরা গানের জন্য অস্কার জিতেছিল ছবিটি। ছবির নাটু নাটু গানটি সারা বিশ্বে সারা ফেলেছিল। এবার আন্তর্জাতিক মঞ্চে যাচ্ছে আরও এক দক্ষিণী ছবি।

এদিকে ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়ার পক্ষ থেকে আবেদন জানানো জন্য ২৫ দিনের সময় দেওয়া হয়েছিল। গত ১০ সেপ্টেম্বর এই আবেদনের শেষ দিন ছিল। সেই আবেদনের ভিত্তিতে তৈরি হয় তালিকা। এবার সেই তালিকায় সকলকে টেক্কা দিয়ে এগিয়ে গেল মালায়লাম ছবি ২০১৮। তালিকায় স্থান পেয়েছিল দ্য কেরালা স্টোরি, ঘুমর, দ্য স্টোরিটেলার, জুইগ্যাটো এবং রকি অউর রানি কি প্রেম কাহিনি। এদের সকলকে পিছলেন ফেলে এগিয়ে গেল মালায়লাম ছবি ২০১৮। যা এবার লড়বে অস্কার পাওয়ার লড়াই।

মালায়লাম ছবি ২০১৮: এভরি ওয়ান ইজ আ হিরো পরিচালনা করেছিলেন অ্যান্টনি জোসেফ। ২০১৮ সালের ভয়ঙ্কর বন্যার ওপর ভিত্তি করে তৈরি ছবিটি। চলতি বছরে ৫ মে মুক্তি পায় ছবিটি। ৩০ কোটি বাজেটের এই ছবি সে সময় ব্যাপক হিট করেছিল। বক্স অফিসে ২০০ কোটি ব্যবসা করেছিল ২০১৮: এভরি ওয়ান ইজ আ হিরো। এবার অস্কারের মঞ্চে যাবে ছবিটি।

২০১৮: এভরি ওয়ান ইজ আ হিরো ছবিতে অভিনয় করেছেন আসিফ আলী, লাল, নারাইন, কুনচাকো বোবান এবং অপর্ণা বালামুরালি-র মতো তারকা।

ছবিটির ব্যাঙ্করোল করেছিলেন ভেনু কুনাপ্পিলি, সি.কে.কাব্য ফিল্ম কোম্পনি ও পিকে প্রাইম প্রোডাকশনের ব্যানারে পদ্মা কুমার ও আন্তো জোসেফ। ২০১৮: এভরি ওয়ান ইজ আ হিরো বক্স অফিসে ব্যাপক হিট করেছিল ছবিটি।

গত বছর আরআরআর জয় করেছিল অস্কার মঞ্চে। এসএস রাজমৌলি পরিচালিত ছবিটি ব্যাপক সফল হয়েছিল। ডি ভি ভি জন্য ছবিটি প্রযোজনা করেছিল ছবিটি। রাম চরণ, এনটি রামা রাও জুনিয়র, অজয় দেবগণকে দেখা গিয়েছিস ছবিতে। ৩৫০ থেকে ৪০০ কোটি খরচ হয়েছিল ছবিটি তৈরি করতে। এই ছবি আয় করেছিল ১১২৭ কোটি। তেমনই ছবির নাটু নাটু গান সারা বিশ্বে সারা ফেলেছিল। এবার আরআরআর ছবির পর অস্কার মঞ্চ কাঁপাতে আসছে মালায়লাম ছবি ২০১৮: এভরি ওয়ান ইজ আ হিরো।

 

আরও পড়ুন

Tiger 3: প্রকাশ্যে এল ‘টাইগার ৩’ ছবির টিজার, বক্স অফিসে ধামাকা করতে আসছেন সলমন-ক্যাট

জিয়াউল ফারুক অপূর্বর সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন টোটা, শুরু হল ‘চালচিত্র’ ছবির শ্যুটিং

জীতুর অভাব দূর করতে ঘুরতে যাওয়ার পরিকল্পনা, বিচ্ছেদের পরেও কি পুরনো প্রেম বর্তমান?

Share this article
click me!