Oppenheimer: যৌন দৃশ্যে ভগবদ গীতা পাঠ, ওপেনহাইমারের দৃশ্যে আপত্তি সেভ কালচার সেভ ইন্ডিয়া ফাউন্ডেশনের

বিশ্বের প্রথম পারমাণবিক বোমার পেছনের মাথা রবার্ট ওপেনহাইমারের বায়োপিক শুক্রবার মুক্তি পেয়েছে। ইতিমধ্যেই বক্স অফিরে ঝড় তুলেছে এই সিনেমা।

Web Desk - ANB | Published : Jul 23, 2023 5:15 AM IST

বিনোদন জগতে এখন চর্চার অন্যতম কেন্দ্রে রয়েছে ক্রিস্টোফার নোলানের সিনেমা ওপেনহাইমার। বিশ্বের প্রথম পারমাণবিক বোমার পেছনের মাথা রবার্ট ওপেনহাইমারের বায়োপিক শুক্রবার মুক্তি পেয়েছে। ইতিমধ্যেই বক্স অফিরে ঝড় তুলেছে এই সিনেমা। যদিও ক্রিস্টোফার নোলান মহাকাব্যের একটি দৃশ্য কিছু ভারতীয় দর্শক ভালোভাবে নেননি। 'সেভ কালচার সেভ ইন্ডিয়া ফাউন্ডেশন'-এর একটি প্রেস রিলিজ শেয়ার করে ভারত সরকারের তথ্য কর্মকর্তা উদয় মাহুরকার বলেছেন, 'কেন্দ্রীয় বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) কীভাবে এই দৃশ্যের সাথে সিনেমাটিকে অনুমোদন করতে পারে তা নিয়ে বিভ্রান্ত।' প্রশ্নে থাকা দৃশ্যে দেখা যাচ্ছে - রবার্ট ওপেনহাইমার যৌন মিলনের সময় ভগবদ গীতা পাঠ করছেন।

সেভ কালচার সেভ ইন্ডিয়া ফাউন্ডেশনের' প্রেস বিবৃতি আরও বলা হয়,'চলচ্চিত্রের একটি দৃশ্যে দেখানো হয়েছে যে একজন মহিলা একজন পুরুষকে জোরে জোরে ভগবদ গীতা পাঠ করতে বাধ্য করছেন যখন তাকে ধরে নিয়ে যৌন সংসর্গ করছেন... এটি জরুরী ভিত্তিতে মন্ত্রকের দ্বারা তদন্ত করা উচিত এবং জড়িতদের কঠোর শাস্তি দেওয়া উচিত।'

 

 

ওপেনহাইমার হল ক্রিস্টোফার নোলান পরিচালিত প্রথম সিনেমা যার আর-রেটিং আছে। কিন্তু ভারতের সেন্সর বোর্ড ছবিটিকে U/A রেটিং দিয়েছে যখন স্টুডিও দৈর্ঘ্য কমাতে যৌন দৃশ্যের কিছু শট কেটেছে। প্রতিবেদন অনুসারে, স্টুডিওগুলি নিজেরাই কাটগুলি তৈরি করেছিল কারণ তারা ভাবেনি সেন্সর বোর্ড দৃশ্যটির অনুমতি দেবে।

Share this article
click me!