অস্কারের মনোনয়নে স্থান পেল ওপেনহাইমার, দেখে নিন আর কোন ছবি আছে তালিকায়

প্রত্যাশিতভাবেই অস্কারের চূড়ান্ত মনোনয়নে স্থান পেল ক্রিস্টোফার নোলালের ‘ওপেনহাইমার’। ছবির কেন্দ্রীয় চরিত্রে ছিলেন কিলিয়ান মারফি। মোট ১৩ টি মনোনয়ন পেয়েছেন কিলিয়ান মারফি অভিনীত এই ছবি। এরপই রয়েছে ‘পুওর থিংস’।

Sayanita Chakraborty | Published : Jan 24, 2024 6:31 AM IST

প্রকাশ্যে এসেছে অস্কারের চূড়ান্ত মনোনয়ন। প্রত্যাশিতভাবেই অস্কারের চূড়ান্ত মনোনয়নে স্থান পেল ক্রিস্টোফার নোলালের ‘ওপেনহাইমার’। ছবির কেন্দ্রীয় চরিত্রে ছিলেন কিলিয়ান মারফি। মোট ১৩ টি মনোনয়ন পেয়েছেন কিলিয়ান মারফি অভিনীত এই ছবি। এরপই রয়েছে ‘পুওর থিংস’। এমা স্টোন, মার্ক রাফালো অভিনীত ছবি ‘পুওর থিংস’। এই ছবির মনোনয়নের সংখ্যা ১১। মার্টিন স্করসেসির ড্রামা কিলার ছবি ‘অফ দ্য ফ্লাওয়ার মুন’ পেয়েছে ১০টি মনোনয়ন।

প্রকাশ্যে এল এমন কয়টি ছবির তালিকা। তবে, মুখ্য তালিকায় কোনও ভারতীয় ছবি জায়গা পায়নি। স্থান পেয়েছে সকল হলিউড ছবি।

২০২৩ সালে অস্কার মঞ্চ সকলের নজর কেড়েছিল আরআরআর। সেরা মৌলিক গানের জন্য অস্কার পেয়েছিল ছবিটি। ছবির নাটু নাটু গান সকলের নজর কেড়েছিল। সারা বিশ্বের মানুষকে আনন্দ দিয়েছিল গানটি। এই ভারতীয় ছবির আগে ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়ার পক্ষ থেকে টবিনো থমাসের ২০১৮ এভরিওয়ান ইজ আ হিরো ছবিটি এবার অস্কারে পাঠানো হয়েছিল।

এদিকে অনেকে ভেবেছিলেন টুয়েলভথ ফেল ছবিটি অস্কারে যাবে। বিধুবিনোদ চোপড়া পরিচালিত এই ছবিটি এক বাস্তব ঘটনার পরিপ্রেক্ষিতে তৈরি। আইপিএস মনোজকুমার শর্মার ভূমিকায় অভিনয় করে গোটা দেশের মন জিতে নিয়েছেন বিক্রান্ত মাসে। একটি ক্ষীণ আশা ছিল যদি অস্কার পায়। সে যাই হোক, এবার প্রকাশ্যে এল অস্কারের চূড়ান্ত মনোনয়ন।

এই তালিকায় স্থান পেল ওপেনহাইমার, বার্বি, আমেরিকান ফিকশন, অ্যানাটোমি অফ আ ফল, দ্য হোল্ডওভার্স, কিলার অফ দ্য ফ্লাওয়ার মুন, মায়েস্ত্রো, পাস্ট লাইভস, পুওর থিংস, দ্য জোন অফ ইন্টারেস্ট। সব মিলিয়ে খবরে অস্কারের চূড়ান্ত মনোনয়ন। এবার অনুষ্ঠিত হবে ৯৬তম অস্কার। এখন দেখার কে করবে বাজি মাত। কে কাকে দেবে টেক্কা। 

 

আরও পড়ুন

ফাইটার ছবির প্রচারে অনুপস্থিত দীপিকা, মুখ খুললেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ

সইফ থেকে সোহিনী-শোভন, জেনে নিন সারা দিনের বিনোদনের খবরাখবর লাইট ক্যামেরা অ্যাকশনে 

 

Share this article
click me!