প্রথম দিনে কত কোটি টাকার ব্যবসা করল ব্লকবাস্টার হিট 'পাঠান', সলমন-আমিরকে কড়া টক্কর শাহরুখের

'পাঠান' নিয়ে যা উত্তেজনা বুধবার সকাল থেকে দেখা গেছে তাতে একপ্রকার সকলেই নিশ্চিত ছিল ছবি ব্লকব্লাস্টার হিট হতে চলেছে। সূত্রের খবর, ছবি মুক্তির প্রথম দিনেই প্রায় ৫৫ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। যা বক্স অফিসে রেকর্ড ব্যবসা গড়েছে।

Web Desk - ANB | Published : Jan 26, 2023 6:24 AM IST / Updated: Jan 26 2023, 11:57 AM IST

'পাঠান' নিয়ে যা উত্তেজনা বুধবার সকাল থেকে দেখা গেছে তাতে একপ্রকার সকলেই নিশ্চিত ছিল ছবি ব্লকব্লাস্টার হিট হতে চলেছে। বাদশা ইজ ব্যাক -এটাই ছিল সকলের মুখে। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে ২৫ জানুয়ারি মুক্তি পেল 'পাঠান। গতকাল ভোরবেলা থেকে শুরু হয়ে গিয়েছিল সেলিব্রেশন। শহরের বড় বড় উৎসবকেও হার মানিয়েছিল এই ছবি। ছবির ক্রেজ এতটাই যে কেউ একবার, দুবার এমনকী তিনবার দেখে ফেলেছে এই ছবি। দর্শকদের এই উন্মাদনায় লাভের মুখ দেখেছে হল কর্ত়ৃপক্ষ। প্রথম দিনেই যে লাভের মুখ দেখেছে তা পরিস্কার। সূত্রের খবর, ছবি মুক্তির প্রথম দিনেই প্রায় ৫৫ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। যা বক্স অফিসে রেকর্ড ব্যবসা গড়েছে।

এখনও পর্যন্ত প্রথম দিনে সবচেয়ে বেশি টাকার ব্যবসা করেছিল দক্ষিণী ছবি কেজিএফ চ্যাপ্টার ২। যা বক্স অফিসে ৫৩ কোটি ৯৫ লক্ষ টাকার ব্যবসা করেছিল। দক্ষিণী মেগা হিট ছবিকেও কড়া টক্কর দিয়েছে পাঠান। সূত্রের খবর, বুধবার প্রায় ৫৩ থেকে ৫৫ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। যা ওয়ার, ভারত ছবির প্রথম দিনের উপার্জনকে ছাড়িয়ে গেছে। শাহরুখের চার বছর পর কামব্যাকই কি ছবি হিটের বড় পাওনা। জানা গিয়েছে, ব্যবসার প্রায় অর্ধেকটাই উঠে এসেছে পিভিআর, আইনক্স,সিনেপলিস থেকে, আয় প্রায় ২৭ কোটির কাছাকাছি। আমির-সলমন-হৃত্বিককেও বড়সড় টেক্কা দিলেন শাহরুখ, পাশাপাশি নিজের ছবি হ্যাপি নিউ ইয়ার, চেন্নাই এক্সপ্রেস-কেও বলে বলে গোল দিয়েছেন বলিউডের বাদশা। প্রথম দিনের ৫৫ কোটির ব্যবসার পর ছবি ঘিরে প্রত্যাশা আরও বাড়ছে।

 

 

শাহরুখ মানেই টানটান উত্তেজনা। ২০২৩ সালে 'পাঠান' দিয়ে বলিউডে কামব্যাক করছেন বলিউডের বাদশা শাহরুখ খান। শাহরুখ ছাড়াও এই ছবিতে রয়েছেন দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম। অতিথি শিল্পী হিসেবে সলমন খানকেও দেখা যাবে ছবিতে। অভিনয়ের পাশাপাশি এই ছবিতে প্রযোজনাও করছেন শাহরুখ খান। 'পাঠান' ঝড়ে কাঁপছে গোটা দেশ। রাস্তায় লোকজনের ভিড় কম থাকলে মাল্টিপ্লেক্সের চিত্রটাই যেন পুরো ভিন্ন। কোনওভাবেই যেন তর সইছে না ভক্তদের। আসলে হওয়াটাই স্বাভাবিক দীর্ঘ চার বছরের প্রতীক্ষার অবসান। ভক্তদের সামনে অ্যাবস নিয়ে হাজির হচ্ছেন বলিউডের বাদশা। মুক্তি পাওয়ার পর ছবিকে ঘিরে উন্মাদনার পারদ তুঙ্গে। কলকাতাতেও কম-বেশি প্রতিটা মাল্টিপ্লেক্সেই 'পাঠান'-এর শো রয়েছে সকাল থেকে রাত পর্যন্ত। ইতিমধ্যেই সেখানে লম্বা লাইন। সিঙ্গল স্ক্রিনের মতোই মাল্টিপ্লেক্সে 'পাঠান' নিয়ে দারুণ উন্মাদনা শুরু হয়েছে। ছবির অ্যাডভান্স বুকিংও প্রচুর পরিমাণে রয়েছে। শো দেওয়া মাত্রই সমস্ত শো হাউজফুল। 'পাঠান' দেখার জন্য অগ্রিম টিকিট কেটে নিয়েছেন কিং খানের ভক্তরা। শাহরুখ ও দীপিকা পাড়ুকোন অভিনীত ছবিটি জমজমাট স্পাই থ্রিলার। আরও মনে করা হচ্ছে, কয়েকদিনের মধ্যেই ১০০ কোটির গন্ডি পেরিয়ে যাবে 'পাঠান'।

আরও পড়ুন-

সিঙ্গল স্ক্রিন হোক কিংবা মাল্টিপ্লেক্স, 'পাঠান' ঘিরে উন্মাদনা তুঙ্গে, জেনে নিন কলকাতার হাল হকিকত

‘বয়কট’ বিতর্ক দূর অস্ত, রিলিজ করতেই শোরগোল ফেলে দিল শাহরুখ-দীপিকার অনস্ক্রিন জুটি ‘পাঠান’

Pathan release: বাংলাদেশেও আটকে গেল পাঠান-এর মুক্তি, এখন বল আইনজীবীদের কোর্টে

Share this article
click me!