নিষ্প্রভ আজ বলিউড, বিকেল ৪টায় মুম্বাইয়ের সান্তাক্রুজে শেষকৃত্য 'পরিনীতা'র প্রদীপ সরকারের

বহু চেষ্টা করেও শেষরক্ষা হল না। গোটা বলিউড টলিউডকে কাঁদিয়ে চলে গেলেন সকলের প্রিয় প্রদীপদা।

Web Desk - ANB | Published : Mar 24, 2023 8:58 AM IST

বলিউডকে নিষ্প্রভ করে চলে গেলেন বিশিষ্ট পরিচালক প্রদীপ সরকার। 'পরিনীতা' থেকে 'মর্দানি'র মত ছবি বলিউডে এসেছিল তাঁরই হাত ধরে। মিউজিক ভিডিও তৈরিতেও এক নতুন ধারা এনেছিলেন প্রদীপ সরকার। ২৪ মার্চ মুম্বইয়ে ৬৮ বছর বয়সে প্রয়াত হন তিনি। সূত্রের খবর শুক্রবার ভোর সাড়ে তিনটে নাগাদ মৃত্যু হয় তাঁর। আজ বিকেল ৪টেয় মুম্বাইয়ের সান্তাক্রুজে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে বলে জানবা গিয়েছে। পরিবার সূত্রে খবর শেষেদিকে ডায়ালাইসিসে ছিলেন এই জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক। বহু চেষ্টা করেও শেষরক্ষা হল না। গোটা বলিউড টলিউডকে কাঁদিয়ে চলে গেলেন সকলের প্রিয় প্রদীপদা।

আজই বিকেল ৪টেয় মুম্বইয়ের সান্তাক্রুজে নিয়ে যাওয়া হবে পরিচালককে। তাঁর পরিবারের তরফে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে,'অত্যন্ত বেদনার সঙ্গে জানাচ্ছি আজই প্রদীপের শেষযাত্রা সংগঠিত হবে। তাঁকে শেষবারের মতো বিদায় জানাতে বিকেল ৪টেয় সান্তাক্রুজ হিন্দু শ্মশানে তার শেষকৃত্যের জন্য আমাদের সঙ্গে যোগ দিন।' ৬৭ বছর বয়সে প্রয়াত 'পরিনীতা'-এর পরিচালক প্রদীপ সরকার। বলিউডে 'পরিনীতা','মর্দানি'-এর মত একের পর এক মেইলস্টোন কাজ করে গিয়েছেন তিনি। শুক্রবার সকালে টুইটারে পরিচালক প্রদীপ সরকারের মৃত্যুর খবর টুইটারের মাধ্যমে জানান পরিচালক হনসল মেহতা। টুইটে তিনি লেখেন,'প্রদীপ সরকার, দাদা, আপনার আত্মার শান্তি পাক।' ২০০৫ সালে প্রথম 'পরিনীতা' ছবির হাত ধরে বলিউডে পা রাখেন প্রদীপ। তারপর একের পর এক ব্লগ ব্লাস্টার। ২০০৭ সালে মুক্তি পায় প্রদীপ সরকার পরিচালিত 'লগা চুনরি মে দাগ', ২০১০ সালে 'লাফাংগে পরিন্দে', এবং ২০১৪ সালে মুক্তি পায় 'মর্দানি'র মতো ছবি। প্রদীপ সরকারের বানানো শেষ সিনেমা 'হেলিকপ্টর এলা'। এছাড়া 'ধুম পিচাক ধুম', 'মায়েরি', 'আব কে সাওয়ান'-এর মত গানের ভিডিও বানিয়েছিলেন তিনি।

সূত্রের খবর বেশ কিছু দিন ধরেই শারীরিক সমস্যায় ভুগছিলেন পরিচালক। কিডনির সমস্যা, পাশাপাশি রক্তে পটাশিয়ামের পরিমাণ কমে যাওয়া ইত্যাদি নানা সমস্যায় ভুগছিলেন তিনি। কিছুদিন আগে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। শুক্রবার ভোর সাড়ে তিনটে নাগাদ মৃত্যু হয় তাঁর। পরিবার সূত্রে খবর, কিডনির ডায়ালিসিস করা হয়েছিল তাঁর। তবুও রক্তে পটাশিয়ামের মাত্রা বিপুল হারে কমছিল। সেই অবস্থাতেই চিকিৎসা চলছিল তাঁর। অবশেষে শুক্রবার ভোর রাতে প্রয়াত হন তিনি। শুক্রবার বিকেল ৪টেয় সান্তাক্রুজে দাহ করা হবে তাঁকে।

আরও পড়ুন - 

'এমনটা দুঃস্বপ্নেও ভাবিনি, নিভল পরিণীতা-র প্রদীপ', দাদা-কে হারিয়ে স্বজন হারা বলি থেকে টলিউড

বিজ্ঞাপনের জগত থেকে রূপোলি পর্দার সফল পরিচালক, একনজরে ফিরে দেখা প্রদীপ সরকারের সফরনামা

ফের শোকের ছায়া বিনোদন জগতে, প্রয়াত 'পরিনীতা'র পরিচালক প্রদীপ সরকার

Share this article
click me!