Raksha Bandhan 2023: বোনের চরিত্রে অভিনয় করেই জনপ্রিয় বলিউডের এই অভিনেত্রীরা

ভারতীয় সিনেমায় এই উৎসব খুবই গুরুত্বপূর্ণ। রাখি বন্ধন বা ভাইবোনের সম্পর্কের ওপর ভিত্তি করেই অনেক ছবি তৈরি হয়েছে। এই সময়ই দেখে নিন বলিউডের কয়েকজন অভিনেত্রীদের।

Saborni Mitra | Published : Aug 29, 2023 12:51 PM IST / Updated: Aug 29 2023, 06:22 PM IST

রাখি বন্ধনের কাউন্টডাউন শুরু হয়ে গেছে। ভারতীয় সিনেমায় এই উৎসব খুবই গুরুত্বপূর্ণ। রাখি বন্ধন বা ভাইবোনের সম্পর্কের ওপর ভিত্তি করেই অনেক ছবি তৈরি হয়েছে। এই সময়ই দেখে নিন বলিউডের কয়েকজন অভিনেত্রীদের। যারা বোনের চরিত্রে অভিনয় করেই জনপ্রিয় হয়েছে।

ফারিদা জালাল-

সিলভার স্ক্রিনে অমিতাভ বচ্চন, দিলীপ কুমার, ধর্মেন্দ্র, জিতেন্দ্র থেকে শুরু করে ফিরোজ খানের মত সুপারস্টারদের বোনের ভূমিকায় অভিনয় করে জনপ্রিয় ফরিদা জালাল। গোপী, মজপুর এক একাধিক ছবিতে বোনের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি।

 

নাজিমা

জনপ্রিয় বলি-বোনের তালিকায় রয়েছেন নাজিমা। হিন্দি ছবিতে ষাট ও সত্তরের দশকে বড় বড় অভিনেতাদের বোনের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। যেখানে তিনি প্রচুর জনপ্রিয়তা পেয়েছিলেন।

মধু মালিনী

৭০-৮০ দশকের জনপ্রিয় অভিনেত্রী মধু মালিনী। ধর্মেন্দ্র, অমিতাভ , মিঠুন চক্রবর্তীর বোনের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। মুক্কাদার কা সিকান্দার অর সপুত'-এর মতো অনেক ছবিতে বোনের ভূমিকায় অভিনয় করার জন্য মধুকে এখনও মনে রাখা হয়।

অরুণা ইরানি

বলিউডের প্রবীণ ও জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে একজন হলেন অরুণা ইরানি। কমেডি চরিত্রের জন্য তিনি বিশেষ আকর্ষক। কিন্তু একটা সময় বোনের চরিত্রে অভিনয় করে তিনি সুনাম অর্জন করেছিলেন তিনি। নয়া জামানা, আনপধ, ইনসাফ মে করোঙ্গা, লাখো মে এক অর কুরবানি'-এর মতো অনেক ছবিতে বোনের ভূমিকায় অভিনয় করার জন্য বেশ বিখ্যাত।

 

নন্দা

জনপ্রিয় অভিনেত্রী। নাকিয়ার ভূমিকায় দাপিয়ে অভিনয় করেছিলেন। কিন্তু বোনের চরিত্রেও কম জনপ্রিয় নন তিনি। ভাবী, আজ অর কাল, কালা বাজার, ছোটি বেহেন, কানুন ছবিতে বোনের চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেছিলেন।

 

এই তালিকায় রয়েছেন, রীতা ভাদুড়ি, শ্রদ্ধা ভার্মা, নাজের মত অভিনেত্রীরা। এরাও বোনের চরিত্রে জনপ্রিয় ছিলেন।

 

Read more Articles on
Share this article
click me!