প্রাণনাশের হুমকির পর 'Y'প্লাস ক্যাটাগরির নিরাপত্তা সলমনকে, 'X' ক্যাটাগরির নিরাপত্তা অক্ষয়-অনুপমের

ফের সলমন খানের নিরাপত্তা বাড়িয়ে দিল মহারাষ্ট্র সরকার। সূত্র থেকে জানা গিয়েছে এখন থেকে ভাইজানকে 'Y'প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দিচ্ছে সরকার।তবে শুধু সলমন নয়, অক্ষয় কুমার ও অনুপম খেরকেও এক্স ক্যাটাগরির নিরাপত্তা দিচ্ছে সরকার।

 

Web Desk - ANB | Published : Nov 1, 2022 11:40 AM IST

 

যে কোনও সময়েই খুন হয়ে যেত পারেন সলমন খান। দীর্ঘদিন ধরেই পরিকল্পনা করে খুন করার চেষ্টা চলছে বলিউডের ভাইজানকে। সলমনের বান্দ্রার বাড়ির ওপরও চলছিল নিয়মিত নজরদারি। এমনকী রেইকি পর্যন্তও করা হয়েছিল সলমনের বাড়িতে। কোথায়, কখন যাচ্ছেন, কে কখন আসছে ভাইজানের বাড়িতে সবকিছুর উপরই চলছে কড়া নজরদারি। লাগাতার খুনের হুমকি পাচ্ছেন ভাইজান। ফের সলমন খানের নিরাপত্তা বাড়িয়ে দিল মহারাষ্ট্র সরকার। সূত্র থেকে জানা গিয়েছে এখন থেকে ভাইজানকে 'Y'প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দিচ্ছে সরকার। পঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালাকে যেভাবে খুন করা হয়েছিল সেই একই ভাবে সলমনকে খুন করারও প্ল্যান কষে ফেলেছিল গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের দল। সঙ্গীত শিল্পী তথা কংগ্রেস নেতা সিধু মুসেওয়ালাকে খুনের দায়ও স্বীকার করে নিয়েছেন গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের দল। হরিয়ানা স্পোশ্যাল টাস্ক ফোর্সের কাছ থেকে লরেন্সের বিষয়টি ফাঁস হতেই নড়েচড়ে বসে পুলিশ।

সিধু মুসেওয়ালা খুনের পর নিরাপত্তা বাড়ানো হয়েছে সলমন খানের। সিধু মুসেওয়ালা মৃত্যুর রেশ এখনও কাটিয়ে উঠতে পারেনি গোটা দেশ, এর মধ্যেই প্রকাশ্যে এসেছে চাঞ্চল্যকর তথ্য। মুম্বইতে গিয়ে রেইকি পর্যন্তও করে এসেছিল লরেন্স বিষ্ণোই, এমন কথা জানিয়েছে পঞ্জাব পুলিশের এক উচ্চ পদস্থ আধিকারিক। অনেকদিন ধরেই কুখ্যাত গ্যাংস্টারের নিশানায় রয়েছেন সলমন খান। তাই সলমনের নিরাপত্তা নিয়ে আর কোনও রিস্ক নিতে চায় না মহারাষ্ট্র সরকার। তবে শুধু সলমন নয়, অক্ষয় কুমার ও অনুপম খেরকেও এক্স ক্যাটাগরির নিরাপত্তা দিচ্ছে সরকার।

 

 

সূত্র থেকে জানা গেছে, এবার থেকে 'Y'প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পাবেন সলমন খান। 'Y'প্লাস ক্যাটাগরির নিরাপত্তা বলয় হলো তৃতীয় স্তরের নিরাপত্তা বলয়। এই নিরাপত্তা বলয়ে ৮ জনের কাছাকাছি নিরাপত্তারক্ষী নিযুক্ত থাকেন। যাদের মধ্যে একজন অথবা দুজন ন্যাশনাল সিকিউরিটি গার্ড কমান্ডো থাকেন এবং বাকি দক্ষ পুলিশ অফিসাররা নিযুক্ত থাকবেন। অন্যদিকে অনুপম খের ও অক্ষয় কুমারের এক্স ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে সরকারের তরফে। সূত্রের খবর, এই সুরক্ষার ব্যায়ভার বহন করবেন অভিনেতারা।সূত্রের খবর, প্রতিনিয়ত খুনের হুমকি পাওয়ার পর থেকেই অনেক কিছুরই ভোলবদল করে নিয়েছেন সলমন খান। যেমন নিজের টয়োটা ল্যান্ড ক্রজার গাড়িটির ভোলবদল করিয়েছেন সলমন খান। বাইরে থেকে দেখা না গেলেও গাড়িতে নতুন বুলেটপ্রুফ কাঁচ লাগান সলমন খান। ভাইজানের ঘনিষ্ঠ সূত্র বলেছে, খুনের হুমকি পেতেই এবার নড়েচড়ে বসেছেন সলমন খান। ২০১৮ সালে ভাইজানকে খুনের হুমকি দিয়েছিলেন সিধু মুসেওয়ালা খুনের অভিযুক্ত গ্যাংস্টার লরেন্স। সিধুর মৃত্যুর পর থেকে তাই আর কোনও ঝুঁকি নিতে চাইছেন না মুম্বই পুলিশ। এই কারণেই রাতারাতি সলমনের নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। একের এক তারকারা ছেড়ে চলে যাচ্ছেন। জুন মাসেও হুমকি চিঠি পান সলমন। মর্নিং ওয়াক করার সময় সলমন ও তার বাবাকে খুনের হুমকি দেওয়া হয়। বি-টাউনের মোস্ট পপুলার চিরকুমার সলমনকে নিয়ে চর্চা সবসময়েই চলে আসছে। এই প্রথমবার নয়, দীর্ঘদিন ধরেই পরিকল্পনা করে খুন করার চেষ্টা চলছে বলিউডের ভাইজানকে। সলমনের বান্দ্রার বাড়ির ওপরও চলছিল নিয়মিত নজরদারি। এমনকী রেইকি পর্যন্তও করা হয়েছিল সলমনের বাড়িতে। সলমনের গতিবিধির উপর জোরকদমে নজরদারি শুরু হয়েছিল। সূত্র থেকে জানা গেছিল, সেইসময় গ্যাংস্টার লরেন্স আপাতত যোধপুর জেলে ছিলেন। আর জেলে বসেই বলিউডের ভাইজানকে খুন করার প্ল্যান কষে ফেলেছিলে

Share this article
click me!