অমিতাভ বচ্চন-জয়া ভাদুড়ির বিয়ের গোপন কথা ফাঁস, বিয়ে দিতে চায়নি পুরহিতও

জানেন কি, জাতিগত ভিন্নতার কারণে জয়া বচ্চন এবং অমিতাভ বচ্চনের বিয়ের বিরুদ্ধে ছিলেন পুরোহিত? জেনে নিন

Asianetnews Bangla Stories | Published : Sep 20, 2024 9:41 AM IST

110
গোপনে বিয়ে

১৯৭৩ সালে এক গোপন বিবাহ অনুষ্ঠানের মাধ্যমে বিবাহ বন্ধনে আবদ্ধ হন অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চন। জয়ার বাবা এবং সাংবাদিক তারুন কুমার ভাদুড়ির মতে, বিয়ের সিজিন না হওয়ায়  কোন পরিবারই তাদের মিলনের বিরোধিতা করেনি। 

210
একমাত্র বিরোধী

 অমিতাভ এবং জয়ার মধ্যে জাতিগত বৈষম্যের কারণে যে বাঙালি পুরোহিত বিবাহ অনুষ্ঠানটি পরিচালনা করেছিলেন তিনি প্রথমে এই বিবাহের বিরোধিতা করেছিলেন।

310
বিয়েতে অনড় ছিলেন অমিতাভ-জয়া

তারুন কুমার ভাদুড়ি ১৯৮৯ সালে ইলাস্ট্রেটেড উইকলি অফ ইন্ডিয়াতে লেখেন, "আমি বুঝতে পেরেছিলাম যে তিনি  সাধারণ বোম্বে সিনেমার তারকা নন। এমন কিছু বিদ্বেষপূর্ণ লোক ছিল যারা বলত যে অমিতাভ জয়াকে বিয়ে করেছিলেন কারণ তিনি একজন বিশাল তারকা ছিলেন, কিন্তু এটি সম্পূর্ণ মিথ্যা। তিনি জঞ্জিরের সাফল্যের জন্য অপেক্ষা করেছিলেন। কিন্তু জয়া যেভাবেই হোক তাকে বিয়ে করতেন। এটা আমি নিশ্চিত ভাবে জানি। তিনি এমন ব্যক্তি নন যিনি তার মতামত ঘন ঘন বদলান।জয় একজন জেদি মহিলা, যে ছোটবেলা থেকেই নিজের মতো করে বাঁচতে চেয়েছিলেন। "

410
পুরোহিত নিয়ে ঝামেলা ছিল

তারুন আরও বলেন যে অমিতাভ জয়ার মাকে ফোন করে বিয়ের জন্য মুম্বাই যাওয়ার জন্য বলেন। "একটি বাঙালি বিবাহ সাধারণত একটি দীর্ঘ এবং আকর্ষণীয় ঘটনা। বাঙালি পুরোহিত (যাকে খুঁজে পাওয়া কঠিন ছিল) প্রথমে একজন বাঙালি ব্রাহ্মণ (জয়া) এবং একজন অ-বাঙালি অ-ব্রাহ্মণ (অমিত) এর বিবাহ পরিচালনা করতে আপত্তি জানান। ।

510
নিময় মেনে বিয়ে করেন অমিতাভ

অনেক টাালবাহানার পর এটি সমাধান হয়। অমিতাভ কারও মন খারাপ না করে সমস্ত অনুষ্ঠান সম্পন্ন করেন এবং পরের দিন সকাল পর্যন্ত অনুষ্ঠান চলতে থাকে। তিনি সমস্ত নিয়ম মেনে বিয়ে করেন। পরের দিন তারা লন্ডনে উড়ে যান। তাদের ফিরে আসার পর, আমি ভূপালে একটি ভোজের আয়োজন করি এবং অমিতাভ যা করতে বলা হয়েছিল তা করেন," জয়ার বাবা লেখেন

610
জয়ার পরিবার যোগ দিয়েছিল

আমার স্ত্রী এবং আমি ছাড়াও, আমার বৃদ্ধ বাবা-মাও শুধু বিয়ের অনুষ্ঠানে যোগদান করেননি বরং তিনটি দম্পতিকেই আশীর্বাদ করেছিলেন এবং অনেকেই আমন্ত্রিত ছিল।  আমার বাবা ছিলেন একজন খুব নিষ্ঠাবান ব্রাহ্মণ। তার কথাগুলো এখনও আমার কানে বাজে: 'এটা তাদের জীবন।  তাদের সিদ্ধান্ত তাদের নেওয়া উচিৎ।"

710
কেন পছন্দ ছিল অমিতাভকে

জয়া বচ্চনের বাবা , জয়া এবং অমিতাভের মিলনের বিরোধিতা করার অভিযোগও অস্বীকার করেন। তিনি লেখেন, "আমি শুধু একটি ভাল কারণ জানতে চাই কেন আমার স্ত্রী অথবা আমি ভাদুড়ি-বচ্চন জোটের বিরোধিতা করব। অমিতাভ ছিলেন এবং এখনও একজন ভালোবাসার ছেলে। তিনি চলচ্চিত্র জগতে উঠে আসার জন্য কঠোর সংগ্রাম করেছিলেন। প্রাথমিক ব্যর্থতা তাকে বিচলিত করেনি এবং একটি নির্দিষ্ট লক্ষ্য নিয়ে তিনি তার ক্যারিয়ার অনুসরণ করেন। তিনি জয়াকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন শুধুমাত্র যখন জঞ্জির চলচ্চিত্রটি সাফল্য লাভ করে এবং পিছনে ফিরে তাকান নি। তাহলে, আমাদের কি আপত্তি থাকতে পারে? যে তিনি বাঙালি ছিলেন না এবং একজন অ-ব্রাহ্মণ ছিলেন? কত হাস্যকর! "

810
অন্যমেয়ের কথা

তিনি আরও বলেন, "আমার আরেক মেয়ের বিয়ে একজন অ-ব্রাহ্মণের সঙ্গে হয়েছে এবং যদি এটি আমার সমালোচকদের কাছে কোন সান্ত্বনা হয়, তবে আমার দ্বিতীয় মেয়ের বিয়ে একজন রোমান ক্যাথলিকের সঙ্গে হয়েছে।

910
জয়প্রিয় দম্পতি
জয়া এবং অমিতাভ বলিউডের সবচেয়ে জনপ্রিয় দম্পতিদের মধ্যে একজন। তারা প্রায় ৫০ বছর ধরে বিবাহিত এবং তাদের দুটি সন্তান রয়েছে: শ্বেতা বচ্চন এবং অভিষেক বচ্চন। তাদের তিনটি নাতি-নাতনিও রয়েছে: আরাধ্য বচ্চন, নব্যা নভেলি নন্দ এবং অগাস্ত্য নন্দ।
1010
তৃতীয় ব্যক্তি

তবে অমিতাভ ও জয়াকে নিয়ে অনেক জল্পনাও রয়েছে বলিউডে। রেখা তাদের মধ্যে এসে পড়েছিল বলেও অনেকে দাবি করে। যদিও অনেকে আবার বলে বিয়ের আগে থেকেই রেখার সঙ্গে সম্পর্ক ছিল অমিতাভের। যদিও তারপরেও জয়া-অমিতাভের সম্পর্ক অটুট রয়েছে। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos