Sonakshi Sinha: ৩৬-এ পা দিলেন সোনাক্ষী সিনহা, জন্মদিনে রইল তাঁর সেরা ১০ ছবির কথা

সকাল থেকে সোশ্যাল মিডিয়া ভরে গিয়েছে শুভেচ্ছা বার্তায়। আজ পছন্দের অভিনেত্রীর জন্মদিন। ৩৫-তে পা রাখলেন অভিনেত্রী। আজ তাঁর জন্মদিনে রইল তাঁরই অভিনীত ছবির মধ্যে সেরা ১০টি ছবির কথা। দেখে নিন এক ঝলকে।

Sayanita Chakraborty | Published : Jun 2, 2023 7:02 AM IST

110

দাবাং

২০১০ সালে মুক্তি পায় দাবাং। সলমন খানের সঙ্গে অভিনয় করেছিলেন সোনাক্ষী সিনহা। রাজো পান্ডের চরিত্রে তাক লাগিয়ে দিয়েছিলেন সোনাক্ষী। এই ছবির সাফল্যের পর তাঁকে পিছন ফিরে তারাকে হয়নি। একের পরে এক ছবির সুযোগ এসেছে তাঁর।

210

রাওডি রাঠোর

দ্বিতীয় ছবিতে অক্ষয় কুমারের সঙ্গে অভিনয় করেন। ছবিতে পারোর চরিত্রে অভিনয় করেন সোনাক্ষী। তাঁর অভিনয় নজর কেড়েছিল সকলের। তিনি যে এখন দক্ষ অভিনেত্রী তা প্রমাণ করেছিলেন এই ছবি দিয়ে।

310

বুলেট রাজা

২০১৩ সালেই মুক্তি পায় বুলেট রাজা। এই অ্যাকশন ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যায় তাঁকে। ছবিতে সইফ আলি খানের সঙ্গে কাজ করেন সোনাক্ষী সিনহা। তিগমাংশু ধুলিয়ার পরিচালনায় অভিনয় করেন সইফ আলি খান। ছবিতে সইফ, সোনাক্ষী ছাড়াও ছিলেন চাঙ্কি পান্ডে, বিদ্যুত জামাল, রবি কৃষ্ণ সহ আরও অনকে। ছবির আয় তেমন না হলেও ছবিতে সোনাক্ষীর অভিনয় বেশ সফল হয়েছিল।

410

দাবাং ২

প্রথম ছবির সাফল্যের পর তৈরি হয় দাবাং ২। এই ছবিতে তাঁকে ফের দেখা যায় রাজো পান্ডের ভূমিকায়। অ্যাকশন থেকে ডান্স সঙ্গে রোম্যান্স করেছিলেন সোনাক্ষী। সলমন খানের সঙ্গে তাঁর জুটি বেশ হিট করে। ২০১২ সালে সালে মুক্তি পেয়েছিল দাবাং ২।

510

সন অফ সর্দার

২০১২ সালেই মুক্তি পায় সোনাক্ষী অভিনীত সন অফ সর্দার। এই ছবিটিও সে সময় বেশ হিট করেছিল। অক্ষয়ের সঙ্গে অভিনয় করেন সোনাক্ষী। অ্যাকশন কমেডি এই ছবিতে সোনাক্ষীর অভিনয় নজর কেড়েছিল সকলের। সে সময় ১৫০ কোটি আয় করেছিল ছবিটি।

610

নুর

২০১৭ সালে মুক্তি পায় নুর। ছবির প্রধান চরিত্রে ছিলেন তিনি। তাঁকে কেন্দ্র করেই তৈরি হয়েছিল ছবিটি। একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করেন সোনাক্ষী। সুনীল সিপ্পি পরিচালনা করেছিলেন ছবিটি। সে সময় ছবির আয় সে অর্থে না হলেও সোনাক্ষীর অভিনয় সকলের নজর কাড়ে।

710

লুটেরা

অ্যাকশন-কমেডি ছেড়ে একেবারে ভিন্ন ধরনের চরিত্রে দেখা দেন সোনাক্ষী সিনহা। ছবিতে রণবীর সিং-র বিপরীতে কাজ করেন। ২০১৩ সালে মুক্তি পায় লুটেরা। পাখি রায় চৌধুরীর চরিত্রে অভিনয় করেন তিনি। পিরিয়ড রোম্যান্টি ড্রামা ঘরানার ছবি ছিল এটি। এই ছবির গান আরও রয়েছে অনেকের প্লে লিস্টে।

810

আর রাজকুমার

এই বছরই মুক্তি পায় আর রাজকুমার। শাহিদ কাপুর বিপরীতে অভিনয় করেন সোনাক্ষী। ‘শাড়ি কে ফলসা ম্যাচ কিয়া রে…’ গানে সোনাক্ষীর নাচ নজর কেড়েছিল সকলের। ছবিতে অ্যাকশন, রোম্যান্স থেকে কমেডি- সব ধরনের অভিনয় দক্ষতার পরিচয় গিয়েছিলে সোনাক্ষী।

910

আকিরা

২০১৬ সালে মুক্তি পায় আকিরা। ছবির প্রধান চরিত্রে ছিলেন সোনাক্ষী। ছবির গল্প আবর্তীত হয় তাঁকে ঘিরে। ছবিটি তাঁর কেরিয়ারের অন্যতম এক হিট ছবি। এই ছবিতে সোনাক্ষী তাঁর অভিনয় দক্ষতার পরিচয় দিয়েছিলেন। অ্যাকশন থ্রিলার এই ছবি পরিচালনা করে এ আর মুরুগাদস। ছবিটি ১৫০ মিলিয়ন আয় করেছিল।

1010

দাবাং ৩

ফের ২০১৯ সালে মুক্তি পায় দাবাং ৩। দাবাং ছবির সিক্যোয়েল ছবি এটি। এই ছবিতে সলমনের সঙ্গে ফের জুটি বাঁধেন সোনাক্ষী। ছবির আয় ছল ২৩০ কোটি। ছবিতে ফের সোনাক্ষি নজর কাড়েন সকলের।

Share this Photo Gallery
click me!
Recommended Photos