অক্ষয় থেকে বিগ বি- দেখে নিন কোন কোন তারকা ভগবান রূপে এসেছেন বড় পর্দায়

দর্শকদের আনন্দ দিকে বিভিন্ন ধরনের গল্প নিয়ে আসেন পরিচালকেরা। আর ছবির চাহিদার্থে বিভিন্ন ধরনের চরিত্রেও অভিনয় করে থাকেন তারকারা। আজ দেখে নিন কোন কোন তারকা ভগবান রূপে এসেছেন বড় পর্দায়।

 

Sayanita Chakraborty | Published : Jul 13, 2023 3:58 AM IST

110

অক্ষয় কুমার

OMG ছবিতে ভগবান কৃষ্ণের চরিত্রে অভিনয় করেছিলেন অক্ষয় কুমার। ১১ বছর পর আসছে সেই ছবির সিক্যুয়েল। এবার এই OMG ২ ছবিতে ভগবান শিবের চরিত্রে দেখা দিতে চলেছেন তিনি। শীঘ্রই মুক্তি পাবে এই ছবিটি।

210

সঞ্জয় দত্ত

বাহ, লাই হো তো অ্যায়নি ছবিতে যমরাজের চরিত্র অভিনয় করেন সঞ্জয় দত্ত। কমেডি এই ছবিতে অভিনয় করেছিলেন শাহিদ কাপুর, অমৃতা রাও, আরশদ ওয়ার্সি, প্রেম চোপড়া সহ আরও অনেকে। ২০০৫ সালে মুক্তি পেয়েছিল ছবিটি। সে সময় ছবিটি আয় করেছিল ১৯ কোটি।

310

অজয় দেবগণ

‘থ্যাঙ্ক ইউ’ ছবিতে ঈশ্বরের চরিত্রে অভিনয় করেছিলেন অজয় দেবগণ। ছবিতে ছিলেন সিদ্ধার্থ মালহোত্রা ও রকুল প্রীত সিং। ২০২২ সালে মুক্তি পেয়েছিল ছবিটি। ছবিটি পরিচালনা করেন ইন্দ্র কুমার। ছবি দিয়ে এক বিশেষ বার্তা দিয়েছিলেন পরিচালক। মুক্তির পর বেশ হিট করেছিল ছবিটি।

410

কাদের খান

তালিকায় আছেন প্রয়াত অভিনেতা কাদের খান। যমরাজের চরিত্রে অভিনয় করেন তিনি। ছবি তাকদিরওয়ালা। সে সময় ব্যাপক হিট করেছিল ছবিটি।

510

অমিতাভ বচ্চন

‘গড তুসি গ্রেট হো’ ছবিতে ভগবানের চরিত্রে অভিনয় করেন বিগ বি। সাদা কোট ও প্যান্ডে বিগ বি-র লুক সকলের নজর কেড়েছিল। ছবিতে ছিলেন সলমন খান, প্রিয়াঙ্কা চোপড়া। সব ভক্তের সকল মনস্কামনা পূরণ হলে কী হতে পারে তা নিয়ে তৈরি এই ছবি। ২০০৮ সালে মুক্তি পেয়েছিল ছবিটি।

610

ঋষি কাপুর

থোরা পেয়ার থোরা ম্যাজিক ছবিতে ভগবানের রূপে ছবির পর্দায় এসেছিল ঋষি কাপুর। ছবিটি বেশ হিট করেছিল বক্স অফিসে। তেমনই সর্বত্র প্রশংসিত হয়েছিল ঋষি কাপুরের অভিনয়।

710

রানি মুখোপাধ্যায়

তালিকায় আছেন রানি মুখোপাধ্যায়। থোরা পেয়ার থোরা ম্যাজিক ছবিতে ভগবানের রূপে ছবির পর্দায় এসেছিল রানি মুখোপাধ্যায়। জানা যায়, এই ছবিতে মাত্র একটি কস্টিউম পরেছিলেন নায়িকা। ২০০৮ সালে মুক্তি পেয়েছিল যশ রাজ ফিল্মসের এই ছবিটি। ছবিতে রানি ছাড়াও ছিলেন ঋষি কাপুর, সইফ আলি খান।

810

ক্যাটরিয়া কইফ

২০০৮ সালে মুক্তি পায় হ্যালো। অতুল অগ্নিহোত্রী পরিচালনা করেছিলেন ছবিটি। চেতন ভগতের ওয়ান নাইট অ্যাট দ্য কল সেন্টার গল্প অবলম্বনে তৈরি হয়েছিল হ্যালো ছবিটি। এই ছবিতে ঈশ্বরের চরিত্রে অভিনয় করেছিলেন ক্যাটরিনা। তাঁর অভিনয় নজর কেড়েছিল সকলের।

910

প্রভাস

সদ্য মুক্তি পেয়েছে আদিপুরুষ। ছবিতে ভগবান রামের চরিত্রে অভিনয় করেছেন প্রভাস। এই ছবি ঘিরে হয়েছে বিস্তর বিতর্ক। ছবিতে উপস্থাপিত কাহিনি অনুসারে রামের চরিত্র ক্ষুণ্ন হচ্ছে বলে দাবি করেন অনেকে। ৫০০ কোটির এই ছবিটি মুক্তি পেয়েছে চলতি বছরে।

1010

কৃতি শ্যানন

আদিপুরুষ ছবিতে সীতার চরিত্রে অভিনয় করেছেন কৃতি শ্যানন। ছবি মুক্তি পেয়েছিল। ওম রাউত পরিচালিত এই ছবিতে সীতার চরিত্রে দেখা যায় কৃতিকে। ছবির ওপেনিং ডে-তে আয় হয়েছিল নজর কাড়া। কিন্তু, ফের শুরু হয় বিতর্ক। এরপরই নিম্নমুখী হয় ছবির আয়।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos