R Madhavan: ‘থ্রি ইডিয়ট’ থেকে ‘তনু ওয়েডস মনু’, অভিনেতার জন্মদিনে ফিরে দেখা সেরা ছবি

সকাল থেকে সোশ্যাল মিডিয়া ভরে গিয়েছে শুভেচ্ছা বার্তায়। আজ পছন্দের অভিনেতা আর মাধবনের জন্মদিন। ৫৩-তে পা রাখলেন অভিনেতা। আজ তাঁর জন্মদিনে রইল তাঁরই অভিনীত ছবির মধ্যে সেরা ১০টি ছবির কথা। দেখে নিন এক ঝলকে।

Sayanita Chakraborty | Published : Jun 1, 2023 3:57 AM IST / Updated: Jun 01 2023, 10:35 AM IST

110

রেহেনা হ্যায় তেরে দিল মে- ২০০১ সালে মুক্তি পায় রেহেনা হ্যায় তেরে দিল মে। এই ছবি দিয়ে দিয়া মির্জা ডেবিউ করেন। এই ছবির ব্যবসায়িক আয় সে সময় রেকর্ড গড়েনি ঠিকই তবে ছবিটি দর্শকমনে স্থান পেয়েছিল। রেহেনা হ্যায় তেরে দিল মে ছবিতে আর মাধবনের অভিনয় সকলের নজর কেড়েছিল।

210

রং দে বসন্তী- বলিউড হিট ছবির তালিকায় আজও রয়েছে রং দে বসন্তী। এক বিপ্লবের গল্প নিয়ে তৈরি হয়েছিল রং দে বসন্তী। ২০০৬ সালে মুক্তি পায় ছবিটি। ছবিতে দক্ষ ফ্লাইট লেফটেন্যান্ট অজয় সিং রাঠোডের চরিত্র অভিনয় করেছিলেন আর মাধবন। সেই ছবির সাফল্য আজও মনে রেখেছে সকলে।

310

থ্রি ইডিয়টস- আর মাধবনের কেরিয়ারের এক অন্যতম সফল ছবি থ্রি ইডিয়টস। তিন বন্ধুর গল্প নিয়ে তৈরি এই ছবি। একজন ছাত্রের আবেগ তিনি অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছিলেন। পরিবারের চাপে ইঞ্জিনিয়ারিং পরতে আসে সে। তবে শখ ছিল ফোটোগ্রাফি। ভয়ে নিজের শখের কথা পরিবারকে জানাতে পারেনি। এক ছাত্রের মানসিক অবস্থা সুন্দর করে ফুটিয়ে তোলেন আর মাধবন।

410

তনু ওয়েডস মনু- আর মাধবনের কেরিয়ারের অন্যতম আরও এক ছবি তনু ওয়েডস মনু। এই ছবিতে কঙ্গনা রানাওয়াতে সঙ্গে জুটি বাঁধেন। দাম্পত্য জীবনের নানান জটিলতা তিনি খুবই সুন্দর করে ফুটিয়ে তুলেছিলেন ছবিতে।

510

বিক্রম বে- আর মাধবনের কেরিয়ারের আরও এক অন্যতম ছবি বিক্রম বেদ। গ্যাংস্টার ও এক পুলিশ কর্মীর কাহিনি এটি। আন্ডারওয়ার্ল্ডের কাহিনি উঠে এসেছিল ছবিতে।

610

সালা খাদুস- তনু ওয়েডস মনুর পর এই ছবিতে দেখা গিয়েছিল তাঁকে। এই ছবির সাফল্যও সে সময় রেকর্ড গড়ে। রাজনৈতিক কেলেঙ্কারির ঘটনা নিয়ে তৈরি ছবিটি।

710

তিন পত্তি- ২০১০ সালে মুক্তি পায় তিন পত্তি। এই ছবিতেও আর মাধবনের চরিত্র ছিল বেশ উল্লেখযোগ্য। অধ্যাপক শান্তনু বিশ্বাসের চরিত্রে অভিনয় করেন আর মাধবন। এই ছবিতে অমিতাভ বচ্চনের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন আর মাধবন।

810

তনু ওয়েডস মনু রিটার্নস- আর মাধবনের কেরিয়ারের অন্যতম আরও এক ছবি তনু ওয়েডস মনু রিটার্নস। ২০১৫ সালে মুক্তি পায় ছবিটি। এটি তনু ওয়েডস মনু-র সিক্যোয়েল ছবি। এই ছবিতে কঙ্গনা রানাওয়াতে সঙ্গে জুটি বাঁধেন। রোম্যান্টিক কমেডি এই ছবিটি সে সময় বেশ সাফল্যতা পেয়েছিল।

910

গুরু- ২০০৭ সালে মুক্তি পায় গুরু। অভিষেক বচ্চন, ঐশ্বর্য রাই ছাড়াও এই ছবিতে আর মাধবনের অভিনয় নজর কেড়েছিল সকলের। তিনি শ্যাম সাকসেনার চরিত্রে অভিনয় করেছিলেন।

1010

ধোকা রাউন্ড ডি কর্নার- ২০২২ সালে মুক্তি পায় ধোকা রাউন্ড ডি কর্নার। ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছিন আর মাধবন। এছাড়াও, তামিল, মালায়লাম, তেলেগু ভাষার একাধিক ছবিতে অভিনয় করেছেন আর মাধবন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos