অমিতাভ-জয়ার দাম্পত্য জীবনের ৫১ বছর পার, দেখে নিন তাঁদের বিবাহের কার্ড

বলিউড অভিনেতা আমির খান অমিতাভ বচ্চনকে তাঁর ৫১ বছরের পুরনো বিয়ের কার্ড উপহার দিয়ে অবাক করে দিয়েছেন। ১৯৭৩ সালের ৩রা জুন অমিতাভ এবং জয়া বচ্চনের বিয়ে হয়েছিল। 

Sayanita Chakraborty | Published : Oct 4, 2024 3:56 PM IST / Updated: Oct 04 2024, 09:33 PM IST

17

অমিতাভ এবং জয়া বচ্চনের বিয়ে নিয়ে আগ্রহের শেষ নেই। অমিতাভ জানিয়েছিলেন যে তাড়াহুড়োর কারণে তেমন কোন তথ্য নেই। তার বাবা হরিবংশ রায় বচ্চন শুধুমাত্র বিয়ের শর্তে জয়া বচ্চনের সাথে লন্ডন ভ্রমণের অনুমতি দিয়েছিলেন। আমির খান যখন অমিতাভকে তাঁর বিয়ের কার্ডটি উপহার দেন, তখন তিনি এবং অনুরাগীরা অবাক হয়ে যান।

27

১৯৭৩ সালের ৩রা জুন জয়া এবং অমিতাভ খুবই ঘরোয়াভাবে বিয়ে করেন। মুম্বাইয়ে জয়ার বাড়িতে অনুষ্ঠিত বিয়েতে শুধুমাত্র ঘনিষ্ঠ বন্ধুবান্ধব এবং পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। 'কौन বनेगा करोड़পति' অনুষ্ঠানে আমির যখন অমিতাভকে তাঁর বিয়ের কার্ডটি উপহার দেন, তখন তিনি অবাক হয়ে যান। 

37

কার্ডটি দেবনাগরী এবং ইংরেজিতে লেখা ছিল, লাল কালিতে। বাম দিকে ছিল ডব্লিউ বি ইয়েটসের বিখ্যাত কবিতা 'That The Night Come'-এর কয়েকটি পঙ্‌ক্তি। 

47

ডান দিকে ছিল রামচরিতমানসের একটি চরণ, যা লিখেছিলেন শ্রী হরিবংশ রায় বচ্চন। 'যব তে রাম বিয়া গৃহ আয়ে, নিত নব মাঙ্গল মোদ বঢ়ায়ে।' অর্থাৎ যখন থেকে রাম সীতাকে বিয়ে করে অযোধ্যায় এসেছেন, তখন থেকেই সেখানে শুধুই আনন্দের বন্যা বয়ে চলেছে।

57

এই সুন্দর পংতিগুলির নিচে শ্রী হরিবংশ রায় বচ্চন লিখেছিলেন তাঁর ছেলের বিয়ের কথা। 'আগামী রবিবার, ৩রা জুন, ১৯৭৩ সালে, আমাদের পুত্র অমিতাভ বচ্চনের সাথে শ্রীমতী ও শ্রী তরুণ কুমার ভাদুড়ীর কন্যা জয়ার বিয়ে সম্পন্ন হবে। আপনাদের সকলের আশীর্বাদ কামনা করছি।'

67

বচ্চন পরিবার সবসময়ই ঘরোয়াভাবে বিয়ে করতে পছন্দ করেন। 'Afternoon Of Time' নামক আত্মজীবনীতে কবি হরিবংশ রায় বচ্চন তাঁর নাতি অভিষেক বচ্চনের বিয়ের কথা লিখেছিলেন। Rediff-এর তথ্য অনুযায়ী, হরিবংশ রায় বচ্চন বলেছিলেন যে বিয়েতে খুব কম লোকের উপস্থিতি ছিল। 

77

হরিবংশ রায় বচ্চন বলেছিলেন যে অমিতাভের বরযাত্রীতে মাত্র পাঁচজন লোক ছিলেন, যার মধ্যে তিনি নিজে এবং সঞ্জয় গান্ধীও ছিলেন। বিয়ে হয়েছিল অমিতাভ এবং জয়ার এক বন্ধুর মালাবার হিলসের স্কাইলার্ক বিল্ডিংয়ের উপরের তলায়। জয়া বচ্চনের পরিবারের পক্ষ থেকে আপত্তি ছিল।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos