৫৬-তে প্রয়াত হলেন উস্তাদ রশিদ খান, রইল শিল্পীর গাওয়া সেরা পাঁচটি বলিউড গান

মঙ্গলবার ৯ জানুয়ারি প্রয়াত হলেন শিল্পী। এই বিশেষ দিনে রইল তাঁর গুণের কথা। এক ঝলকে দেখে নিন শিল্পীর সেরা পাঁচটি বলিউড গান।

Sayanita Chakraborty | Published : Jan 9, 2024 11:28 AM IST / Updated: Jan 09 2024, 04:59 PM IST

মঙ্গলবার দুপুর ৩.৫৫ নাগাদ কলকাতার এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন উস্তাদ রশিদ খান। প্রায় এক মাস ধরে ভর্তি ছিলেন হাসপাতালে। মঙ্গলবার অবস্থার অবনতি হতে তাঁকে রাখা হয় ইনটেনসিভ কেয়ার ইউনিট বা আইসিইউ-এ। কিন্তু, শেষ রক্ষা হল না। অবশেষে প্রয়াত হলেন শিল্পী।

মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে ভর্তি হন হাসপাতালে। এদিকে কদিন আগে থেকে ভুগছিলেন প্রস্টেট ক্যান্সারে। স্নায়ুচিকিৎসক, মেডিসিন ও ক্যান্সার চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিলেন শিল্পী। কিন্তু, সকল প্রচেষ্টার সমাপ্তি হল। আজ মঙ্গলবার ৯ জানুয়ারি প্রয়াত হলেন শিল্পী। এই বিশেষ দিনে রইল তাঁর গুণের কথা। এক ঝলকে দেখে নিন শিল্পীর সেরা পাঁচটি বলিউড গান।

আওগে যব তুম হো সাজনা

ইমতিয়াজ আলি পরিচালিত ২০০৭ সালে মুক্তি পায় জব উই মেট। এই গানটি গেয়েছিলেন উস্তাদ রশিদ খান। মিউজিক ডিরেকশন দেন সন্দেশ শান্ডিল্য।

ভোর ভাও

২০০৯ সালে মুক্তি পায় মর্নিং ওয়ার্ক ছবিটি। অনুপম খের, রাজিত কাপুর, শর্মিলা ঠাকুরকে দেখা গিয়েছিল ছবিতে। এই ছবির গান ভোর ভাও। যা গেয়েছিলেন উস্তাদ রশিদ খান এবং শ্রেয়া ঘোষাল।

আল্লাহ হি রেহাম

২০১০ সালে মুক্তি পাওয়া মাই নেম ইজ খান ছবিটি ব্যাপক হিট করে। এই ছবির গান আল্লাহ হাই রেহাম। যা গেয়েছিলেন উস্তাদ রশিদ খান।

পুরে সে জারা সা

উস্তাদ রশিদ খানের গাওয়া পুরে সে জারা সা গানটিও আরও একটি হিট গান। ২০১১ সালে মুক্তি পাওয়া মৌসম ছবির গান এটি। এই গানের সুর দিয়েছিলেন প্রীতম।

এই রি ম্যায় রি

বিজয় বর্মার কম্পোজিশনে এই রি ম্যায় রি গানটি গেয়েছিলেন উস্তাদ রশিদ খান। ২০১৮ সালে মুক্তি পাওয়া দশেরা ছবির গান এটি।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

পরিবারের সঙ্গে পালন করলেন জন্মদিন, দেখে নিন ফারহান আখতারের জন্মদিনে কে কে উপস্থিত ছিলেন

Jamal Kudu: মদের গ্লাস নয়, 'জামাল কুদু' গানের ছন্দে বাজছে সুমধুর সেতার! ভাইরাল ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা

 

Share this article
click me!