Rashid Khan: ভেন্টিলেশনে দেওয়া হল রাশিদ খানকে, শারীরিক অবস্থা অতি সঙ্কটজনক

মঙ্গলবার তাঁর অবস্থার এতটাই অবনতি হয় যে তাঁকে স্থানান্তরিত করা হয় আইসিইউ-তে।

Sayanita Chakraborty | Published : Jan 9, 2024 9:31 AM IST

এক মাসের প্রায় বেশি সময় ধরে তিনি ভর্তি আছেন হাসপাতালে। মঙ্গলবার অবস্থার আরও অবনতি হয়। সঙ্কটজনক অবস্থায় তাঁকে দেওয়া হল ইনটেনসিভ কেয়ার ইউনিট বা আইসিইউ-তে। রাখা রয়েছে অক্সিজেনের সাপোর্ট। শেষ কদিনের তাঁর অবস্থা উন্নত হচ্ছিল বলে জানা যায়। কিন্তু, হঠাৎই হল ছন্দ পতন। মঙ্গলবার তাঁর অবস্থার এতটাই অবনতি হয় যে তাঁকে স্থানান্তরিত করা হয় আইসিইউ-তে।

এদিকে শেষ কদিন তিনি চিকিৎসায় সাড়া দিয়েছেন। তাঁকে রাইলস টিউব দিয়ে খাওয়ানো হয়েছিল। তবে, স্ট্রোকের কারণে তাঁর বাঁ দিক পড়ে যেতে পারে বলে জানা গিয়েছিল সে সময়। প্রায় মাস খানের হল তিনি শহরের এক হাসপাতালে ভর্তি। আগে তাঁর প্রস্টেট ক্যান্সার হয়েছিল। তা থেকে ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন শিল্পী। কিন্তু, হঠাৎ তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। এরপর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় তাঁর অবস্থা সঙ্কটজনক ছিল। কিন্তু, শেষ কদিনে তাঁর অবস্থার উন্নতি হয়েছিল। তিনি চিকিৎসায় সাড়াও দিচ্ছিলেন। কিন্তু, আজ সকাল থেকে হঠাৎ করে তাঁর অবস্থার অবনতি হয়। হাসপাতাল সূত্রে খবর, শিল্পীর অবস্থা অতি সঙ্কটজনক। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছ। এখনও বিপদ কাটেনি বলে জানা গিয়েছে। তেমনই জানা গিয়েছে, স্নায়ুচিকিৎসকরা তাঁকে দেখছেন। সঙ্গে মেডিসিন ও ক্যান্সার চিকিৎসকদের একটি দল তাঁর পরীক্ষা করছেন।

সে যাই হোক, আপাতত কাটেনি সংকট। ডিসেম্বর মাসে হাসপাতালে ভর্তি হন শিল্পী। উত্তরপ্রদেশের বদায়ূঁতে জন্ম রাশিদ খানের। তিনি রামপুর সাসওয়ান ঘরানার শিল্পী। যা প্রতিষ্ঠা করেছিলেন ইনায়েত হুসেন খাঁ সাহিব। শাস্ত্রীয় সঙ্গীত ছাড়াও তিনি ফিউশন বা বলিউড এবং টলিউড ছবির গান গেয়েছেন। তাঁর শারীরিক জটিলতার খবর চিন্তার ভাঁজ ফেলেছে সকলের কপালে।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

Vidya Balan: ফের মঞ্জুলিকা রূপে দেখা দেবেন বিদ্যা? চর্চায় ভুল ভুলাইয়া ৩

Bigg Boss 17: ‘ভেবেচিন্তে ভিকিকে বিয়ে করা উচিত ছিল’, বিগ বসের ঘরে দাম্পত্য জীবন নিয়ে অকপট অঙ্কিতা লোখান্ডে

Share this article
click me!