১০০০ কোটির দোরগোড়ায় দাঁড়িয়ে 'পাঠান', মুক্তির তৃতীয় সপ্তাহেও বক্স অফিস কাঁপাচ্ছে শাহরুখের ছবি

মুক্তির তৃতীয় সপ্তাহেও বক্স অফিস জুড়ে চলছে পাঠান রাজ। অতীতের একাধিক নজির ভেঙে দিয়েছে শাহরুখের ছবি। শুধু দেশে নয়, বরং গোটা বিশ্বজুড়ে ফাটিয়ে ব্যবসা করছে এই সিনেমা। অনেকেই অনুমান করছেন, শীঘ্রই ১০০০ কোটির ক্লাবে পা রাখতে চলেছে পাঠান। 

Web Desk - ANB | Published : Feb 10, 2023 10:37 AM IST

মুক্তির তৃতীয় সপ্তাহেও বক্স অফিস জুড়ে চলছে পাঠান রাজ। ছবি মুক্তি পাওয়ার পর থেকেই একের পর এক রেকর্ড ভাঙছে শাহরুখ খানের 'পাঠান'। শুধু দেশে নয়, বরং গোটা বিশ্বজুড়ে ফাটিয়ে ব্যবসা করছে এই সিনেমা। অনেকেই অনুমান করছেন, শীঘ্রই ১০০০ কোটির ক্লাবে পা রাখতে চলেছে পাঠান। অতীতের একাধিক নজির ভেঙে দিয়েছে শাহরুখের ছবি।

২০২৩ সালটা শাহরুখ খানের জন্য ঠিক কতটা ভাল, তা আর বলার আপেক্ষা রাখে না। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে 'পাঠান। একের পর এক পালক জুড়ছে শাহরুখের মুকুটে। ৪ বছর পর ধামাকাদার কামব্যাকে আমির-সলমন-হৃত্বিককেও বড়সড় টেক্কা দিলেন শাহরুখ,পাশাপাশি নিজের ছবি হ্যাপি নিউ ইয়ার, চেন্নাই এক্সপ্রেস-কেও বলে বলে গোল দিয়েছেন বলিউডের বাদশা। 'বাদশা ইজ ব্যাক', এটাই এখন সকলের মুখে মুখে। শাহরুখ মানেই টানটান উত্তেজনা। যা হাতে-কলমে প্রমাণ করে দিলেন বলিউডের কিং খান।

 

 

মুক্তির তৃতীয় সপ্তাহেও চুটিয়ে ব্যবসা করছে শাহরুখের ছবি। মাত্র ১৬ দিনেই বিশ্ব জুড়ে শাহরুখের ছবি ব্যবসা করেছে ৮৮৭ কোটি টাকার। আর কয়েকদিনের মধ্যে এই ছবি ১০০০ হাজার গন্ডি পেরোবে বলে আশা করা হচ্ছে। গত বৃহস্পতিবার এই ছবি দেশেই ব্যবসা করেছে ৪৫২.৯৫ কোটি টাকা। বিদেশে এখনও পর্যন্ত শাহরুখের ছবি ৩৩৩ কোটি টাকার ব্যবসা করেছে। তবে আগামী দিনে এই অঙ্কটা বাড়বে বলে আশা করা হচ্ছে। বলিউডের একচেটিয়া ছবির ব্যবসায়িক সাফল্যের নজির পার করেছে পাঠান। এমনকী কেজিএফ ছবির সাফল্যকেও পিছনে ফেলে দিয়েছে পাঠান। ২০২৩ সালে 'পাঠান' দিয়ে বলিউডে কামব্যাক করছেন বলিউডের বাদশা শাহরুখ খান। বিতর্ক-সমালোচনাকে বুড়ো আঙুল দেখিয়ে বক্সঅফিসে বাজিমাত করছে শাহরুখ খানের ছবি পাঠান। রবিবার হোক কিংবা সোমবার পাঠান ছবির বক্স অফিস কালেকশন ছাপিয়ে গেছে হিন্দি ছবির রেকর্ড। মুক্তির দিন থেকে'পাঠান'নিয়ে যা উত্তেজনা দেখা গেছে তাতে একপ্রকার সকলেই নিশ্চিত ছিল ছবি ব্লকব্লাস্টার হিট হতে চলেছে। সেই প্রথম দিন থেকেই একটার পর একটা রেকর্ড গড়ে চলেছে শাহরুখের পাঠান। সামনেই ভ্যালেন্টাইন, এই বিশেষ দিনে যে ছবি আরও ভাল ব্যবসা করে পারে, তার আশায় বুক বাঁধছেন হলের মালিকরা। সূত্রের খবর,পাঠানের এই দুর্দান্ত সাফল্যের পর কার্তিক আরিয়ানের আগামী ছবি শেহজাদার মুক্তির দিনও পিছিয়ে দেওয়া হয়েছে। ছবিটি ১০ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল যেটা পিছিয়ে দেওয়া হয়েছে।

 

 

Read more Articles on
Share this article
click me!