একজনের সাথে ‘ডর’, অপরজনের সাথে ‘লগন’, শাহরুখ আমিরের সাথে সানি দেওলের দ্বন্দ্ব মেটালো ‘গদর ২’

‘ডর’ সিনেমার সময় থেকে শাহরুখ খানের সাথে, আর ১৯৯০ সালের ‘দিল’ সিনেমার সময় থেকে আমির খানের সাথে বৈরিতা শুরু হয়েছিল সানি দেওলের। ‘গদর ২’-এর সাফল্যের পর মিটে গেল সেই দ্বন্দ্ব। 

Sahely Sen | Published : Sep 3, 2023 11:49 AM IST

১৯৯০ সালের জুন মাসের ২২ তারিখে মুক্তি পেয়েছিল আমির খান অভিনীত সিনেমা ‘দিল’, ওই একই দিনে মুক্তি পেয়েছিল সানি দেওল অভিনীত সিনেমা ‘ঘায়েল’। দুটি সিনেমাই ভারতীয় চলচ্চিত্র জগতের দুনিয়ায় ইতিহাস সৃষ্টি করে গেছে। কিন্তু, অভিনেতা সানি দেওল মোটেই খুশি ছিলেন না। তাঁর সিনেমার সঙ্গে আমিরের ধামাকাদার সিনেমা একসাথে মুক্তি পাওয়ায় ব্যবসায়িক দিক থেকে অনেকখানি ক্ষতি হয়েছে বলে মনে করে আমিরের প্রতি অনেকখানি বিরূপ হয়েছিলেন তিনি।

৬ বছর পর একই ঘটনা ঘটেছিল ১৯৯৬ সালেও। একই দিনে মুক্তি পায় সানি দেওল আর মীনাক্ষী শেষাদ্রি অভিনীত ‘ঘাতক’ এবং আমির খান ও করিশ্মা কাপুর অভিনীত ‘রাজা হিন্দুস্থানি’। এরপর আবার ২০০১ সালের ১৫ জুন তারিখে একই দিনে মুক্তি পায় আমির খান অভিনীত ‘লগন’ এবং সানি দেওল অভিনীত ‘গদর’। এই প্রত্যেকটি ছবি অবশ্যই বলিউডি দর্শকদের মনে একেকটা অবিস্মরণীয় নাম, কিন্তু, সানি দেওল আমির খানের প্রতি বেশ ক্ষুব্ধ হয়েছিলেন, ছবির ব্যবসায়িক ক্ষতির কথা ভেবেই।

আরেকদিকে, ১৯৯৩ সালে যশ চোপড়া পরিচালিত সিনেমা ‘ডর’-এ একসাথে অভিনয় করেছিলেন শাহরুখ খান এবং সানি দেওল। ছবিতে যেমন একে অপরের শত্রুর ভূমিকায় অভিনয় করেছিলেন, তেমনই বাস্তব জীবনেও একের প্রতি অপরের শত্রুতা পৌঁছে গিয়েছিল চরমে। শোনা যায়, ছবির কাহিনী অনুযায়ী, নায়কের চরিত্রে ছিলেন সানি, আর, খলনায়কের চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ। তা সত্ত্বেও, ছবিটা মুক্তি পাবার পরে সানির চেয়ে শাহরুখের খলনায়কের চরিত্রটিই দর্শকমহলে অনেক বেশি জনপ্রিয়তা পায়। এই বিষয় নিয়েই শাহরুখের সঙ্গে প্রায় ১৬ বছর ধরে দূরত্ব বজায় রেখে চলছিলেন সানি দেওল।

কিন্তু, ‘গদর ২’ সিনেমার সাফল্য অবশেষে বলিউড পরিবারে ঐক্য নিয়ে এসেছে। সিনেমাটির সাফল্যের পার্টিতে এক সাথে হাতে হাত মিলিয়ে দেখা গেছে সানি দেওল, শাহরুখ খান এবং আমির খানকে। সেই ছবি নেট পাড়ায় ভাইরাল হতেই ভক্তদের মনে এসেছে চরম স্বস্তি।

আরও পড়ুন-
ক্যামেরার সামনেই সীমাকে চুমু খেয়ে ফেললেন সচিন, ঘনিষ্ঠ অবস্থায় হেসে গড়িয়ে পড়লেন ভারত-পাকিস্তান জুটি

মধ্যবিত্তের বোরোলিন আর সুন্দরীদের ‘ফিলার’, মডেলদের মতো ঠোঁট পেতে গেলে কত খরচ হতে পারে জানেন কি?
৩০ বছর পর জন্মাষ্টমী তিথিতে অতি শুভ জয়ন্তী যোগ! সময়সূচি মেনে পুজো করলে শ্রী কৃষ্ণের কৃপালাভ করবেন ভক্তরা

Share this article
click me!