দেশেই ১২৫ কোটির বেশি আয় করল পাঠান, ৫৭-তে শাহরুখের ক্যারিশ্মায় মুগ্ধ ভক্তরা

বাদশা ইজ ব্যাক-সকলেই মুখে শুধু একটাই কথা। হবে নাই বা কেন, বিতর্ক-সমালোচনাকে বুড়ো আঙুল দেখিয়ে বক্সঅফিসে যেভাবে বাজিমাত করছে শাহরুখ খানের ছবি পাঠান, তা প্রশংনীয়। দেশে-বিদেশে নজির গড়েছে পাঠান। প্রথম দুদিনে দেশে ১২৫ কোটি টাকা আয়া করেছে এই ছবি।

Web Desk - ANB | Published : Jan 27, 2023 9:12 AM IST

110

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে 'পাঠান। মুক্তির দিন থেকে'পাঠান'নিয়ে যা উত্তেজনা দেখা গেছে তাতে একপ্রকার সকলেই নিশ্চিত ছিল ছবি ব্লকব্লাস্টার হিট হতে চলেছে। সেই প্রথম দিন থেকেই একটার পর একটা রেকর্ড গড়ে চলেছে শাহরুখের পাঠান। 

210

'পাঠান'নিয়ে যতটা প্রত্যাশা ছিল দর্শকদের তা রীতিমতো ছাপিয়ে গেছে। করোনা মহামারির পর থেকে বক্স অফিসে লক্ষ্মীলাভ এনেছে শাহরুখের পাঠান ছবি। যা প্রথম দিনের আয় থেকেই তা প্রমাণিত।

310


ছবি মুক্তির প্রথম দিনেই প্রায় ৫৫ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। যা বক্স অফিসে রেকর্ড ব্যবসা গড়েছে। শাহরুখের এই ছবি যে বক্স অফিসে প্রায় ১০০ কোটি টাকার গন্ডি পার করে ফেলবে তা নিশ্চিত হয়েছিস অনেক আগে।

410

প্রত্যাশার মাত্রও চড়চড়িয়ে বেড়ে গিয়েছে।দ্বিতীয় দিনও বক্স অফিস কাঁপিয়েছে শাহরুখের এই ছবি।  দ্বিতীয় দিনে বক্স অফিসে ৭০ কোটি টাকার ব্যবসা করেছে পাঠান। প্রজাতন্ত্র দিবসের দিন এবং সরস্বতী পুজোর দিন ছুটি থাকায় দারুণ ব্যবসা করেছে এই ছবি।

510

সংবাদমাধ্যম সূত্র জানা গিয়েছে, দ্বিতীয় দিনের শেষে পাঠান ছবি ১২৫ কোটি টাকা আয় করেছে। কিং খানের এই ছবি দেশে-বিদেশে সমস্ত নজির ছাপিয়ে যাচ্ছে। ৫৭ বছর বয়সে ধামাকাদার কামব্যাকে ভক্তদের মুগ্ধ করেছেন শাহরুখ খান।

610

এখনও পর্যন্ত  প্রথম দিনে সবচেয়ে বেশি টাকার ব্যবসা করেছিল দক্ষিণী ছবি কেজিএফ চ্যাপ্টার ২। যা বক্স অফিসে ৫৩ কোটি ৯৫ লক্ষ টাকার ব্যবসা করেছিল। দক্ষিণী মেগা হিট ছবিকেও কড়া টক্কর দিয়েছে পাঠান। সূত্রের খবর, বুধবার প্রায় ৫৩ থেকে ৫৫ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি।  যা ওয়ার, ভারত ছবির প্রথম দিনের উপার্জনকে ছাড়িয়ে গেছে।
 

710

 শাহরুখের চার বছর পর কামব্যাকই কি ছবি হিটের বড় পাওনা। জানা গিয়েছে, ব্যবসার প্রায় অর্ধেকটাই উঠে এসেছে পিভিআর, আইনক্স,সিনেপলিস থেকে, আয় প্রায় ২৭ কোটির কাছাকাছি। আমির-সলমন-হৃত্বিককেও বড়সড় টেক্কা দিলেন শাহরুখ, পাশাপাশি নিজের ছবি হ্যাপি নিউ ইয়ার, চেন্নাই এক্সপ্রেস-কেও বলে বলে  গোল দিয়েছেন বলিউডের বাদশা।  

810

২০২৩ সালে 'পাঠান' দিয়ে বলিউডে কামব্যাক করছেন বলিউডের বাদশা শাহরুখ খান। শাহরুখ ছাড়াও এই ছবিতে রয়েছেন দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম। অতিথি শিল্পী হিসেবে সলমন খানকেও দেখা যাবে ছবিতে। অভিনয়ের পাশাপাশি এই ছবিতে প্রযোজনাও করছেন শাহরুখ খান।  

910

'পাঠান'ঝড়ে কাঁপছে গোটা দেশ। রাস্তায় লোকজনের ভিড় কম থাকলে মাল্টিপ্লেক্সের চিত্রটাই যেন পুরো ভিন্ন। কোনওভাবেই যেন তর সইছে না ভক্তদের। আসলে হওয়াটাই স্বাভাবিক দীর্ঘ চার বছরের প্রতীক্ষার অবসান। ভক্তদের সামনে অ্যাবস নিয়ে হাজির হচ্ছেন বলিউডের বাদশা। মুক্তি পাওয়ার পর ছবিকে ঘিরে উন্মাদনার পারদ তুঙ্গে।

1010

পাঠান-এর পর আর কোনও ছবি দেখতে দর্শকরা এক ভিড় করেছিল কিনা তা নিয়েই প্রশ্ন উঠছে। দেশেই মুক্তির দুদিনে ১২৫ কোটি আয় করেছে পাঠান। তবে পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত ভারতে মুক্তিপ্রাপ্ত হিন্দি ছবির মধ্যে পাঠানের আয় সবচেয়ে বেশি।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos