এক রাতের ভাড়া ২০ হাজার থেকে ২ লক্ষ টাকা, রইল রাজস্থানের ঐতিহ্যবাহী সূর্যগড় প্যালেসের বিলাসবহুল অন্দরমহলের ছবি

বলিউডের হাইপ্রোফাইল বিয়ের দিকেই সকলের চোখ। রাজকীয় বিয়ের আসর বসছে রাজস্থানের ঐতিহ্যবাহী সূর্যগড় প্যালেসে। সবেতেই যেন রাজকীয় ছোঁয়া। ৬৫ একর  জায়গা উপর নির্মিত প্রাসাদের কারুকার্য চোখ ধাঁধানো। একঝলকে দেখে নিন সিদ্ধার্থ-কিয়ারা বিবাহবাসরের অন্দরের চিত্র।

Web Desk - ANB | Published : Feb 6, 2023 12:00 PM IST

116
সূর্যগড় প্রাসাদ

ইতিমধ্যেই সেজে উঠছে সূর্যগড় প্রাসাদ। খুব বেশি লোকজন নয় বরং পরিবার এবং খুব কাছের বন্ধু বান্ধবদের নিয়েই বিয়ে সারতে চান তারকা জুটি। জানা গিয়েছে আমন্ত্রিতদের তালিকাতেও রয়েছে মাত্র ১০০ জন।  বিয়েতে নিমন্ত্রিতদের জন্য বিলাসবহুল বন্দোবস্ত করছেন সিদ্ধার্থ ও কিয়ারা।
 

216
সূর্যগড় প্রাসাদ

বিয়ের সানাই বাজল বলিউডে  । রাজকীয় বিয়ে নিয়ে জোর চর্চা শুরু হয়ে গেছে।  সিদ্ধার্থ ও কিয়ারার বিয়ে নিয়ে উন্মাদনার শেষ নেই। আর কয়েকঘন্টা পরই সাতপাকে বাঁধা পড়বেন সিদ্ধার্থ ও কিয়ারা আদবানি। সকলের চোখ এখন রাজকীয় বিয়ের  উপর।

316
সূর্যগড় প্রাসাদ

রাজস্থানের সূর্যগড় প্যালেসে যেটি কিনা ভারতের অন্যতম সেরা ডেস্টিনেশন। এখানই চারহাত এক হবে সিদ্ধার্থ ও কিয়ারার। নিখুঁত সৌন্দর্য, নির্মল শান্ত পরিবেশের জন্যই  বিয়েতে সূর্যগড় প্যালেস বেছে নিয়েছেন সিদ্ধার্থ ও কিয়ারা।
 

416
সূর্যগড় প্রাসাদ

প্রায় ৬৫ একর জায়গার উপর তৈরি করা হয়েছে এই বিশাল প্রাসাদ। যেটি রাতের বেলা দেখলে খাঁটি সোনার মতো জ্বলজ্বল করে। প্রাসাদের ১০ কিলোমিটারের আশেপাশে কোনও জনসংখ্যা নেই।
 

516
সূর্যগড় প্রাসাদ

বিলাসবহুল রাজপ্রাসাদের অন্দরমহল পুরোটাই পাথরের উপর খোদাই করা নকশা দিয়ে সুসজ্জিত। পুরো প্রাসাদটি জুড়েই রয়েছে রাজপুত ঐতিহ্যে পরিপূর্ণ।  প্রাসাদের চারপাশে প্রচুর খোলা জায়গা রয়েছে। যেখানে লোক শিল্পীরা গান-বাজনা করতে পারে।

616
সূর্যগড় প্রাসাদের কৃত্রিম লেক

সূর্যগড় প্রাসাদে  মোট ৮৪ টি কক্ষ, ৯২ টি বেডরুম, দুটো বড় বাগান, একটি কৃত্রিম লেক, সুইমিং পুল, জিম, বার, পাঁচটি বড় ভিলা, দুটো বড় রেস্তোরাঁ, মিনি চিড়িয়াখানা, ইনডোর গেমস, অর্গানিক গার্ডেনের ব্যবস্থা রয়েছে।
 

716
থর হাভেলি

৮০ টি বিলাসবহুল ঘরের ব্যবস্থা করা হয়েছে ১০০ জন অতিথির জন্য। সূর্যগড় প্রাসাদের অফিসিয়াল ওয়েবসাইট মতে মোট ৮ ধরনের ক্যাটাগরির রুম রয়েছে এখানে। যার ভাড়া শুরু ২০হাজার টাকা থেকে। আরও জানা গেছে থর হাভেলি মানে সবচেয়ে দামি ঘর, যারা ভাড়া ১ লক্ষ ৩০ হাজার টাকা, যেখানে ৩ টি ঘর রয়েছে। তবে কি এখানেই প্রথম রাত কাটাবেন সিদ্ধার্থ ও কিয়ারা, যা নিয়ে জোর কানাঘুসো চলছে। 
 

816
ফোর্ট রুম

অন্যদিকে সূর্যগড়ের কক্ষগুলিকে ৩টি বিভাগে ভাগ করা হয়েছে। যার একদিনের ভাড়া ২০ হাজার থেক ২ লক্ষ টাকা। বেস ক্যাটাগরির মধ্যে রয়েছে ফোর্ট রুম, হেরিটেজ, প্যাভিলিয়ন। এবং অন্যান্য বিভাগে রয়েছে সিগনেচার স্য়ুট, লাক্সারি স্যুট, সূর্যগড় স্যুট।

916
জয়সলমের স্যুট

এখানেই শেষ নয়, তৃতীয় বিভাগে ৫ টি ভিলা রয়েছে। যার মধ্যে জয়সলমের হাভেলি নামে ৩ টি ভিলা রয়েছে এবং থর হাভেলি নামে ২ টো ভিলা রয়েছে। জয়সলমের হাভেলির ভাড়া ৯৫ হাজার প্রতি রাত। 

1016
সূর্যগড় স্যুট

 সূর্যগড় প্রাসাদের বিলাসবহুল সূর্যগড় স্যুট হল এটি। নিপুণ হাতের দক্ষতায় স্যুটটিকে সাজিয়ে তোলা হয়েছে।  সূর্যগড় স্যুট থাকতে হলে এক রাতের জন্য খরচ প্রায় ৭৫ হাজার টাকা। 

1116
লাক্সারি রুম

রাজস্থানের সূর্যগড় প্যালেস, যেটি কিনা ভারতের অন্যতম সেরা ডেস্টিনেশন তার লাক্সারি রুম হল এটি। ঘরের মধ্যে হালকা আলো যেন মায়াবি পরিবেশ তৈরি করেছে।

1216
সিগনেচার স্যুট

সূর্যগড় প্যালেসে সিগনেচার স্যুট হল এটি। নামটা শুনেই বোঝা যাচ্ছে এর বিশেষত্ব কেমন হচে পারে। দুধ সাদা বিছানায়, দুপাশে দুটো ল্যাম্প শেড, উপরে ছোট ঝাড়বাতি ঘরের শোভা দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে।

1316
হেরিটেজ রুম

এটি হল সূর্যগড় প্যালেসের হেরিটেজ রুম।  শতাব্দী প্রাচীন ঐতিহাসিক এই প্যালেসকে হেরিটেজ ফোর্ট হোটেল হিসেবে কয়েক বছর ধরে ব্যবহার করা হচ্ছে। 

1416
প্যাভিলিয়ন রুম

রাজস্থানের সূর্যগড় প্যালেসেরপ্যাভিলিয়ন রুম হল এটি। এই ঘরটিতেও সাদা রঙের ছোঁয়ায় সাজিয়ে তোলা হয়েছে। ছিমছাম ডেকোরেশন, এবং আলোয় খেলা ঘরোর সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে।

1516
স্নানঘর

রাজস্থানের সূর্যগড় প্যালেসের বিলাসবহুল স্য়ুট, হাভেলির স্নানঘর হল এটি। সুবিশাল এই স্নানগরে বিগ সাইজের বাথটব সকলেরই নজর কেড়েছে।

1616
রাতের সূর্যগড় প্রাসাদ

৬৫ একর জায়গার উপর তৈরি করা এই বিশাল প্রাসাদ রাতের বেলা দেখলে খাঁটি সোনার মতো জ্বলজ্বল করে। এখানেই বসতে চলেছে সিদ্ধার্থ ও কিয়ারার বিয়ের আসর। এখানেই শেষ নয়, রাজকীয় বিয়েতে অতিথিদের যাতায়াতে যাতে কোনও অসুবিধা না হয় তার জন্য ৭০ টি বিলাসবহুল গাড়িরও ব্যবস্থা করা হয়েছে।  এছাড়াও অতিথিদের জন্য উপহার হিসেবে একটি স্পা ভাউচার দেওয়া হয়েছে, যেখানে রাজস্থানের ঐতিহ্যবাহী পুতুল নাচেরও ব্যবস্থা করা হয়েছে। খাওয়া-দাওয়াতেও নাকি থাকছে রাজস্থানী ছোঁয়া, এছাড়া ভারতের ঐতিহ্যবাহী এবং বিভিন্ন কন্টিনেন্টাল খাবারেরও ব্যবস্থা করা হয়েছে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos