বিতর্কের মাঝে নজর কাড়ল এ আর রহমানের সোশ্যাল মিডিয়া পোস্ট, দেখে নিন কী বললেন তিনি

রবিবার দিওয়ালির শুভক্ষণে টিম পিপ্পা-র উদ্দেশ্যে এক বিশেষ পোস্ট করলেন গায়ক। তিনি শুভেচ্ছা জানালেন টিমকে। সঙ্গে সিনেমার মুখ্য চরিত্র ঈশান খট্টর, মৃণাল ঠাকুর-সহ পরিচালক রাজা মেনন-কেও শুভেচ্ছা জানান।

Sayanita Chakraborty | Published : Nov 14, 2023 6:05 AM IST

ক্রমে বাড়ছে ‘কারার ওই লৌহ কপাট’ গানের বিতর্ক। ১০ নভেম্বর মুক্তি পেয়েছে পিপ্পা। রাধাকৃষ্ণ মেনন পরিচালিত এই ছবি ঘিরে বিতর্ক ক্রমে জোড়াল হচ্ছে। ছবিতে শোনা গিয়েছে বিখ্যাত নজরুলগীতি ‘কারার ওই লৌহ কপাট’। তবে, এই গান একেবারে নতুন ভাবে উপস্থাপনা করেছেন এ আর রহমান। আর এই কারণেই বিতর্কে জড়ালেন তিনি। কেন এমন ভাগে ‘কারার ওই লৌহ কপাট’ গানটি বিকৃত করছেন, তা দাবি করেছেন অনেকেই। এবার এই বিতর্কের মাঝে বিশেষ পোস্ট করলেন এ আর রহমান। সকলেই আশা করেছিলেন এই বিতর্কের বিষয় কিছু বললেন গায়ক। কিন্তু, বাস্তবে হল তার ভিন্ন।

রবিবার দিওয়ালির শুভক্ষণে টিম পিপ্পা-র উদ্দেশ্যে এক বিশেষ পোস্ট করলেন গায়ক। তিনি শুভেচ্ছা জানালেন টিমকে। সঙ্গে সিনেমার মুখ্য চরিত্র ঈশান খট্টর, মৃণাল ঠাকুর-সহ পরিচালক রাজা মেনন-কেও শুভেচ্ছা জানান। গান যে নিয়ে এত বিতর্ক চলছে, তা প্রসঙ্গে নিজের পোস্টে কোনও রকম উল্লেখ করেননি গায়ক।

নজরুলগীতি বিকৃতির জেরে এ আর রহমনের বিরুদ্ধে মামলা দায়ের করার হুঁশিয়ারি দিয়েছে কাজী পরিবার। গা প্রত্যাহার না করলে আইনি পথে হাঁটার সিদ্ধান্ত নেওয়ার কথা জানান। এই প্রসঙ্গে বিতর্কিত মন্তব্য করেন কাজী নজরুল ইসলামের বাড়ির লোক। তাঁর পৌত্রী অনিন্দিতা কাজী নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে লেখেন, ২০১১ সালে কী এগ্রিমেন্ট হয়েছিল সেটা জানা খুব প্রয়োজন। তা হলে সব বিতর্কের অবসান হবে। যাঁরা এগ্রিমেনট-র বিপক্ষে দিতে কাজটি করেছেন, তাদের বিরুদ্ধি উপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে। তিনি জানান, এই গানের চুক্তিপত্র রয়েছে তাঁর দাদা কাজী অনির্বাণের কাছে। এরই মাঝে এ আর রহমানের সোশ্যাল মিডিয়া পোস্ট নজর কাড়ল সকলের।
 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

‘কাবুলিওয়ালা’-র সাজে মিঠুন চক্রবর্তী, প্রকাশ্যে এল নতুন ছবির পোস্টার, জেনে নিন কবে মুক্তি

Biswanath Basu: প্রথা মেনে বাড়ির ঠাকুর বিসর্জন দিলেন বিশ্বনাথ, দেখুন ভিডিও

 

Share this article
click me!