Jamal Kudu: মদের গ্লাস নয়, 'জামাল কুদু' গানের ছন্দে বাজছে সুমধুর সেতার! ভাইরাল ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা

অনেকগুলি ভিন্ন ভিন্ন পরিবেশনার মধ্যে, সঙ্গীতশিল্পী ঋষভ রিখিরাম শর্মার দ্বারা গানটির সবচেয়ে অনন্য উপায়ে পুনর্নির্মাণ নেটিজেনদের মোহিত করে দিয়েছে। এই নতুন সংস্করণটি ঐতিহ্যবাহী সেতারের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।

Sahely Sen | Published : Jan 9, 2024 7:22 AM IST

পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গার পরিচালনায় রণবীর কাপুর অভিনীত ‘অ্যানিম্যাল’ সিনেমাটি বড় পর্দা থেকে বহুল চর্চিত হয়েছে সোশ্যাল মিডিয়া পর্যন্ত। শুধুমাত্র এর কাহিনী এবং রণবীর কাপুরের অভিনয়ের জন্যই নয়, বক্স অফিসের রেকর্ড ভেঙে দেওয়ার জন্যও নজর কেড়েছে এই ছবিটি। ছবিতে আবরার হকের ভূমিকায় ববি দেওলের সংক্ষিপ্ত কিন্তু প্রভাবশালী ভূমিকা ব্যাপক আলোড়ন ফেলে দিয়েছে, বিশেষ করে যখন তাঁর প্রবেশের সঙ্গে ব্যাকগ্রাউন্ডে বেজেছে ‘জামাল কুদু’ গানটি। সোশ্যাল মিডিয়ায় বর্তমানে এই গানটি মারাত্মক ‘হিট’ এবং জনপ্রিয়। গানটি সোশ্যাল মিডিয়ার সর্বত্র ছড়িয়ে পড়েছে এবং একে কেন্দ্র করে অসংখ্য রিল আর ভিডিও তৈরি হয়েছে। অনেকগুলি ভিন্ন ভিন্ন পরিবেশনার মধ্যে, সঙ্গীতশিল্পী ঋষভ রিখিরাম শর্মার দ্বারা গানটির সবচেয়ে অনন্য উপায়ে পুনর্নির্মাণ নেটিজেনদের মোহিত করে দিয়েছে। এই নতুন সংস্করণটি ঐতিহ্যবাহী সেতারের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। 

-

একটি বিয়ের দৃশ্যে সেট করা গানটি বর্তমানে ইন্টারনেট সেনসেশন হয়ে উঠেছে, এটি একটি পুরানো ইরানি লোকসুরের পুনর্কল্পিত সংস্করণ।  ইনস্টাগ্রামে ভিডিওটি শেয়ার করে, সংগীতশিল্পী লিখেছেন, “এটি আমার ২০২৪-এ প্রবেশ। শৈশব থেকেই আমি দ্বৈত সঙ্গীতের পথগুলি বেছে নিয়েছি,  নিজেকে সঙ্গীত উৎপাদন শেখানোর সময় ঐতিহ্যগত উপায়ে সেতারে দক্ষতা অর্জন করছি। এখন আবেগগুলিকে একটি উদ্ভাবনী মিশ্রণে একত্রিত করার সময় এসেছে। ২০২৪ একটি নতুন শব্দ বিপ্লবের আহ্বান জানাচ্ছে।"

-

ঋষভ রিখিরাম শর্মা ইনস্টাগ্রামে ভিডিওটি পোস্ট করেছেন, সঙ্গে সঙ্গে এটি অতি দ্রুত ভাইরাল হয়ে গেছে এবং ১ মিলিয়নেরও বেশি ভিউ পেয়েছে। এই পরিবেশনাটি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের কাছে দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে। একজন ব্যবহারকারী লিখেছেন, "ভাই, তুমি একেবারে অন্য স্তরে নিয়ে গেছ।" আরেকজন লিখেছেন, “আপনি অনেক প্রতিভাবান। আমি সারাদিন ধরে সেতার শুনতে পারি।"

 

 

Share this article
click me!