ভারতের জন্য আনন্দের খবর, রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেকে অংশ নিতে চলেছেন বলি অভিনেত্রী সোনম কাপুর

জোয়ান কলিন্স, টম জোন্স, বেয়ার গ্রিলস এবং ওটি মাবুসের মতো বিখ্যাত গুণীদের সঙ্গে সোনম কাপুরও রাজা চার্লসের রাজ্যাভিষেকের স্মরণে প্রাক-রেকর্ড করা একটি ভিডিওতে অংশ নেবেন বলে জানা গেছে।

Web Desk - ANB | Published : Apr 30, 2023 4:25 PM IST / Updated: Apr 30 2023, 10:50 PM IST

আগামী ৭ মে, রবিবার, সারা পৃথিবীর জন্য এক মাহেন্দ্রক্ষণ। ব্রিটেনের ইতিহাসে শুরু হতে চলেছে এক নতুন অধ্যায়। রানি এলিজাবেথের মৃত্যুর পর ওই দিনেই রাজ্যাভিষেক হবে রাজা তৃতীয় চার্লসের। এই শুভ অনুষ্ঠান ভারতের জন্যেও গড়ে দেবে এক গর্বের মুহূর্ত। বলিউড দুনিয়ায় এক ঐতিহাসিক আনন্দক্ষণ। কারণ, এই অবিস্মরণীয় অনুষ্ঠানেই ভারতের হয়ে উপস্থিত থাকবেন বলিউড অভিনেত্রী সোনম কাপুর। ৭ মে রাজা চার্লস তৃতীয়ের ঐতিহাসিক রাজ্যাভিষেক অনুষ্ঠানে নিজের বক্তব্য পরিবেশন করবেন অভিনেতা অনিল কাপুরের কন্যা। সারা বিশ্বের অন্যান্য বিখ্যাত তারকাদের এই অনুষ্ঠানে যোগ দেবেন সোনম কাপুর। তবে, তাঁর পারফরম্যান্সের সঠিক বিবরণ এখনও বিস্তারিতভাবে প্রকাশ করা হয়নি। তবে সূত্র মারফৎ জানা যাচ্ছে যে, ব্রিটিশ রাজপরিবারকে কেন্দ্র করেই তাঁর উপস্থিতি হবে নজরকাড়া।

সূত্রের খবর, সোনম কাপুরের সাথে রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিখ্যাত হলিউড অভিনেতা টম ক্রুজ এবং কার্টুন চরিত্র পুহ সহ বহু জনপ্রিয় তারকারা। জোয়ান কলিন্স, টম জোন্স, বেয়ার গ্রিলস এবং ওটি মাবুসের মতো বিখ্যাত গুণীদের সঙ্গে সোনম কাপুরও রাজা চার্লসের রাজ্যাভিষেকের স্মরণে প্রাক-রেকর্ড করা একটি ভিডিওতে অংশ নেবেন বলে জানা গেছে।

ব্রিটেনের ‘রাজা সম্পর্কে স্বল্প পরিচিত তথ্য’ জানানো হবে উক্ত ভিডিওতে। এই ইভেন্টে পালোমা ফেইথ, টিওয়া স্যাভেজ, স্টিভ উইনউড, অলি মুরস-এর মতো তারকারাও থাকবেন। আর থাকবেন শিল্পী ডিজে পিট টং, যিনি নিজের বিখ্যাত ইবিজা ক্লাসিক বাজিয়ে শোনাবেন। এছাড়াও, কনসার্টে বিশ্ববিখ্যাত পিয়ানোবাদক তথা সাম্প্রতিক 'দ্য পিয়ানো' প্রতিযোগিতার বিজয়ী ল্যাং ল্যাং এবং লুসি পিয়ানো বাজিয়ে শোনাবেন। ৭ মে রাজা তৃতীয় চার্লসের সম্মানে রাজ্যাভিষেক অনুষ্ঠিত হবে, যিনি গত বছর তাঁর মা রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর ব্রিটেনের সিংহাসনে আসীন হয়েছিলেন।

রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক উপলক্ষ্যে বাকিংহাম প্যালেসে তিন দিনের উৎসব উদযাপনের আয়োজন করা হয়েছে। এই উৎসবে বেশ কয়েকটি উল্লেখযোগ্য ইভেন্ট অন্তর্ভুক্ত থাকবে, যেমন উইন্ডসর ক্যাসেলে বিখ্যাত সেলিব্রিটিদের সমন্বিত একটি কনসার্ট, সারা দেশে অনুষ্ঠিত হবে এমন একটি স্ট্রিট পার্টি এবং "দ্য বিগ হেল্প আউট" নামে একটি স্বেচ্ছাসেবী প্রচারণা। প্রাসাদের পক্ষ থেকে বিবৃতি জারি করে জানানো হয়েছে, "বাকিংহাম প্যালেস শনিবার ৬ ই মে ২০২৩ এবং সোমবার ৮ ই মে ২০২৩ এর মধ্যে উইকএন্ডে করোনেশনের আনুষ্ঠানিক উদযাপন হবে। ইভেন্টগুলির বিষয়ে বিশদে ঘোষণা করতে পেরে আনন্দিত। অনুষ্ঠানটি ক্যান্টারবারির আর্চবিশপ দ্বারা পরিচালিত হবে। আগে ঘোষণা করা হয়েছে যে, পরিষেবাটি আজ রাজার ভূমিকাকে প্রতিফলিত করবে এবং দীর্ঘস্থায়ী ঐতিহ্য এবং প্যাজেন্ট্রির মূলে থাকা অবস্থায় ভবিষ্যতের দিকে লক্ষ্য রাখবে।”

তৃণমূলের সভায় বাজ পড়ে মর্মান্তিক দুর্ঘটনা, দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়
পশ্চিমবঙ্গে কি বিজেপির হাল ছেড়ে দিচ্ছেন শীর্ষ নেতারা? ৩৫টি আসনের লক্ষ্যে এখন রাজ্য-নেতাদের চরম সমস্যা

সত্যি হল ইলন মাস্কের ইঙ্গিত, টুইটারে এবার থেকে বিশেষ পরিষেবার জন্য দিতে হবে টাকা

Share this article
click me!