বুকের দুধ পান করছে ছেলে বায়ু, শরীরে কোনও সমস্যা নেই, নতুন মায়েদের অর কী কী টিপস দিলেন সোনম

চলতি বছরের ২০ আগস্ট মা হয়েছেন অনিল কন্যা সোনম কাপুর। শরীরের উপর দিয়েও যথেষ্ঠ ধকল গেছে। তবে শরীরে বিশেষ কোনও সমস্যা হয়নি সোনমের। মাতৃত্বকালীন জার্নি নিয়ে নিজের অভিজ্ঞতা শেয়ার করলেন সোনম কাপুর।

Web Desk - ANB | Published : Nov 14, 2022 6:26 AM IST / Updated: Nov 14 2022, 05:17 PM IST

110

বলিপাড়ায় এখন সুখবরের ছড়াছড়ি। টিনসেল টাউনে মেয়েদের ক্রমশ পাল্লা ভারী হচ্ছে। মা হওয়ার হিড়িক পড়েছে বলিউডে। গত শনিবারই সন্তানের জন্ম দিয়েছেন বিপাশা। দিনকয়েক আগেই মেয়ের মা হয়েছেন আলিয়া ভাট। তবে আলিয়ার ছাড়াও দেবীনাও কন্যাসন্তানের মা হয়েছে। 
চলতি বছরের ২০ আগস্ট মা হয়েছেন অনিল কন্যা সোনম কাপুর। 
 

210

মা হওয়ার পর হাতে সময় একেবারেই নেই। দিনের বেশিরভাগ সময়টাই ছেলে বায়ুকে নিয়ে কেটে যাচ্ছে সোনমের। বলতে গেলে দম ফেলারও ফুরসত নেই। ছেলেকে সামলে আগের মতো সোশ্যাল মিডিয়াতেও অ্যাক্টিভ থাকেন না সোনম কাপুর।

310

রবিবার একটু সময় পেতেই নিজের মাতৃত্বকালীন জার্নি নিয়ে বেশ কিছু  কথা শেয়ার করলেন সোনম কাপুর। শুধু তাই নয় নতুন মায়েদের বেশ কিছু টিপসও দিলেন বলি নায়িকা। যা অনেকেরই কাজে লাগতে পারে সন্তানের জন্য।
 

410

সোনম জানিয়েছেন, খুব সহজেই ছেলেকে ব্রেস্ট ফিডিং করাছেন নায়িকা। পাশাপাশি সোনম এও জানান সন্তান জন্মের পর শরীরে যাতে কোনও স্ট্রেচমার্ক দেখা না যায়, তার ব্যবস্থাও আগে ভাগেই সেরে ফেলেছিলেন নায়িকা। সেটাও খোলসা করে বলেছেন সোনম কাপুর।
 

510


নিজের ইনস্টাগ্রামে নতুন মায়েদের টিপস দেন সোনম কাপুর। তিনি কোন প্রোডাক্ট ব্যবহার করছেন, তারও ডিটেলস দেন সোনম কাপুপ। অভিনেত্রী জানান, আমার প্রেগন্যান্সি জার্নিটা পুরো অন্যরকম ছিল। আমি শুরু থেকেই চেয়েছিলাম একদম প্রাকৃতিকভাবেই আমি সন্তানের জন্ম দেব।
 

610

সোনম বলেন, বাইরে সাহায্য যেটুকু না নিলে নয় ঠিক অতটুকুই নিয়েছিলাম। জেন্টাল বার্থ মেথড বইটি আমাকে অনেক সাহায্য করেছে। এবং আমার প্রাকৃতিকভাবেই ডেলিভারি হয়েছে। প্রসবের পরেও শরীরে কোনও স্ট্রেচমার্ক নেই।
 

710


সোনম জানান, একমাত্র গর্ভাবস্থাকালীন রেখা ছাড়া আমার শরীরে কোনও স্ট্রেচ মার্ক নেই।  আমি এই প্রোডাক্ট দুটোই ব্যবহার করতাম। যার ছবিও শেয়ার করেছেন সোনম কাপুর। দিনে তিন বার করে পেটে,বুকে, পিঠে, এগুলোই লাগাতাম। প্রচুর কোলাজেন পান করেছি। ভিটামিন সি এবং প্রচুর প্রোটিন জাতীয় খাবার খেয়েছি।
 

810

জন্মাষ্টমীর পরের দিন সোনমের কোল আলো করে এসেছে ফুটফুটে পুত্রসন্তান। গত আগস্ট মাসেই মা হয়েছেন বলি অভিনেত্রী সোনম কাপুর।  ২০ আগস্ট  পুত্র সন্তানের জন্ম দিয়েছেন সোনম কাপুর। বলি অভিনেত্রীর এখন অনেক দায়িত্ব বেড়ে গেছে। 
 

910

মা হিসেবে নতুন দায়িত্ব খুব সুন্দরভাবে পালন করেছেন বলি নায়িকা। আপাতত সোনমের পুত্রসন্তানকে দেখার জন্য মুখিয়ে রয়েছেন  ভক্তরা। এতদিন পর্যন্ত সন্তানের কোনও ছবি প্রকাশ্যে আনেননি সোনম কাপুর। কিছুদিন আগেই নিজের সোশ্যাল মিডিয়ায় একরত্তি ছেলের ছবি ফাঁস করলেন সোনম। 
 

1010

এদিন ছেলের নামও প্রকাশ্যে এনেছেন সোনম ও আনন্দ আহুজা। সোনমের ছেলের নাম বায়ু কাপুর আহুজা। এবং সেই নামের তাৎপর্যও বুঝিয়েছেন তারকা দম্পত্তি। এই নামের অর্থ হল নিহিত বায়ুর শক্তি ও সাহস। ছেলের প্রথম ঝলক দেখেই ভালবাসা ও শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন অনুরাগীরা। তাদেরকেও ধন্যবাদ জানিয়েছেন তারকা-দম্পত্তি।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos