Jiah Khan: ১০ বছর পর জিয়া খান আত্মহত্যার মামলার শুনানি, আদালত চত্বরে সূরজ পাঞ্চোলি

২০১৩ সালে ৩ মে মুম্বইয়ের ফ্ল্যাটে মেলে তাঁর ঝুলন্ত দেহ। এরপরই শুরু হয় নানান জল্পনা। মামলা দায়ের হয়েছিল সুরজ পাঞ্চোলির বিরুদ্ধে। আজ মামলার শুনানি।

Web Desk - ANB | Published : Apr 28, 2023 6:22 AM IST

কেটে গেল ১০টা বছর। আজ কেউ ভুলতে পারেননি জিয়া খানকে। মুম্বই আদালতে আজ অভিনেত্রী জিয়া খান আত্মহত্যার মামলার শুনানি। সকলে তাকিয়ে আদালতের রায়ের দিকে। আজ সকালে মুম্বই সেশন কোট চত্বরে দেখা গেল সূরজ পাঞ্চোলিকে। জিয়াকে আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে অভিযুক্ত তিনি। ২০১৩ সালে ৩ মে মুম্বইয়ের ফ্ল্যাটে মেলে তাঁর ঝুলন্ত দেহ। এরপরই শুরু হয় নানান জল্পনা। মামলা দায়ের হয়েছিল সুরজ পাঞ্চোলির বিরুদ্ধে। কারণ সুরজের সঙ্গে সম্পর্কে ছিলেন জিয়া। আত্মহত্যার প্রচোরনা দেওয়ার মামলা দায়ের হয় সূরজের বিরুদ্ধে। আজ সেই মামলার শুনানি।

জিয়া অল্প দিনে পেয়েছিলেন সাফল্য। কেরিয়ারের শুরুতেই আমির খান থেকে অমিতাভ বচ্চনের মতো স্টারের সঙ্গে কাজ করেছেন। ফিল্মি দুনিয়ায় নাম করতে না করতেই ঘটল বিপত্তি। আত্মহত্যা করে বসেন জিয়া খান। মৃত্যুর কারণ অনুসন্ধান করতে গিয়ে বেরিয়ে আসে আসল রহস্য। জিয়া ও সুরজ বেশ কিছুদিন সম্পর্কে ধরে ছিলেন। জিয়ার মৃতদেহের সঙ্গে একটি চিঠি পাওয়া যায়। যেখানে জিয়া লিখেছিলেন, তিনি অন্তঃসত্ত্বা ছিলেন। তিনি লিখেছিলেন, ‘আমি অনেক স্বপ্ন দেখেছিলাম তোমার সঙ্গে এক সঙ্গে থাকার। আমার সব স্বপ্ন ভেঙে গেল।’ জানা গিয়েছিল, সুরজের সঙ্গী অশান্তির জেড়েই আত্মহত্যা করেছিলেন জিয়া। কিন্তু, এখনও পর্যন্ত তা প্রমাণিত হয়নি। বর্তমানে চলছে সেই মামলা। আজ তারই শুনানি। ১০ বছর পর মামলার শুনানি দেবে মুম্বই কোর্ট।

এই মামলা প্রসঙ্গে, সংবাদ মাধ্যমে জিয়ার মা জানিয়েছেন, ‘আমি ন্যায়ের দিকেই তাকিয়ে আছি। এখন পুরোটাই ভগবানের হাত ধরে। শুনানি নিয়ে কিছুই বলতে চাই না। আশা রাখছি শুধু।’

আদিত্য পাঞ্চলির স্ত্রী ও সূরজের মা জরিনা ওয়াহব জানিয়েছেন, ‘আমার ছেলে যখন আমার দিকে তাকায়, ওর চোখে অদ্ভুত যন্ত্রণা দেখতে পাই। মা হয়ে সেটা ভালো লাগে না। আমার ছেল সত্যিই নির্দোষ। এটা প্রমাণ হবেই।’

ন্যায় বিচারের জন্য দীর্ঘদিন কেস লড়ছেন জিয়ার পরিবারে। আদিত্য পঞ্চালির ছেলের সঙ্গে লড়াই করতে গিয়ে নানান সমস্যায় পড়তে হয়েছে জিয়ার পরিবারকে। এমনই জানিয়েছিলেন তাঁরা। এদিকে ফেব্রুয়ারি মানে জিয়া খানের মৃত্যুর মামলায় আদিত্য পাঞ্চোলিকে তলব করেছিল আদালত। সেশন কোর্টর হাজিরার নির্দেশ ছিল আদিত্য পাঞ্চোলি সহ পাঁচ জনের। সে যাই হোক, এখন অপেক্ষা শুধু আদালতের শুনানির। দেখা যাক শেষ পর্যন্ত আদালত কী রায় দেয়।

 

আরও পড়ুন

Jiah Khan: ২৮ এপ্রিল শুনানি, প্রকাশ্যের অভিনেত্রী জিয়া খান আত্মহত্যার মামলার শুনানির দিন

Filmfare Award 2023: দেখে নিন ফিল্মফেয়ারে কার মাথায় উঠল সেরার শিরোপা, কার কাজ হল সম্মানিত, রইল জয়ের তালিকা

সাসটেনেবিলিটি অ্যাওয়ার্ডস নাইটে তারকার মেলা, শাড়িতে চমক ভূমি পেডনেকারের

Share this article
click me!