Teachers Day 2023: শিক্ষক দিবসের দিন Watch List-এ অবশ্যই রাখুন এই আটটি ছবি, অনুপ্রেরণামূলক জীবনের পাঠ রয়েছে ছবিতে

বিভিন্ন ধরনের গল্প নিয়ে তৈরি হচ্ছে বলিউড ছবি। আজ রইল আটটি ছবির কথা। শিক্ষক দিবসের দিন Watch List-এ অবশ্যই রাখুন এই ছবিগুলো। অনুপ্রেরণামূলক জীবনের পাঠ রয়েছে ছবিতে।

Sayanita Chakraborty | Published : Sep 5, 2023 3:54 AM IST

18

তারে জমিন পর

আজও বলিউড হিট ছবির তালিকায় আছে তারে জমিন পর। সব বাচ্চার নিজস্ব কিছু ট্যালেন্ট থাকে। তা খুঁজে বের করা সবার আগে প্রয়োজন। জীবনের দৌঁড়ে তাকে ঠেলে দেওয়ার আগে বাচ্চার এই গুণ খোঁজা প্রয়োজন। এমনই বার্তা দিয়েছিলেন আমির খান।

28

রঙ দে বসন্তি

অনুপ্রেরণামূলক জীবনের পাঠ রয়েছে ছবির কেন্দ্রে। বিশ্বাসের ওপর ভরসা রাখলে সব কঠিন পরিস্থিতি জয় করা সম্ভব। কয়েকজন বন্ধুর জীবন ঘিরে তৈরি এই ছবি। এক দেশাত্মবোধক কাহিনি আছে ছবির কেন্দ্রে।

38

থ্রি ইডিয়টস

যন্ত্রের মতো পড়াশোনা করে চলেছেন অধিকাংশই। কিন্তু, জীবনটা যন্ত্র নয়। জীবনে সফল হতে নিজের ইচ্ছাকে গুরুত্ব দেওয়ার বার্তা ছিল থ্রি ইডিয়টস ছবিতে। তেমনই ইঞ্জিনিয়ারিং-র ছাত্রদের জীবন উঠে এসেছিল ছবিতে।

48

ভাগ মিলখা ভাগ

হার্ড ওয়ার্ক, নিষ্ঠা ও অধ্যয়ন কীভাবে সাফল্য এনে দেবে- এমন বার্তা দিয়েছি ভাগ মিলখা ভাগ ছবিটি। ফারহা আখতারকে দেখা গিয়েছিল ছবির প্রধান চরিত্রে। ক্রিড়াবীদ মিখা সিং-র জীবন নিয়ে তৈরি এই ছবি।

58

দঙ্গল

ছেলে মেয়ে বলে আলাদা কিছু নেই, অধীর ইচ্ছা ও পরিশ্রম সকল সাফল্য এনে দেবে। কুস্তির ওপর তৈরি ছবিটি। এক বাবার কঠোর পরিশ্রম উঠে এসেছে ছবিতে।

68

ডিয়ার জিন্দেগি

মানসিক স্বাস্থ্য, সেলফ অ্যাকসেপটেন্স নিয়ে তৈরি ছবিটি। ছবিতে শাহরুখ খান ও আলিয়া ভাটকে চেনা ছকের বাইরে বেরিয়ে অভিনয় করতে দেখা যায়। একেবারে নতুন ধরনের কাহিনি নিয়ে মুক্তি পেয়েছিল ছবিটি। সে অর্থে ব্যবসা করতে না পারলেও এই ছবির কাহিনি সকলকে আকর্ষিত করেছিল।

78

ছিঁচোরে

২০১৯ সালে মুক্তি পায় ছিঁচোরে। কলেজ জীবনের গল্প নিয়ে তৈরি এই ছবি। ছবিটি সুশান্ত সিং রাজপুতের কেরিয়ারের অন্যতম ছবি। শ্রদ্ধা কাপুর, সুশান্ত সিং রাজপুত. বরুণ শর্মা-র মতো তারকাদের দেখা গিয়েছিল ছবিতে। একেবারে ভিন্ন ধরনের কাহিনি নিয়ে মুক্তি পেয়েছিল ছবিটি।

88

কুইন

কঙ্গনা রানাওয়া অভিনীত কুইন ছবিটিও বেশ উল্লেখযোগ্য। জীবনের অনুপ্রেরণা মূলক পাঠ আছে এই ছবিতেও। একটি মেয়ের আত্মবিশ্বাস বিশেষ ভাবে উঠে এসেছে ছবিতে। ২০১৩ সালে মুক্তি পায় কুইন। কঙ্গনা রানাওয়া, লিসা হায়ডন, রাজকুমার রাও-র মতো তারকাদের দেখা গিয়েছিল ছবিতে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos