Teacher’s Day: আমির খান থেকে সুস্মিতা সেন- শিক্ষকের চরিত্রে নজর কেড়েছিলেন এই সকল তারকা, রইল তালিকা

বিভিন্ন ধরনের গল্প নিয়ে তৈরি হচ্ছে বলিউড ছবি। তেমনই শিক্ষকের চরিত্রে অভিনয় করেছেন একাধিক তারকা। আজ রইল কয়টি ছবির কথা। আমির খান থেকে সুস্মিতা সেন- শিক্ষকের চরিত্রে নজর কেড়েছিলেন এই সকল তারকা, রইল তালিকা।

Sayanita Chakraborty | Published : Sep 4, 2023 7:15 AM IST / Updated: Sep 04 2023, 09:29 PM IST

18

আমির খান

তারে জমিন পর ছবিতে শিক্ষকের চরিত্রে অভিনয় করেন আমির খান। একেবারে ভিন্ন গল্প নিয়ে তৈরি হয়েছিল ছবিটি। ব্যাপক হিট করেছিল আমির খান অভিনীত তারে জমিন দিন। ছবির মধ্য দিয়ে এক গুরুত্বপূর্ণ বার্তা দিয়েছিলেন আমির খান।

28

বোম্যান ইরানি

থ্রি ইডিয়টস ছবিতে বোম্যান ইরানিকে দেখা গিয়েছিল বোম্যান ইরানিকে। একটিকে কমেডি অন্যদিকে কঠোর একজন প্রিন্সিপালের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। তাঁর অভিনীত চরিত্র আজও মনে রেখেছে দর্শকদের।

38

সুস্মিতা সেন

ম্যায় হু না ছবিতে সুস্মিতা সেনের অভিনীত চরিত্র মনে রেখেছেন সকলে। এই ছবিটি আজও বলিউড হিট ছবির তালিকায় আছে। ছবিতে সকল তারকার সঙ্গে সুস্মিতা সেনের অভিনয় নজর কেড়েছিল সকলের। তাঁর শাড়ির লুক নজর কেড়েছিল সকলে।

48

হৃতিক রোশন

সুপার ৩০ ছবিতে শিক্ষকের চরিত্রে অভিনয় করেন হৃতিক রোশন। ম্যাথামেটিসিয়ান আনন্দ কুমারের চরিত্রে অভিনয় করেন হৃতিক রোশন। তাঁর কেরিয়ারের একেবারে অন্যতম ছবি এই ছবিটি। ছবিতে একজন শিক্ষকের চরিত্রে অভিনয় করেন হৃতিক রোশন।

58

শাহরুখ খান

চকদে ছবিতে শিক্ষকের চরিত্রে অভিনয় করেন শাহরুখ খান। একজন হকি শিক্ষকের চরিত্রে অভিনয় করেন শাহরুখ খান। শাহরুখ খানকে ছবিতে একেবারে নতুন ধরনের চরিত্রে দেখা যায়। হকি নিয়ে তৈরি এই ছবি। যা ব্যাপক সারা ফেলেছিল বক্স অফিসে।

68

ঋষি কাপুর

স্টুডেন্ট অফ দ্য ইয়ার ছবিতে ঋষি কাপুরকে প্রিন্সিপ্যালের চরিত্রে দেখা গিয়েছিল। একটি মজার চরিত্রে অভিনয় করেন ঋষি কাপুর। করণ জোহর পরিচালিত এই ছবি দিয়ে আলিয়া ভাট, সিদ্ধার্থ মালহোত্রা ও বরুণ ধাওয়ান ডেবিউ করেন।

78

অমিতাভ বচ্চন

মহব্বতে ছবিতে কলেজের প্রধানের চরিত্রে অভিনয় করেন অমিতাভ বচ্চন। অমিতাভ বচ্চন এই ছবিতে একদিকে কঠিন প্রিন্সিপ্যাল ও অন্য দিকে এক বাবার চরিত্রে দেখা যায়। ছবিটি সে সময় এতটাই হিট করেছিল যে এর সাফল্য আজও রয়েছে।

88

রানি মুখোপাধ্যায়

হিচকি ছবিতে রানি মুখোপাধ্যায়কে দেখা গিয়েছিল শিক্ষকের চরিত্রে। একেবারে ভিন্ন ধরনের ছবিতে দেখা গিয়েছিল রানি মুখোপাধ্যায়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos