Janmashtami 2023: এই আটটি বলিউড ছবিতে মিলেছে ‘দহি হান্ডি উৎসব’-র ঝলক, যা আজও মনে রেখেছেন দর্শকেরা

আজ অধিকাংশ জায়গায় পুজিত হচ্ছেন গোলাপ। এবছর ৬ ও ৭ সেপ্টেম্বর দুদিন ধরে পালিত হচ্ছে জন্মাষ্টমী। এই সময় ‘দহি হান্ডি উৎসব’ পালিত হয় অনেক জায়গায়। আজ রইল কয়টি ছবির কথা। এই সকল বলিউড ছবিতে দেখানো হয়েছে ‘দহি হান্ডি উৎসব’। দেখে নিন কোন কোন ছবি।

Sayanita Chakraborty | Published : Sep 7, 2023 11:04 AM IST / Updated: Sep 07 2023, 05:06 PM IST

18

অগ্নিপথ

অগ্নিপথ ছবিতে দেখানো হয়েছিল ‘দহি হান্ডি উৎসব’। এই উৎসবে সময় হৃতিকের নাচ নজর কেড়েছিল সকলে। সঙ্গে তাঁর মাখনের হাড়ি ভাঙার দক্ষতা সকলকে মুগ্ধ করে। এই ছবিটি ব্যাপক হিট করেছিল।

28

ওহ মাই গড

ওহ মাই গড আরও একটি হিট বলিউ় ছবি। ছবির গো গো গোবিন্দা গানে প্রভুদেবা, সোনাক্ষীর নাচ মুগ্ধ করেছিল সকলকে। এই গানে সোনাক্ষীকের দেখা যায় হাঁড়ি ভাঙতে। এই ছবির অন্যতম আকর্ষণ ছিল গানটি।

38

আঁখে

আঁখে ছবিতে দেখানো হয়েছিল ‘দহি হান্ডি উৎসব’। অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, পরেশ রাওযাল অর্জুন রামপালের মতো তারকার ছিলেন এই ছবিটি। ছবিতে দেখানো হয় স্থানীয় স্কুলের অন্ধ ছাত্রদের একটি দল এই উৎসব পালন করবে।

48

খুদ-দার

খুদ-দার ছবিতেও দেখানো হয়েছিল ‘দহি হান্ডি উৎসব’। মাছ গয়া শোর সারি নগরী রে- গানে এই দৃশ্য ছিল। ছবিতে জন্মাষ্টমীর অনুষ্ঠান দেখানো হয়। ১৯৮২ সালে মুক্তি পায় ছবিটি। ছবিতে অমিতাভ বচ্চন, পরভিন বেবির মতো তারকারা

58

বাস্তব

বাস্তব মুক্তি পায় ১৯৯ সালে। সঞ্জয় দত্ত অভিনীত এই ছবিতে দেখানো হয়েছিল ‘দহি হান্ডি উৎসব’। মহেশ মঞ্জেরক পরিচালিত ছবিতে সঞ্জয় ছাড়াও ছিলেন নম্রতা সিরোদর, সঞ্জয় নারভেকর।

68

হ্যালো ব্রাদার

হ্যালো ব্রাদার ছবিতে সলমন খানের হাঁড়ি ভাঙার কথা মনে রেখেছেন সকলে। ‘দহি হান্ডি উৎসব’ দেখানো হয়েছিল ছবিতে। সলমন খান ছাড়াও ছিলেন রানি মুখোপাধ্যায়, আরবাজ খানের মতো তারারা। ছবিতে রানির সঙ্গে পারফর্মও করেছিলেন সলমন।

78

ব্লাফ মাস্টার

ব্লাফমা স্টার ছবিতে নজর কেড়েছিল ‘দহি হান্ডি উৎসব’। ১৯৬২ সালে মুক্তি পায় ছবিটি। ছবিতে শাম্মি কাপুরকে দেখা গিয়েছিল হাঁড়ি ভাঙতে। এই ছবিটি সে সময় গড়েছিল রেকর্ড।

88

শয়তান

শয়তান ছবিতেও দেখানো হয়েছিল ‘দহি হান্ডি উৎসব’। ১৯৭৪ সালে মুক্তি পায় ছবিটি। শর্মিলা ঠাকুর, শক্রঘ্ন সিনহা, অনিল ধাওয়ানের মতো তারকারা ছিলেন এই ছবিতে।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos