শুটিং সেটে বারবার চিতাবাঘের হানা! সেটের মধ্যেই ক্যামেরা ট্র্যাপ পাতল বন দফতর

সোমবার, সেটে কর্মরত কর্মীরা চিতাবাঘটিকে সেটের একদম ওপরের দিকে চলে যেতে দেখেন। থানে বন বিভাগকে (আঞ্চলিক) ঘটনার বিষয়ে অবহিত করা হয়েছিল যার পরে একটি দল সোমবার রাতে ঘটনাস্থল পরিদর্শন করে

Parna Sengupta | Published : Jul 27, 2023 5:46 PM IST

শুটিং সেটের সীমানার মধ্যে একটি চিতাবাঘ একটি কুকুরকে মেরে ফেলার ঘটনার পর বন বিভাগ পূর্ব গোরেগাঁও ফিল্ম সিটিতে একটি হিন্দি টেলিভিশন সিরিজের সেটে ক্যামেরা ফাঁদ স্থাপন করেছে। ফিল্ম সিটিতে কর্মরত একটি সূত্রের মতে, রবিবার রাত ৮টার দিকে একটি কুকুরকে আক্রমণ করার পর একজন প্রহরী চিতাবাঘটিকে প্রথম দেখতে পান। “চিতাবাঘটি সেটে প্রবেশ করার সাথে সাথে রক্ষীরা ১০টার দিকে সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে দেখেন যে চিতাবাঘটি কুকুরটিকে তাড়া করছে। এর পরে কুকুরের কোনও চিহ্ন ছিল না,” সূত্রটি বলেছিল।

সোমবার, সেটে কর্মরত কর্মীরা চিতাবাঘটিকে সেটের একদম ওপরের দিকে চলে যেতে দেখেন। থানে বন বিভাগকে (আঞ্চলিক) ঘটনার বিষয়ে অবহিত করা হয়েছিল যার পরে একটি দল সোমবার রাতে ঘটনাস্থল পরিদর্শন করে এবং সেটের শীর্ষে কুকুরের মৃতদেহ দেখতে পায়। মঙ্গলবার, ফরেস্ট গার্ড সুরেন্দ্র পাতিল এবং বিভাগের স্টাফ সদস্য সন্তোষ ভাগনে লোকেদের সাথে কথোপকথন করেছিলেন এবং করণীয় এবং করণীয় ব্যাখ্যা করেছিলেন যখন স্বেচ্ছাসেবক কুণাল চৌধুরী এবং রাজ যাদব লোকেশনে দুটি ক্যামেরা ফাঁদ রাখেন।

আমরা তথ্য পাওয়ার সাথে সাথে, আমাদের কর্মীরা ফিল্ম সিটির সেটে পৌঁছেছিল যেখানে চিতাবাঘটিকে দেখা গিয়েছিল। আমরা এলাকায় টহল বাড়িয়েছি এবং আমাদের কর্মীরা সেটে কাজ করা লোকেদের মধ্যে করণীয় সম্পর্কে সচেতনতা তৈরি করেছে। এলাকায় বিচরণকারী চিতাবাঘকে শনাক্ত করার জন্য প্রাঙ্গনে ক্যামেরা ফাঁদও স্থাপন করা হয়েছে,” ডেপুটি বন সংরক্ষক সন্তোষ সাস্তে জানিয়েছেন। আগেও এই এলাকায় চিতাবাঘের দেখা পাওয়া গেছে, কারণ ফিল্ম সিটি সঞ্জয় গান্ধী জাতীয় উদ্যান এবং আরে মিল্ক কলোনির এলাকার মধ্যেই পড়ে।

প্রায় ২০০ জন সদস্য নিয়ে চলছিল ‘আজুনি’ সিরিয়ালের শুটিং। মুম্বইয়ের গোরেগাঁওয়ের একটি লোকেশনে শুটিং চলছিল আর পাঁচটা দিনের মতই। হঠাৎ ফ্লোরে চিৎকার। নিমেষের মধ্যে শুরু হল দৌড়োদৌড়ি। হঠাৎই সিরিয়ালের সেটে ঢুকে পড়েছিল এক চিতাবাঘ। সেই সময় সেটে ছিলেন শোয়েব ইব্রাহিম। তবে ভাগ্য ভাল চিতাবাঘটি আক্রমণ করে শুটিংয়ের সেটে থাকা এক কুকুরকে। প্রায় ২০০ জন লোক তখন ছিলেন সেটে। তার মাঝেই কুকুরটির উপর ঝাঁপিয়ে পড়ে ওই চিতাবাঘ।

উল্লেখ্য, ফেব্রুয়ারি মাসেই এরকম ঘটনা ঘটে অক্ষয় কুমার ও টাইগার শ্রফের শুটিং স্পটে। হঠাৎ করেই সেখানে হানা দেয় চিতাবাঘ। যদিও সে সময় প্যাকআপ হয়ে গিয়েছিল বলেই জানা যাচ্ছে। ছিলেন মেকআপ আর্টিস্ট এবং তাঁর এক বন্ধু। মেকআপ আর্টিস্টের ওপরেই হামলা চালায় চিতাবাঘ। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন থাকতে হয় তাঁকে।

Share this article
click me!