হৃদরোগে আক্রান্ত হয়ে জীবনাবসান কবিতা চৌধুরীর, প্রয়াত 'উড়ান' খ্যাত অভিনেত্রী

মাত্র ৬৭ বছর বয়সে প্রয়াত হলেন তিনি। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কবিতা চৌধুরী।

Sayanita Chakraborty | Published : Feb 16, 2024 8:38 AM IST / Updated: Feb 16 2024, 02:10 PM IST

ফের শোকের ছায়া বিনোদন জগতে। প্রয়াত হলেন ললিতাজি। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কবিতা চৌধুরী। টেলিভিশন অনুষ্ঠান উড়ান ও ডিটার্জেন্ট পাউডারের বিজ্ঞাপনে ললিতাজির চরিত্রে অভিনয় করে খ্যাত হয়েছিলেন কবিতা চৌধুরী। মাত্র ৬৭ বছর বয়সে প্রয়াত হলেন তিনি। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কবিতা চৌধুরী।

বৃহস্পতিবার অমৃতসরের বাড়িতে মারা যান কবিতা চৌধুরী। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে অভিনেতা আনঙ্গ দেশাই বলেন, আমি আজ সকালে জানতে পেরেছি যে কবিতা আর নেই। গত রাতে তিনি মারা গিয়েছেন। এটা খুবই দুঃখজনর ঘটনা। তিনি ন্যাশনাল স্কুল অফ ড্রামায় আমাদের ব্যাচমেট ছিলেন। আমাদের প্রশিক্ষণের সময় আমরা তিন বছর এনএসডি-তে একসঙ্গে পড়াশোনা করেছি। কবিতা, আমি, সতীশ কৌশিক, অনুপম খের, গোবিন্দ নামদেব একই ব্যাচে একসঙ্গে ছিলাম।

উদান-এ নজর কেড়েছিলেন কবিতা চৌধুরী। ১৯৮৯ সালে মুক্তি পেয়েছিল উদান। সেখানে আইপিএস অফিসার কল্যাণী সিংয়ের চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। তিনি শো-টি লিখেছেন এবং পরিচালনাও করেছেন। তাঁর বোন কাঞ্চন চৌধুরী ভট্টাচার্যের জীবন নিয়ে তৈরি উদান।

তেমনই ১৯৮০ এবং ১৯৯০ দশকে বিখ্যাত বিজ্ঞাপনগুলোতে ললিতাজির চরিত্রে অভিনয় করেন। সে সময় বেশ খ্যাত হয়েছিলেন কবিতা। তিনি বুদ্ধিমান গৃহিণীর ভূমিকায় অভিনয় করেছিলেন। যিনি তাঁর অর্থ ব্যয় করার সময় ন্যায়বিচারী এব সর্বদা সঠিক জিনিস পছন্দ করেন। তবে, এই প্রসঙ্গে এক সাক্ষাৎকার ভাইরাল হয়েছিল। তিনি সে সময় বলেছিলেন, ললিতাজির মতো চরিত্র, যা আমার ব্যক্তিত্বের সঙ্গে হয়তো খাপই খায় না। তবু অনুভব করেছিলাম যে আমি একটা কন্ঠ হয়ে উঠতে পেরেছি।

সে যাই হোক, বৃহস্পতিবার প্রয়াত হলেন কবিতা চৌধুরী। হৃদরোগে আক্রান্ত হন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

Forbes ‘30 under 30’ 2024 তালিকায় স্থান পেলেন রশ্মিকা থেকে রাধিকা, দেখে নিন আর কে আছেন

বনির সঙ্গে কি আলগা হল সম্পর্কের সুতো? বাংলাদেশি তারকা শাকিব খানের অপেক্ষায় কৌশানী

Share this article
click me!