উঠে গেল নিষেধাজ্ঞা, হিন্দি ছবি ‘উরি- দ্য সার্জিকাল স্ট্রাইক’ প্রদর্শিত হল মণিপুরে

সদ্য মণিপুরে চুরাচাঁদপুর জেলার একটি অস্থায়ী ওপেন এয়ার থিয়েটারে দেখানো হয়েছে উরি- দ্য সার্জিক্যাল স্ট্রাইক। হমার স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের তরফে আয়োজন করা হয়েছিল এই ছবির প্রদর্শন। প্রায় ২৩ বছর পর কোনও হিন্দি ছবি প্রদর্শীত হল মণিপুরে।

Sayanita Chakraborty | Published : Aug 17, 2023 4:00 AM IST / Updated: Aug 17 2023, 02:48 PM IST

দীর্ঘদিনের নিষেধাজ্ঞা উঠে গেল। এবার মণিপুরের সিনেমা হলগুলোতে প্রদর্শীত হবে হিন্দি ছবি। সদ্য মণিপুরে চুরাচাঁদপুর জেলার একটি অস্থায়ী ওপেন এয়ার থিয়েটারে দেখানো হয়েছে উরি- দ্য সার্জিক্যাল স্ট্রাইক। হমার স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের তরফে আয়োজন করা হয়েছিল এই ছবির প্রদর্শন। প্রায় ২৩ বছর পর কোনও হিন্দি ছবি প্রদর্শীত হল মণিপুরে।

জানা যায়, ২০০০ সালে সেপ্টেম্বর মাসে শেষ হিন্দি ছবি প্রদর্শীত হয়েছিল। তারপর চালু হয় নতুন আইন। পিপলস লিবারেশন আর্মির রাজনৈতি শাখা দ্য রেভলিউশনরি পিপলস ফ্ন্ট একটি নিষেধাজ্ঞা জারি করে। মণিপুরে হিন্দি ছবি প্রদর্শনের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি হয়। বন্ধ হয় হিন্দি ছবি প্রদর্শন।

তবে, এর আগে কুছ কুছ হোতা হ্যায় ছবি প্রদর্শন গড়েছিল রেকর্ড। ১৯৯৮ সালে মুক্তি পেয়েছিল কুছ কুছ হোতা হ্যায়। এই ছবির পরিচলান করেন করণ জোহর। ছবির প্রধান চরিত্রে ছিলেন শাহরুখ খান, কাজল ও রানি মুখোপাধ্যায়। এই ছবিটি ব্যাপক সফল হয়েছিল। এই ছবিটি মণিপুরে চলেছিল প্রায় ২৫ বছর। এই ছবিটি ব্যাপক সফল হয়েছিল। তেমনই এই ছবি ২৫ বছর চলেছিল মণিপুরে। এরপর আর কোনও ছবি মুক্তি পায়নি। কিন্তু, এবার ভাঙছে সেই নিয়ম। পুরনো নিষেধাজ্ঞা বদল হতে চলেছে। এবার উরি দেখানো হবে সেখানে।

উরি- দ্য সার্জিকাল স্ট্রাইক ছবির সাফল্যের কথা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। সত্য ঘটনা নিয়ে তৈরি এই ছবি। জি ৫ ওটিটি-তে দেখা যাবে উরি- দ্য সার্জিকাল স্টাইক ছবিটি। ২০১৬ সালে হওয়া সার্জিকাল স্ট্রাইক নিয়ে তৈরি এই ছবি। ছবির কেন্দ্রে ছিল এক বিশেষ কাহিনি। ভিকি কৌশল অভিনয় করেছিলেন ছবির প্রধান চরিত্রে। তাঁর অভিনয়ের কথা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। তেমনই উরি ছবিটি সত্য ঘটনার ওপর নির্ভর করে তৈরি। যা মুক্তি পেয়েছিল ২০১৯ সালে। ছবি পরিচালনা করেছিলেন আদিত্য ধর। এই ২৫ কোটি বাজেটের ছবি সে সময় আয় করেছিল ৩৫৯.৭৩ কোটি। ছবির প্রধান চরিত্রে ছিলেন ভিকি কৌশল। ছিলেন ইয়ামি গৌতম, পরেশ রাওয়াল ও মোহিত রাইনা। এই ছবিতে ছিলেন কৃতি কুলকার্নি, আকাশদ্বীপ আরোরা, রাজিত কাপুর, শিরিশ শর্মা, রাজ বাবর সহ আরও অনেকে। এই ছবিটি সে সময় ব্যাপক সফল হয়েছিল। এবার এই সফল ছবি এবার প্রদর্শীত হবে মণিপুরে।

 

আরও পড়ুন

Suhana Khan: মেয়ের সাক্ষাৎকার পোস্ট করলেন গৌরী খান, ‘বাপ কা বেটি’ তকমা পেলেন সুহানা

Amy Jackson : কালো বিকিনিতে বোল্ড লুকে অ্যামি জ্যাকসন, ঝড় উঠল সোশ্যাল মিডিয়ায়

স্বাধীনতা দিবসে স্কুল পড়ুয়াদের দেশপ্রেমের গল্প শোনালেন মিমি, দেখুন ভিডিও

Share this article
click me!