পর্দার বাবাকে হারালেন ঐশ্বর্য, পুনের বৈকুন্ঠ শ্মশানে আজ সন্ধ্যায় শেষকৃত্য সম্পন্ন হবে বিক্রম গোখলের

মৃত্যুর সঙ্গে একটানা কয়েকদিন ধরেই পাঞ্জা লড়ছিলেন বিক্রম গোখলে। অবশেষে আর শেষরক্ষা হল না। সমস্ত লড়াই শেষ করে আজ না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা। আজ সন্ধ্যাবেলাতেই পুনের বৈকুন্ঠ শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে অভিনতার।

Web Desk - ANB | Published : Nov 26, 2022 10:31 AM IST / Updated: Nov 26 2022, 04:12 PM IST

ফের নক্ষত্রপতন। চলে গেলেন বলিউডের দাপুটে অভিনেতা বিক্রম গোখলে। পুনের বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন অভিনেতা। শারীরিক জটিলতার জন্য বেশ অনেকদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন অভিনেতা। দীর্ঘ লড়াইয়েকৃর পর আজ প্রয়াত হলে হাম দিল দে চুকে সানাম খ্যাত অভিনেতা বিক্রম গোখলে। মৃত্যুকালে অভিনেতার বয়স হয়েছিল ৮০ বছর। অভিনেতা বিক্রম গোখলের প্রয়াণে বড় ক্ষতি বলিউডের।

মৃত্যুর সঙ্গে একটানা কয়েকদিন ধরেই পাঞ্জা লড়ছিলেন অভিনেতা। অবশেষে আর শেষরক্ষা হল না। শনিবার পুনের দীননাথ মঙ্গেশকর হাসপাতালে প্রয়াত হন বর্ষীয়ান অভিনেতা। গত ১৮ দিন ধরে পুনের বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছিল অভিনেতার। একটু সুস্থ হতেই বুধবার আচমকাই শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। তারপরই কোমায় চলে যান। ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল অভিনেতাকে। সেদিন রাতেই অভিনেতার মৃত্যুর ভুঁয়ো খবর ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। তারপর অভিনেতার স্ত্রী জানন তার শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে এবং তিনি বেঁচে আছেন। তবে সমস্ত লড়াই শেষ করে আজ না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা। আজ সন্ধ্যাবেলাতেই পুনের বৈকুন্ঠ শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে অভিনতার।

এই বছরটাও মোটেই ভাল কাটছে না। একের পর এক দুঃসংবাদ। একে একে সকলেই ছেড়ে চলে যাচ্ছেন। হিন্দি চলচ্চিত্র জগতে তার বিরাট অবদান রয়েছে বিক্রম গোখলের। অভিনেতার মৃত্যুতে বিনোদন জগতের বড় ক্ষতি। বিক্রম গোখলে একাধারে যেমন অভিনেতা ছিলেন তেমনই ছবির পরিচালনাও করেছেনে। এছাড়াও রঙ্গমঞ্চের সঙ্গে তার নিবিড় যোগাযোগ ছিল। পুনেতে অভিনেতার অ্যাক্টিং অ্যাকাডেমিও রয়েছে। আগামী তরুণ প্রজন্মকে বহু বছর ধরে অভিনয়ের তালিম দিয়েছিলেন বিক্রম গোখলে। একাধিক প্রতিভাসম্পন্ন ব্যক্তিত্বকে হারিয়ে শোকস্তব্ধ বলিউড। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতিব ঝোঁক ছিল। ফিল্মি ব্যাকগ্রাউন্ড থেকেই অভিনয়ে আসা বিক্রমের। অভিনেতার বাবা চন্দ্রকান্ত গোখলে মারাঠি সিনেমা ও সিনেমার একজন উজ্জ্বল ব্যক্তিত্ব ছিলেন। ১৯৭১ সালে চলচ্চিত্র দুনিয়ায় প্রবেশ করেন পরওয়ানা ছবি দিয়ে। প্রথম ছবিতেই সুপারহিট। তারপর থেকে তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। তবে শুধু হিন্দি চলচ্চিত্র নয়, মারাঠি চলচ্চিত্রে তিনি জনপ্রিয় ছিলেন। নিজের অভিনয় দিয়ে দর্শকমনে ছাপ রেখেছেন বিক্রম গোখলে। অমিতাভ বচ্চনের অগ্নিপথ থেকে হাম দিল দে চুকে সানাম, খুদা গওয়াহ ছবিতে তার অভিনয় প্রশংসিত হয়েছে। এছাড়া সম্প্রতি বেশ কিছু ছবি যেমন মিশন মঙ্গল, হিচকি, ব্য়াং ব্যাং, আইয়ারি-তে বিক্রমের অভিনয় ছিল নজরকাড়া। দীর্ঘ ৫০ বছরের কেরিয়ারে বড়পর্দার পাশাপাশি ছোটপর্দাতেও কাজ করেছেন। বিক্রম গোখলে অভিনীত শেষ বলিউড ছবি নিকম্মা। এই ছবি দিয়ে বহু বছর বাদে বলিউডে কামব্যাক করেছিলেন বলি অভিনেত্রী শিল্পা শেট্টি। অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া পড়েছে গোটা বিনোদন জগতে।

 

Share this article
click me!