'মাতৃভাষার মানে আরও বেশি করে বুঝলাম' নচিকেতার সুরে একরত্তিকে ঘুম পাড়ালেন গুরমিত পত্নী দেবিনা

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে বলিউড অভিনেত্রী দেবিনা বন্দ্যোপাধ্যায়ের একটি ভিডিও যেখানে তিনি তাঁর সদ্যজাত সন্তান বাংলা গান শুনিয়ে শান্ত করছিলেন। দেবিনার মুখে বাংলা গান শুনে রীতিমত আবেগে আপ্লুত হয়েছেন দেবিনা ভক্তরা। 
 

Riya Dey | Published : Apr 11, 2022 12:10 PM IST / Updated: Apr 11 2022, 07:31 PM IST

মাত্র কিছুদিন আগেই গুরমিত চৌধরি এবং দেবিনা বন্দ্যোপাধ্যায়ের কোল আলো করে এসেছে একটি ফুটফুটে কন্যা সন্তান। সদ্যজাতকে কাছে পেয়ে খুবই খুশি গুরমিত দেবিনা। ইতিমধ্যে সন্তানকে সঙ্গে একাধিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছেন তারা। তবে এবার দেবিনার ভিডিও দেখে আবেগে গা ভাসিয়েছেন দেবিনা অনুরাগীরা। মেয়েকে বাংলা গান শুনিয়ে ভুলিয়ে রাখলেন দেবিনা। সোশ্যাল মিডিয়ায় ভিডিও আপলোডের সঙ্গে সঙ্গে মুহূর্তেই ভাইরাল দেবিনার সেই ভিডিও। দেবিনার এই ভিডিও শুধুমাত্র দেবিনার বলিউড অনুরাগীদেরই নয়, মন জয় করেছে দেবিনার বাঙালি অনুরাগীদের ও। 

ভিডিও তে দেখা যাচ্ছে দেবিনা জনপ্রিয় বাঙালি গায়ক নচিকেতার একটি গান গেয়ে শোনাচ্ছেন তাঁর মেয়েকে। নিজের কন্যাসন্তানকে কোলে নিয়ে দুলতে দুলতে 'এই মন ব্যাকুল যখন তখন দেখে যায় বারে বারে' গানটি গেয়ে শোনচ্ছিলেন দেবিনা। আর ভিডিওই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন দেবিনা। গানটি পোস্ট করার সময় দেবিনা লিখেছেন, 'এক বাঙালি মা বাংলা ঘুমপাড়ানি গান গাইছে। সম্ভবত আজ আমি আরও বেশি করে নিজের মাতৃভাষাকে অনুভব করতে পারছি।'

 

দেবিনার গান শুনে আবেগী হয়ে এক অনুরাগী লিখেছেন, 'আমি গানটির ভাষা বুঝতে পারছি না ঠিকই তবে এইটুকু বলতে পারি আপনার গানের কণ্ঠ খুবই সুন্দর। ছোট্ট রাজকুমারীর জন্য অনেক ভালোবাসা।' আর এক অনুরাগী লিখেছেন, 'জীবনে মা- ই হলেন প্রথম শিক্ষক। এক ভক্ত লিখেছেন, বাহঃ কি সুন্দর মাতৃভাষা আপনার। খুব সুন্দর। 

২০১১ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন দেবিনা বন্দ্যোপাধ্যায় এবং গুরমিত চৌধরি। তবে সন্তান ধারণ নিয়ে নানা সমস্যার মধ্যে কাটাতে হয়েছে এই জুটিকে। অন্তঃসত্ত্বা থাকাকালীন সন্তানের স্বাস্থ্য নিয়ে খুবই দুশ্চিন্তায় ছিলেন দেবিনা। কারণ বেশ কয়েক বছর ধরে মা হওয়ার চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু শারীরিক জটিলতা, বিভিন্ন চিকিৎসার ত্রুটি জনিত কারণে সন্তান ধারণ করতে পারছিলেন না দেবিনা। তাই সন্তান জন্মের সময় যতই এগিয়েছে সন্তানের স্বাস্থ্য নিয়েই ততই দুশ্চিন্তা বেড়েছে দেবিনার। কিন্তু অবশেষে সেই দুশ্চিন্তার অবসান ঘটেছে চলতি মাসের ৩ তারিখ। পরদিন অর্থাৎ ৪ তারিখ সেই সুখবর দিয়েছিলেন দেবিনার স্বামী অভিনেতা গুরমিত চৌধরি। স্বামী অবাঙালি হলেও কলকাতার শোভাবাজারের মেয়ে দেবিনা। এদিন মেয়েকে বাংলা ঘুমপাড়ানি গান শুনিয়ে যেন বাঙালি মাতৃত্বের স্বাদ অনুভব করলেন দেবিনা। 
 

Read more Articles on
Share this article
click me!