'সন্ধ্যা দি চলে গেলেন, এবার বাপ্পিদাও', গলা ধরে এল কুমার শানুর

বাপ্পি লাহিড়ি-সন্ধ্যা মুখোপাধ্যায়ের মৃত্য়ুতে শোকপ্রকাশ গায়ক কুমার শানুর। লতা, শাঁওলি, বিরজু মহারাজের  পর এবার না ফেরার দেশে এবার বাপ্পি লাহিড়ি, সন্ধ্যা মুখোপাধ্যায়। আর স্বাভাবিকভাবেই মন ভারাক্রান্ত সারা দেশের পাশাপাশি কুমার শানুরও। 

Web Desk - ANB | Published : Feb 16, 2022 6:46 AM IST / Updated: Feb 16 2022, 12:21 PM IST

বাপ্পি লাহিড়ি-সন্ধ্যা মুখোপাধ্যায়ের (Sandhya Mukherjee and Bappi Lahiri ) মৃত্য়ুতে শোকপ্রকাশ গায়ক কুমার শানুর। লতা, শাঁওলি, বিরজু মহারাজের  পর এবার না ফেরার দেশে এবার বাপ্পি লাহিড়ি, সন্ধ্যা মুখোপাধ্যায়। আর স্বাভাবিকভাবেই মন ভারাক্রান্ত সারা দেশের পাশাপাশি কুমার শানুরও (  Kumar Sanu  )।

এদিন কুমার শানু বললেন, 'এক এক করে সবাই চলে যাচ্ছেন। ভাবতেই পারছি না। যারা আমাদের আইকন, তারা সবাই চলে যাচ্ছেন।  সন্ধ্যা দি চলে গেলেন। তিনি আমার মায়ের মতো ছিলেন। এবার বাপ্পিদাও', বলতে বলতে গলা ধরে এল কুমার শানুর।' 'প্রিয় বাপ্পিদা'-র সঙ্গে তাঁর যোগাযোগটি দীর্ঘ দিনের। দুজনেই বাংলার সন্তান। তার পরে মুম্বই যাত্রা। এদিকে স্নেহ পেয়েছেন সন্ধ্যা মুখোপাধ্যায়ের থেকেও কুমার শানু। এহেন পরিস্থিতিতে কিংবদন্তি বাপ্পি লাহিড়িকে নিয়ে কুমার শানু বলেছেন, 'শুধুই ভাল সঙ্গীত পরিচালক তথা গায়ক ছিলেন না,  খুবই ভাল একজন মানুষও ছিলেন। সঙ্গীত পরিচালক হওয়ার পাশাপাশি খুব ভাল এবং সুরে গাইতেন বাপ্পিদা। আমরা সবসময় আলোচনা করতাম বাপ্পিদা কোনওদিনও বেসুরো গান না।'

আরও পড়ুন, 'বাপ্পি লাহিড়ি আমাদের উত্তরবঙ্গের ছেলে, তাঁর অবদানে আমরা গর্বিত', শোকপ্রকাশ মমতার

উল্লেখ্য, মুম্বইয়ের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কিংবদন্তি সঙ্গীত শিল্পী বাপ্পি লাহিড়ি। তাঁর মৃত্যুকালীন তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। গত এক মাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন শিল্পী। সোমবার হাসপাতালের তরফে থেকে ছুটি দেওয়া হয়েছিল শিল্পীকে। কিন্তু ফের ছন্দপতন ঘটে। মঙ্গলবার ফের বাপ্পি লাহিড়ির শারীরিক অবস্থার অবনতি হয় । শিল্পীর পরিবারের তরফ থেকে চিকিৎসককে বাড়িতেই ডেকে পাঠানো হয়। এরপর চিকিৎসকের পরামর্শ তড়ি ঘড়ি ফের তাঁকে হাসপাতালে ভর্তি করে লাহিড়ি পরিবার। বাপ্পি লাহিড়ি একাধিক অঙ্গপ্রত্যঙ্গের সমস্যা থাকায় দ্রুত চিকিৎসা শুরু করেন চিকিৎসকের দল। তবে শেষ রক্ষা হয়নি।  অবস্ট্রাক্টিভ স্লিপ অ্যাপনিয়ার জেরে গভীর রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাপ্পি লাহিড়ি। 

অপরদিকে, মঙ্গলবার সন্ধ্যায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। কিংবদন্তি শিল্পীর মৃত্যুর খবর পেয়ে উত্তরবঙ্গ সফর ছেড়ে  কলকাতায় ফিরছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের সর্বোচ্চ মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর। বুধবার দুপুর ১২ টা থেকে  রবীন্দ্র সদনে সন্ধ্যা মুখোপাধ্য়ায়ের দেহ শায়িত থাকবে। সেখানেই তাঁকে তাঁর ভক্ত ও অনুগামীরা শ্রদ্ধা জানাবেন। বিকেল পাঁচটা পর্যন্ত দেহ শায়িত থাকবে রবীন্দ্র সদনে। রাতের দিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেই সন্ধ্যা মুখোপাধ্য়ায়ের শেষকৃত্য সম্পন্ন হবে বলেও জানিয়েছেন। রাজ্যের সর্বোচ্চ সম্মান ও গ্যান স্যালুট দিয়ে শেষকৃত্য সম্পন্ন হবে।  

 

Share this article
click me!