'আজীবন তোমায় ভুলতে পারবো না আমি', বাপ্পি লাহিড়ি প্রয়াণে বার্তা মিঠুনের

বিখ্যাত সঙ্গীত শিল্পী বাপ্পি লাহিড়ির মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মিঠুন চক্রবর্তী ।মিঠুন চক্রবর্তী বাপ্পি লাহিড়ির উদ্দেশ্যে বলেছেন, ' আজীবনকাল তোমার কথা ভুলতে পারবো না।'  

Web Desk - ANB | / Updated: Feb 18 2022, 06:45 AM IST

বিখ্যাত সঙ্গীত শিল্পী বাপ্পি লাহিড়ির ( Singer Composer Bappi Lahiri ) মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মিঠুন চক্রবর্তী ( Mithun Chakraborty) । বাপ্পি লাহিড়ির মৃত্যুকালীন তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। মুম্বইয়ের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।উল্লেখ্য, গত কয়েকদিনের মধ্য়েই কিংবদন্তি সঙ্গীত শিল্পী লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায়, শাঁওলি মিত্র, বিরজু মহারাজ প্রয়াত হয়েছেন। এরপরেই আবেগতাড়িত হয়ে প্রতিক্রিয়া দেন মিঠুন চক্রবর্তী।

মিঠুন চক্রবর্তী বাপ্পি লাহিড়ির উদ্দেশ্যে বলেছেন, 'আমি নিশ্চিত তোমার আত্মা স্বর্গে স্থান পেয়েছে। তোমার কথা মনে পড়বে। আজীবনকাল তোমার কথা ভুলতে পারবো না।' নিম্নবিত্ত পরিবার থেকে সাহস করে বলিউডে পা রেখেছিলেন এখটা সময় মিঠুন চক্রবর্তী। বলিউডের অসংখ্য হিট ছবির খ্যাতির অংশজুড়ে ছিলেন কিংবদন্তি বাপ্পি লাহিড়িই। বাপ্পি লাহিড়ির, জিমি জিমি আজা আজা, ডিস্কো ড্যান্সারই মিঠুনের জীবনে সবচেয়ে বড় সাফল্য এনে দিয়েছিল। এই জিমি জিমি এতটাই বিখ্যাত হয়েছিল যে বিশ্বের অন্যতম পপগায়কও তার প্রশংসা করেছিলেন। বাপ্পি লাহিড়ি এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, স্বয়ং মাইকেল জ্যাকসন জিমি জিমি শুনে বাপ্পি লাহিড়িকে চিনতে পেরেছিলেন।

বাপ্পি লাহিড়ির মৃত্যুতে শোকাহত গোটা ইন্ড্রাস্টির কলাকুশলিরা। তাঁর অকাল প্রয়াণ অনেকেই মেনে নিতে পারেন। উল্লেখ্য, গত কয়েকদিনের মধ্য়েই কিংবদন্তি সঙ্গীত শিল্পী লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায়, শাঁওলি মিত্র, বিরজু মহারাজ প্রয়াত হয়েছেন। যেখানে গতকাল সন্ধ্যায় মৃত্যু হয়েছে কিংবদন্তি শিল্পী  সন্ধ্যা মুখোপাধ্যায়ের, আর চব্বিশ ঘন্টা পেরোনোর আগেই মৃত্যু হয়েছে সঙ্গীত শিল্পী বাপ্পি লাহিড়ির। শিল্পীর মৃত্য়ুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় শোকপ্রকাশ করে জানিয়েছেন, 'কিংবদন্তি গায়ক এবং সুরকার বাপ্পি লাহিড়ির অকাল প্রয়াণের খবর শুনে আমি মর্মাহত। আমাদের উত্তরবঙ্গের একটি ছেলে, সে তাঁর নিখুঁত প্রতিভা কঠোর প্ররিশ্রমের দ্বারা সর্বভারতীয় খ্যাতি এং সাফল্য অর্জন করেছিলেন। ভারতীয় সঙ্গীতে তাঁর অবদানে আমরা গর্বিত। আমরা বাপ্পি লাহিড়িকে বঙ্গবিভূষণ রাজ্যের সর্বোচ্চ সিভিলিয়ন অ্যাওয়ার্ড দিয়েছি। তাঁর প্রতিভা চিরস্মরণীয় হয়ে থাকবে। সঙ্গীত শিল্পী বাপ্পি লাহিড়ির মৃত্য়ুতে সমবেদনা জানাই।'

উল্লেখ্য, মুম্বইয়ের একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কিংবদন্তি সঙ্গীত শিল্পী বাপ্পি লাহিড়ি। তাঁর মৃত্যুকালীন তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। গত এক মাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন শিল্পী। সোমবার হাসপাতালের তরফে থেকে ছুটি দেওয়া হয়েছিল শিল্পীকে। কিন্তু ফের ছন্দপতন ঘটে। মঙ্গলবার ফের বাপ্পি লাহিড়ির শারীরিক অবস্থার অবনতি হয় । শিল্পীর পরিবারের তরফ থেকে চিকিৎসককে বাড়িতেই ডেকে পাঠানো হয়। এরপর চিকিৎসকের পরামর্শ তড়ি ঘড়ি ফের তাঁকে হাসপাতালে ভর্তি করে লাহিড়ি পরিবার। বাপ্পি লাহিড়ি একাধিক অঙ্গপ্রত্যঙ্গের সমস্যা থাকায় দ্রুত চিকিৎসা শুরু করেন চিকিৎসকের দল। তবে শেষ রক্ষা হয়নি।  অবস্ট্রাক্টিভ স্লিপ অ্যাপনিয়ার জেরে গভীর রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাপ্পি লাহিড়ি। 

Read more Articles on
Share this article
click me!