নুসরতের সিঁদুর পরা নিয়ে ফতোয়া! এবার কড়া জবাব দিলেন তারকা-সাংসদ

  • তুরষ্কের বোদরুমে গিয়ে নিখিল জৈনকে বিয়ে করেছেন নুসরত জাহান রুহি জৈন
  •  তার পরে এক মাথা সিঁদুর আর চূড়ায় সংসদে গিয়ে শপথ নিতে দেখা গিয়েছিল তাঁকে
  • শনিবার তার জেরে ফতোয়ার মুখে পড়তে হল বসিরহাট কেন্দ্র থেকে নির্বাচিত সাংসদকে

swaralipi dasgupta | Published : Jun 30, 2019 5:33 AM IST / Updated: Jun 30 2019, 11:41 AM IST

তুরষ্কের বোদরুমে গিয়ে নিখিল জৈনকে বিয়ে করেছেন নুসরত জাহান রুহি জৈন। তার পরে এক মাথা সিঁদুর আর চূড়ায় সংসদে গিয়ে শপথ নিতে দেখা গিয়েছিল তাঁকে। শনিবার তার জেরে ফতোয়ার মুখে পড়তে হল বসিরহাট কেন্দ্র থেকে নির্বাচিত সাংসদকে। দেওবন্দের সুন্নি সংগঠন দার-উল-উলুম এর ইমাম মুফচতি আসাদ ওয়াসমি নুসরতের বিরুদ্ধে এই ফতোয়া জারি করেছেন। 

তিনি বলেছেন, নুসরত জৈন সম্প্রদায়ের একজনকে বিয়ে করেছেন। ইসলামে একজন মুসলিমের শুধু একজন মুসলিমকেই বিয়ে করার অধিকার আছে। এমনকী ইমাম এও বলেছেন, নুসরত একজন অভিনেত্রী। অভিনেত্রীরা ধর্ম মানেন না। যা ইচ্ছা তা করেন। নুসরতের সংসদে সিঁদুর, মঙ্গলসূত্র পরে যাওয়া নিয়ে আপত্তি জানিয়েছেন সেই ইমাম।

 

 

তবে এখানেই থেমে থাকেনি। হিন্দু কট্টরপন্থী সাধ্বী প্রাচী লাভা জিহাদের প্রসঙ্গ টেনে আনেন। তিনি বলেন, মুসলিম মহিলারা সিঁদুর মঙ্গলসূত্র পরলে তাকে হারাম বলছেন ইমামরা। কিন্তু লাভ জিহাদের নামে হিন্দু মেয়েকে আটকে রেখে বোরখা পরানোকে হারাম মনে হয় না তাঁদের! 

অবশেষে এ বিষয়ে টুইটার করে নিজের মতামত পরিষ্কার করে দেন নুসরত। নুসরত লেখেন, ভারত সকলকে নিয়ে। জাত ধর্ম ভেদাভেদের উর্ধ্বে যে ভারত, আমি সেই ভারতের প্রতিনিধিত্ব করি। আমি সমস্ত ধর্মকে সম্মান করি। আমি এখনও মুসলিমই আছি। আর আমি কী পরব সে ব্যাপারে অন্য কারও মন্তব্য করাই উচিত নয়। বিশ্বাস পোশাকের উপরে। বিশ্বাস মানে সমস্ত ধর্মেরই সুশিক্ষাগুলিকে গ্রহণ করে তা পালন করা। 

Share this article
click me!