বোনের চেয়েও প্রিয় বিরিয়ানি, শেয়ার দেবে না বলে এ কী করল ভাইয়া জি

বিরিয়ানির প্রতি অমোঘ প্রেম। নিজের বোনকে বিরিয়ানির শেয়ার মোটেই দিতে ইচ্ছুক নয়। সেই জন্যই নুন তোলার মত ছোট চামচ নিয়ে এল বোনের জন্য। সোশ্যাল সাইটে ভাইরাল ভিডিও। 

Kasturi Kundu | Published : Feb 9, 2022 2:05 PM IST

১৩ থেকে ৮৩ সকলেরই পছন্দ বিরিয়ানি (Biriyani)। হ্যাঁ, লাঞ্চ হোক বা ডিনার, পাতে যদি পড়ে বিনিয়ানি (Biriyani) তাহলে একেবারে বাজিমাত। বিরিয়ানির গন্ধেই যেন মন-প্রাণ একেবারে ভরে যায়। বিরিয়ানি পছন্দ করেন না এমন মানুষের সংখ্যাও নেহাতই কিছু কম নয়। আর বিরিয়ানি খেতে বসে যদি কেও আপনার থেকে ভাগ চায় তখন আপনার ঠিক কী মনে হয়...অল্পেতে স্বাদ মেটে না, এ স্বাদের ভাগ হবে না। হ্যাঁ, একটি জনপ্রিয় বিস্কুট ব্র্যান্ডের এই ট্যাগলাইনটা আজও লোকমুখে ফেরে। আমার বা আপনার যেমন বিরিয়ানির ভাগ দিতে মোটেই ইচ্ছে করে না, অন্যদেরও ক্ষেত্রেও কিন্তু ঠিক একই রকম অনুভূতি হয়। আর তারই স্পষ্ট উদাহরণ রইল সোশ্যাল সাইট ইন্সটাগ্রামে (Instagram)। আপনারাই দেখুন বিরিয়ানির প্রতি ভালবাসা কীভাবে ভাই-বোনের ভালোবাসাকেও হার মানায়। কীভাবে নিজে কপকপ করে বিরিয়ানি (Biriyani) খাচ্ছে আর বোনের জন্য একফোঁটাও অপেক্ষা করছে না। বরং উল্টে বোন একটু বিরিয়ানির শেয়ার (Biriyani) চেয়েছে বলে তাঁর জন্য নুন তোলার ছোট চামচের মত একটি চামচ নিয়ে এসেছে তাঁর ভাই। এর থেকেই বুঝতে পারছেন, বিরিয়ানির প্রতি মোহ এতটাই যে নিজের বোনকেও বিরিয়ানির শেয়ার দিতে মোটেই রাজি নন ভাইয়া জি। 

বলা বাহুল্য, ভাই-বোনের এই বিরিয়ানির ভিডিওটি (Video Of Biriyani) জাহ্নবী দাসেট্টি নামের এক কন্টেন্ট ক্রিয়েটরের অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছিল। এই ভিডিওটি শেয়ার করার পরই লাফিয়ে লাফিয়ে বেড়েছে ভিউয়ার্সের সংখ্যা। শেয়ার করার পরই ভিডিওটি ২ মিলিয়নের বেশি ভিউ আর ১৩২ কে-এর বেশি লাইক পেয়েছে। তাহলে বুঝতেই পারছেন, ভিডিওটি এখন ভাইরাল ভিডিও (Viral Video)-এর আওতায় চলে এসেছে। এবার তাহলে জেনে নেওয়া যাক এই ভিডিওতে আসলে ঠিক কী রয়েছে....ভিডিয়োটিতে স্পষ্ট দেখা যায়, এক ভাই তার বোনের সঙ্গে কীভাবে বিরিয়ানি শেয়ার করা নিয়ে খোরাক করেছে। প্রথমে ভিডিয়োটিতে দেখা যায় যে ছেলেটি এক প্লেট বিরিয়ানি (Biriyani) খেতে বসেছে। চামচ দিয়ে মজার সঙ্গে বিরিয়ানি খাচ্ছেন, কিন্তু বোন যখন বিরিয়ানির শেয়ার চাইল তখন তাঁর জন্য সে নিয়ে এল একটা ছোট্ট চামচ (Small Spoon)। যেটা মোটেই বিরিয়ানি খাওয়ার চামচ নয়। নুন তোলার চামচ বলাই শ্রেয়। এর থেকে বোঝাই যাচ্ছে,বোনকে বিরিয়ানির ভাগ দিতে কতটা উৎসুক তাঁর ভাই। আপনিও কী কেও বিরিয়ানির শেয়ার চাইলে এমনটাই করে থাকেন...

 

 

একদিকে যখন এই ভাইরাল হওয়া ভিডিও নিয়ে হাসিঠাট্টা চলছে, তখন অন্যদিকে আবার ছেলেটির চামচ দিয়ে বিরিয়ানি খাওয়া নিয়ে  অনেকে প্রশ্ন তুলেছেন। কেও বলেছেন, হাত দিয়ে খাওয়াতেই নাকি বিরিয়ানির আসল মজা। চামচ দিয়ে বিরিয়ানি খেয়ে সুখ নেই। ভারতে বিভিন্ন সময়ই বিভিন্ন রকমের খাওয়ারের ভিডিও ভাইরাল হয়। কিন্তু সেটা যদি হয় বিরিয়ানি তাহলে তো ভিডিও দেখার সঙ্গে জিভে জলটাও যেন ফ্রি-তেই চলে আসে।

Read more Articles on
Share this article
click me!