স্কুলবাসের ইঞ্জিন থেকে বেরিয়ে আসছে লম্বা অজগর, দেখুন হাড়হিম করা সেই ভিডিও

উত্তরপ্রদেশের রায়বারেলির এক স্কুলবাসের ভিতর থেকে পাওয়া গেলো ৮০ কেজি ওজনের একটি পাইথন সাপ।  স্কুল বাসের, ইঞ্জিনের ভিতরে ঘাপটি মেরে বসে ছিল সে।  নজর পড়তেই  তাকে সেখান থেকে বের করতে  তৎপরতা দেখালো জনতা ।সাপ উদ্ধারের ভিডিওই এখন ভাইরাল নেটদুনিয়ায় 

Bhaswati Mukherjee | Published : Oct 17, 2022 2:23 PM IST / Updated: Oct 17 2022, 09:02 PM IST

সাপ  দেখলে বেশিরভাগ মানুষেরই মেরুদন্ড দিয়ে বয়ে যায় শীতল-স্রোত। ছোটোখাটো চিতি  সাপ হোক বা অজগর,   সাপকে  নিয়ে আমাদের একটা অজানা রহস্যময়  ভয় সমসময় কাজ করে বুকের ভিতর। তাও ছোটোখাটো চিতি সাপ  হাতে নিয়ে বীরত্ব দেখাতে দেখা যায় অনেকেকেই  কিন্তু ভাবুন যদি কোনোদিন আপনার সামনে ৮০ কেজির ইয়াবড়ো একটা পাইথন সাপ  চলে আসে ? কি করবেন ? ভয় তো পাবেন নিশ্চই আবার  হৃদয় বেশি দুর্বল হলে , আত্মারাম খাঁচা ছাড়া হওয়ার সম্ভাবনাও থেকে যায়  প্রবল। উত্তরপ্রদেশের রায়বারেলির এক ঘটনায় ঠিক এমনই হাল হয়েছিল সেই অঞ্চলের অধিবাসীদের। 

উত্তরপ্রদেশের রায়বারেলির এক স্কুলবাসের ভিতর থেকে পাওয়া গেলো ৮০ কেজি ওজনের একটি পাইথন সাপ।  স্কুল বাসের, ইঞ্জিনের ভিতরে ঘাপটি মেরে বসে ছিল সে।  নজর পড়তেই  তাকে সেখান থেকে বের করতে বেশ তৎপরতা দেখালো উত্তেজিত জনতা ।  উদ্ধারকার্যে হাত লাগালো কিশোর ,যুবক,বৃদ্ধ সকলেই ।  সেই উদ্ধারকার্যের  ভিডিওই এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  

ভারতীয় বনসম্পদ বিভাগের অফিসার সুশান্ত নন্দা প্রায়ই তার সামাজিক মাধ্যমে শেয়ার করেন এমনই বিভিন্ন বন্যপ্রাণীর ছবি। তিনিই  এই অজগর উদ্ধার অভিযানের ভিডিওটি  টুইটারে  শেয়ার করে তাক লাগিয়ে দিয়েছেন নেট ব্যবহারকারীদের । ভিডিওটির  ক্যাপশনে তিনি মজা করে অজগরটিকে " অনিচ্ছুক ছাত্র " বলেও অভিহিত করেন। 

 

ভিডিও ক্লিপটিতে দেখা যাচ্ছে অজগরটিকে টেনে বার করা হচ্ছে ইঞ্জিণ থেকে। একজন সাহসী লাঠি দিয়ে এটিকে টানছে  বাইরের দিকে। আতঙ্কিত ও কৌতূহলী জনতা স্কুলবাসের জানলা দিয়েই উঁকি মারছেন পেল্লাই এই  অজগরটি ইঞ্জিন থেকে বেরোলো কিনা তা দেখতে । অনেক চেষ্টা-চরিত্রর পর অবশেষে সাপটিকে যখন বাইরে আনা হলো। তখন কৌতূহলী জনতার উল্লাস আর দেখে কে ?

রিপোর্ট অনুযায়ী  অজগরটি ১১ ফুট লম্বা এবং ৮০ কেজি ওজনের।  বন বিভাগের কর্মকর্তারা এক ঘন্টা ব্যাপী এই দীর্ঘ অভিযানের পর অজগরটিকে উদ্ধার করে ছেড়ে দিয়ে আসে জঙ্গলে। রবিবারের এই ঘটনাটি গ্রামবাসীরা সরকারি আধিকারিকদের জানালে , তারা তড়িঘড়ি ছুতে আসে ঘটনাস্থলে। সিটি সার্কেল অফিসার বন্দনা সিং এবং সিটি ম্যাজিস্ট্রেট পল্লবী মিশ্র ও অন্যান্যদের তৎপরতায় বনকর্মীদের কাছে খবর পাঠালে তারা এসে উদ্ধার করে অজগরটিকে। 

আরও পড়ুন Drishyam 2: আজয় দেবগন ধরা পড়ে যাবেন? টাব্বুর দোসর হয়ে দৃশ্যম ২-তে রহস্যের জট খুলতে পারবেন অক্ষয় খান্না

আরও পড়ুন বক্স অফিসে সুপার ফ্লপ, ৫ কোটিরও ব্যবসা করতে পারেনি অজয়ের ছবিগুলি

Share this article
click me!