গরমে স্বাস্থ্যকর পানীয়, যা তৈরি হবে কম খরচে সুস্থ রাখবে শরীরও

  • ধীরে ধীরে শিথিল হচ্ছে লকডাউন
  • পাশাপাশি বৃদ্ধি পাচ্ছে তাপমাত্রাও
  • এই সময়ে সুস্থ্য থাকতে বাড়ির তৈরি খাবার খাওয়াই উচিত 
  • রইল গরমে স্বাস্থ্যকর এই পানীয় তৈরির রেসিপি

deblina dey | Published : Jun 20, 2020 12:05 PM IST

অনেকটা সময় বাড়িতে কাটাতে মাঝে মাঝে কিছু সুস্বাদু খাওয়ার বায়না ধরে বাচ্চারা। লকডাউন শিথিল হলেও এই সময় সতর্কভাবেই বাড়িতে থেকে যত্ন নিতে হবে নিজের এবং পরিবারের। এর পাশাপাশি বিশেষ নজর দিতে হচ্ছে খাবারেও। কম খরচের মধ্যেই সংসারও সামলাতে হচ্ছে অনেকেই।

পাশাপাশি দিনে দিনে বাড়ছে তাপমাত্রা। গ্রীষ্মের মরসুমে শরীর সতেজ রাখার জন্য এমন কিছু খাওয়া দরকার যা শরীর ভালো রাখতে সাহায্য করবে। আবার বাচ্চাদের মনও ভালো করে দেবে। আর এই গরমের সময় বিশেষ কিছু পানীয় যা শরীরের জন্য উপকারী। আজ জানবো এমনই এক পানীয় তৈরির রেসিপি যা বাড়িতে খুব সহজেই বানানো যায়। এই পানীয় একবার বাড়িতে বানালে দোকান থেকে কেনার প্রয়োজন পড়বে না।

ঘরবন্দি থাকা ছোটদের মন ভালো করে দিতে অবশ্যই বানাতে পারেন এই পানীয়। আজ রইল জিভে জল আনা অসাধারণ এক রেসিপি যা সমস্ত ঘরোয়া উপকরণ দিয়ে সহজেই বানিয়ে দিতে পারবেন মশালা কোল্ড ড্রিঙ্কস। আজকের এই ব্যস্ত জীবনযাত্রায় চটপট যদি এমন সুস্বাদু পানীয় বানিয়ে নেওয়া যায় তবে দারুন জমে যায়। তবে দেরি না করে দেখে নেওয়া যাক মশালা কোল্ড ড্রিঙ্কস বানানোর সহজ সরল রেসিপি। দেখে নিন মাস্টারশেফ সঞ্জীব কাপুরের এই সিক্রেট রেসিপি।

Share this article
click me!