দ্বিতীয় লেগের সেমি ফাইনালে জয়, তারপরও দুই লেগের বিচারে আইএসএল থেকে বিদায় এটিকে মোহনবাগানের

আইএসএল সেমিফাইনালে এটিকে মোহনবাগান বনাম হায়দরাবাদ এফসি ম্যাচ। দ্বিতীয় লেগের ম্য়াচ জিতলেও প্রতিযোগিতা থেকে ছিটকে গেল জুয়ান ফেরান্দোর দল। দই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে  ফাইনালে হায়দরাবাদ।

Asianet News Bangla | Published : Mar 16, 2022 4:41 PM IST / Updated: Mar 16 2022, 10:45 PM IST

প্রথম লেগে ৩-১ গোলে হারটাই হল কাল। আইএসএল সেমি ফাইনালের (ISL Semi Final) দ্বিতীয় লেগে জিতলেও গোল পার্থক্যের বিচারে প্রতিযোগিতা থেকে ছিটকে গেল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। ফাইনালে ওঠার জন্য ৩ গোলের ব্যবধানে জেতা দরকার  ছিল জুয়ান ফেরান্দোর (Juan Ferrando) দলের। যেটা সেমি ফাইনালের মত মেগা ম্য়াচে একপ্রকার অসম্ভবই বলা যেতে পারে। তবুও দলকে উজ্জীবীত করে অনিশ্চিয়তার খেলায় অঘটন ঘটাতে নেমেছিল রয় কৃষ্ণা (Roy Krishna), ডেভিড উইলিয়ামস (David Wiilliams), হুগো বুমোস, জনি কাউকোরা। দল জয় তো পেল ১-০ গোলে কিন্তু কাঙ্খিত গোলের লক্ষ্যে পৌছতে পারল না। এদিন এটিকে মোহনবাগানের হয়ে একমাত্র গোলটি করেন রয় কৃষ্ণা।  তবে গোল পার্থক্যে ৩-২ গোলে পিছিয়ে থেকে সেমি ফাইনাল থেকে বিদায় নিল সবুজ-মেরুণ ব্রিগেড। অপরদিকে প্রথমবার আইএসএলল ফাইনালে পৌছল হায়দরাবাদ এফসি ( Hyderabad FC)।

 

 

যেহেতু তিন গোলেরর ব্যবধানে জিততে হত এটিকে মোহনাবাগানকে তাই ম্য়াচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে জুয়ান ফেরান্দোর ছেলেরা। আক্রমণ করার লক্ষ্যে কিয়ান নাসিরকে প্রথম একাদশে রেখে দল সাজিয়েছিলেন বাগান কোচ। অপরদিকে যেহেতু ২ গোলের ব্যবধানে লিড ছিল তাই ঘর বাঁচিয়ে আক্রমনে ওঠার রণনীতি নেন মানোলো মারকুয়েজের দল। ম্য়াচের একের পর এক আক্রমণ শানায় এটিক মোহনবাগান। কিন্তু হায়দরাদের মজবুত রক্ষণ ভাঙতে সমর্থ হয়নি সবুজ-মেরুণের অ্যাটাকিং লাইন। হায়দরাবাদ প্রতি আক্রমমে কয়েকবার উঠে আসলেো তারাও গোলের মুখ খুলতে সমর্থ হয়নি। শেষ পর্যন্ত প্রথমার্ধের খেলা গোলশূন্যভাবেই শেষ হয়।

 

 

ম্য়াচের দ্বিতীয়ার্ধে কাজটা আরও কঠিন হয়ে যায়। তবে ৩ গোল ৪৫ মিনিটে করাটা সহজ ছিল না। তবে চেষ্টা চালিয়ে যায় সবুজ-মেরুণ। দ্বিতীয় ডেভিড উইলিয়ামসকেও মাঠে নামান এটিকে মোহনবাগান কোচ। অবশেষে ম্য়াচের ৭৯ মিনিটে গোল পায় এটিকে মোহনবাগান। মোহনবাগানের হয়ে ফের একবার প্রথম লেগের মতোই কোলাসোর পাস থেকে কৃষ্ণা বল জালে জড়ালেন। ম্যাচ এক্সট্রা টাইমে নিয়ে যেতে শেষ ১১ মিনিট এবং ইনজুরি টাইম মিলিয়ে অন্তত আরেকটি গোল করতে হত সবুজ-মেরুণ ব্রিগেডকে। কিন্তু শেষ পর্যন্ত আর গোলের মুখ খুলতে পারেনি এটিকে মোহনবাগান। এই জয়ের ফলে আগামি ২০ মার্চ আইএসএল ফাইনালে (ISL Final) কেরালা ব্লাস্টার্সের (Kerala Blasters)মুখোমুখি হবে হায়দরাবাদ এফসি।

Share this article
click me!