কোপা আমেরিকায় করোনা আক্রান্ত ৬৫ জন, পুরো হবে কি প্রতিযোগিতা

  • ব্রাজিলে কোপা নিয়ে ফের বিতর্ক
  • কোপায় করোনা আক্রান্ত ৬৫ জন
  • যা নিয়ে ক্রমশ বাড়ছে উদ্বেগ ও আতঙ্ক
  • কনমেবলের সিদ্ধান্ত নিয়েও উঠছে প্রশ্ন

Asianet News Bangla | Published : Jun 18, 2021 12:54 PM IST

কোপা আমেরিকায় অব্যাহত করোনা ভাইরাসের থাবা। প্রতিযোগিতা শুরুর আগে থেকেই একাধিক দলে থাবা বসিয়েছিল মারণ ভাইরাস। সবার প্রথম করোনায় আক্রান্ত হয়েছিলেন ভেনেজুয়েলার প্লেয়াররা। তারপর কলম্বিয়া ও বলিভিয়া দলেও ছড়িয়েছিল সংক্রমণ।এবার আরও মারাত্মক আকার নিল কোপায় কোভিড হানা। পেরু ও চিলি দলেও থাবা বসালো বিশ্ব মহামারী ভাইরাস। এখনও পর্যন্ত ৫ দল মিলিয়ে মোট ৬৫ জন করোনা আক্রান্ত বলে জানা গিয়েছে।

আরও পড়ুনঃকোপা আমেরিকায় ফের সাম্বা ঝড়, পেরুকে ৪-০ গোলে হারাল ব্রাজিল

বলিভিয়া দলের প্রথমে ৩ জন প্লেয়ার করোনা আক্রান্ত হয়েছিলেন। সেই তালিকায় ছিলেন দলের অন্যতম প্রধান প্লেয়ার মার্সেলো মার্টিন্স। বৃহস্পতিবার বলিভিয়ার তরফে আরও দুই প্লেয়ারের সংক্রামিত হওয়ার খবর সামনে আসে। তারা হলেন অস্কার রিবেরা ও জাউমে কুইয়ার। অপরদিকে চিলি দলেরও একজন করোনা আক্রান্ত হয়েছেন। তবে সেই আক্রান্ত কোনও প্লেয়ার না অফিসিয়ালস তা এখনও জানা যায়নি। প্লেয়ার, সাপোর্টিং স্টাফ, হোটেল কর্মকর্তা, সব মিলে সংখ্যা ৬৫-তে পৌছেছে। তারমধ্যে ১৯ জন প্লেয়ার। 

আরও পড়ুনঃপিছিয়ে পড়েও ডেনমার্কের বিরুদ্ধে দুরন্ত জয় বেলজিয়ামের, কতরফা ম্যাচে ফিনল্যান্ডকে হারাল ডাচরা

আরও পড়ুনঃউইম্বলডন ও টোকিও অলিম্পিকে খেলবেন না নাদাল, শুরু অবসর নিয়ে জল্পনা

ব্রাজিলে চলছে কোপা আমেরিকা ২০২১। তবে সাম্বার দেশে এই প্রতিযোগিতা আয়োজন নিয়ে বিতর্ক কম হয়নি। কারণ অবশ্যই করোনা ভাইরাস অতিমারী। কোপা আমেরিকা প্রথমে আয়োজন করার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনার। কিন্তু করোনার কারণেই দুই দেশে সম্ভব হয়নি প্রতিযোগিতার আয়োজন। শেষে ব্রাজিল পায় দায়িত্ব। কিন্তু ব্রাজিলের অবস্থা আর্জেন্টিনা ও কলম্বিয়ার থেকেও খারাপ হওয়ায় কীভাবে প্রতিযোগিতা সম্ভব তা নিয়ে ওঠে প্রশ্ন। আন্দোলনে নামে সাধারণ মানুষও। অবশেষে আদালতের নির্দেশে আয়োজিত হয় কোপা। কিন্তু লাগাতার সংক্রমণ বাড়তে থাকায় কনমেবলের সিদ্ধান্ত নিয়ে উঠছে প্রশ্ন।

Share this article
click me!