Asianet News Bangla

পিছিয়ে পড়েও ডেনমার্কের বিরুদ্ধে দুরন্ত জয় বেলজিয়ামের, কতরফা ম্যাচে ফিনল্যান্ডকে হারাল ডাচরা

  • ইউরোতে দুরন্ত ছন্দে বেলজিয়াম ও নেদারল্যান্ড
  • পিছিয়ে পড়েও ডেনমার্ককে ২-১ গোলে হারাল বেলজিয়াম
  • অপরদিকে ২-০ গোলে অস্ট্রিয়াকে উড়িয়ে দিল ডাচরা
  • ইউরো কাপের শেষ ষোলোয় পৌছে গেল দুই দল
     
euro 2020, Kevin de bruyne magic, Belgium beat Denmark by 2-1 goal, Netherlands beat Austria by 2-0 goal spb
Author
Kolkata, First Published Jun 18, 2021, 11:57 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ইউরো কাপে দুরন্ত বেলজিয়াম ও নেদারল্যান্ডস। ইতালির পর দ্বিতীয় ও তৃতীয় হয়ে শেষ ষোলোয় পৌছে গেল রবের্তো মার্টিনেজ ও ফ্র্যাঙ্ক ডি বোয়েরের দল। ডেনমার্কের বিরুদ্ধে প্রথমার্ধে পিছিয়ে পড়েও, ২-১ গোলে জয় পেল ফিফা ক্রম তালিকায় শীর্ষে থাকা দল বেলজিয়াম। দুটি গোল করলেন থরগান হ্যাডার্ড ও কেভিন ডি ব্রুইন। অপরদিকে, একতররফা ফুটবল খেলে অস্ট্রিয়াকে ২-০ গোলে হারাল ডাচরা। গোল পেলেন মেম্ফিস ডিপায় ও ডেনজেল ডামফ্রেইস।

আরও পড়ুনঃটেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, ঘোষিত বিরাটদের প্রথম একাদশ, জেনে নিন কারা জায়গা পেলেন দলে

আরও পড়ুনঃমডেল-অভিনেত্রী থেকে প্লেয়ার, বিরাটের জীবনের একাধিক বিতর্কিত প্রেম, সবটা জানত কি অনুষ্কা

এদিন ডেনমার্ক ও বেলজিয়াম ম্যাচের শুরুতেই অভিনবভাবে দ্রুত আরোগ্য কামনা করা হয় ড্যানিশ তারকা ফুটবলা ক্রিস্টিয়ান এরিকসনের। গ্যালির ভর্তি দর্শক থেকে দুই দলের প্লেয়াররাও এরিকসনের দ্রুত আরোগ্য কামনা করে। এদিকে ম্যাচের ২ মিনিটেই সকলকে চমকে দিয়ে  ইউসুফ পলসেনের গগোলে এগিয়ে যায় ডেনমার্ক। প্রথমার্ধে লিড ধরে রাখে তারা। দ্বিতীয়ার্ধের শুরু থেকে থেকেই কেভিডন ডি ব্রুইনককে মাঠে নামান বেলজিয়াম কোচ মার্টিনেজ। আর পাল্টে যায় বেলজিয়ামের খেলা। ম্যাচের ৫৪ মিনিটে লুকাকু পা দেন ডি ব্রুইনকে আর ডি ব্রুইনের পাস থেকে গোল করে দলকে সমতায় ফেরায় থরগান হ্যাজার্ড। ম্য়াচের ৭০ মিনিটে ফের লুকাকুর তৈরি করা অনবদ্য বলে গোল করে দলকে জয় এনে দেন ডি ব্রুইন।

আরও পড়ুনঃনার্সের প্রেমে পড়ে বিয়ের আগেই হয়েছেন বাবা, জানুন কিউই অধিনায়কের ব্যক্তিগত জীবন

অপদিকে, ফিনল্যান্ডের বিরুদ্ধে কার্যত দাপটের সঙ্গে ফুটবল খেলে জয় পেলে নেদারল্যান্ডস। ম্যাচের ১১ মিনেটে পেনাল্টি পায় ডাচরা। গোল করে দলকে এগিয়ে দেন মেম্ফিস ডিপায়। এরপর একাধিক সুযোগ তৈরি হলেও প্রথমার্ধে আর গোলের মুখ খুলতে পারেনি ফ্র্যাঙ্ক ডি বোয়েরের দল। দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে গোল করে দলের জয় নিশ্চিৎ করেন ডেনজেল ডামফ্রেইস। ২-০ ব্যবধানে জয় পেয়ে খুশি ডাচ কোচ। ইউরোর অপর একটি ম্যাচে ২-১ গোলে নর্থ ম্যাসাডোনিয়াকে হারাল ইউক্রেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios