নাটকীয় রূপ সিঁরি আ-এর, এগিয়ে গিয়েও হারতে হলো জুভেন্তাসকে

  • সিঁরি আ-তে কাল রাতে ছিল বড় ম্যাচ
  • মুখোমুখি হয়েছিল জুভেন্তাস এবং এসি মিলান
  • ৪ বছর পরে জুভেকে হারালো মিলান
  • গোল করেও দলকে জেতাতে ব্যর্থ রোনাল্ডো

Reetabrata Deb | Published : Jul 8, 2020 8:07 AM IST

সিঁরি আ-র এই মরশুমের সেরা ম্যাচটি সম্ভবত হয়ে গেল কালকেই। এসি মিলানের ঘরের মাঠ স্যান সিরো-তে ঘরের দলের বিরুদ্ধে মাঠে নেমেছিল মৌরিসিও সারির জুভেন্তাস। কার্ড সমস্যার কারণে জুভেন্তাস দলে ছিল না টানা গোল করে চলা পাওলো দিবালা এবং ডিফেন্সে এই মরশুমে জুভেন্তাসের অন্যতম ভরসা হয়ে ওঠা ডি লিট। দিবালার বদলি হিসাবে হিগুয়েন এবং ডি লিটের বদলি হিসাবে রুগানি-কে মাঠে নামিয়েছিলেন সারি। অপরদিকে থিয় হার্নান্দেজ, ইব্রাহিমোভিচ, রেবিচ সমৃদ্ধ নিজেদের সর্বশক্তির দলই নামিয়েছিল এসি মিলান। 

আরও পড়ুনঃসৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্মদিনে ফিরে দেখা ২২ গজে তার 'দাদাগিরি'

প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে খেলা শুরু হওয়ার খানিকক্ষণের মধ্যেই আদ্রিয়ান র‍্যাবিওটের অসাধারণ গোলে এগিয়ে যায় জুভে। ৫৩ মিনিটে জুভের হয়ে এই মরশুমে নিজের ৩০ তম গোল করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু তারপরেই শুরু হয় আসল নাটক। ৬২ মিনিটে বক্সে জুভে অধিনায়ক বুনুচ্চি হ্যান্ডবল করায় পেনাল্টি পায় মিলান। গোল করে ব্যবধান কমান ইব্রাহিমোভিচ। এরপর ৬৬ এবং ৬৭ মিনিটে গোল করে ৩-২ গোলে এগিয়ে যায় মিলাম। এরপর জুভে যখন গোল করতে মরিয়া তখন জুভের পরিবর্ত হিসাবে নামা লেফট ব্যাক আলেক্স সান্দ্রোর জঘন্য পাস ধরে গোল করে যায় এসি মিলানের ক্রোয়েশিয়ান তারকা আন্টে রেবিচ। 

আরও পড়ুনঃসৌরভ গঙ্গোপাধ্য়ায়ের জন্মদিনে আবেগঘন শুভেচ্ছা বার্তা সচিন তেন্ডুলকরের

আরও পড়ুনঃরক্তদান ও প্রতিবন্ধীদের খাদ্য সামগ্রী বন্টন,নবদ্বীপে একটু অন্যভাবেই পালিত হল সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্মদিন

দিবালা না থাকা স্বত্বেও গোল করতে অসুবিধা হয়নি জুভের। কিন্তু ডি লিটের অনুপস্থিতিতে জুভে ডিফেন্সের ভাঙাচোরা চেহারাটি বেরিয়ে এলো সকলের সামনে। অপরদিকে পরপর লাৎজিও, জুভেন্তাসকে হারিয়ে ইউরোপীয় প্রতিযোগিতায় যোগ্যতা অর্জনের দিকে এগোচ্ছে মিলান। শনিবার রাতে সিঁরি আ-তে গোলের বন্যা আনা আটলান্টা-র সাথে খেলা জুভের। এর মধ্যে তারা হারের ধাক্কা কাটিয়ে উঠতে পারে কিনা সেটাই দেখার।

Share this article
click me!