মেসির ক্রসে গোল রডরিগেজের, উরুগুয়েকে হারিয়ে জয়ে ফিরল আর্জেন্টিনা

  • কোপা আমেরিকায় জয়ে ফিরল আর্জেন্টিনা
  • উরুগুয়েকে ১-০ গোলে হারাল লিও মেসির দল
  • ম্যাচে আর্জেন্টিনার গোল করেন গুইডো রডরিগেজ
  • অপর ম্যাচে বলিভিয়াকে ১-০ গোলে হারাল চিলি
     

Sudip Paul | Published : Jun 19, 2021 4:55 AM IST

কোপা আমেরিকা ২০২১-এ প্রথম জয় পেল লিওনেল মেসির আর্জেন্টিনা। প্রথম ম্যাচে চিলির বিরুদ্ধে ১-১ গোলে ড্র করেছিল নাল-সাদা ব্রিগেড। ফ্রিক থেকে অনবদ্য গোল করেছিলেন লিওনেল মেসি। দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের বিরুদ্ধে ১-০ গোলে জয় পেলো লিওনেল স্কালোনির দল। দ্বিতীয় ম্য়াচে গোল না পেলেও, মেসির ক্রস থেকেই হেড দিয়ে গোল করেন গুইডো রডরিগেজ। এই ম্যাচ জয়ের ফলে ৪ পয়েন্ট নিয়ে গ্রপ বি-র শীর্ষে পৌছে গেল আর্জেন্টিনা। 

আরও পড়ুনঃকোপা আমেরিকায় করোনা আক্রান্ত ৬৫ জন, পুরো হবে কি প্রতিযোগিতা

শনিবার ভোরে বিশ্ব জুড়ে ফুটবল প্রেমিরা লিও মেসি বনাম লুইস সুয়ারেজ দ্বৈরথ দেখার অপেক্ষায় ছিল। সঙ্গে তো রয়েইছে এডিনসন কাভানি। যদিও এই ম্যাচে গোলের মুখ খুলতে পারেনি কোনও তারকা প্লেয়ার। ম্যাচের ১৩ মিনিটে মেসির ক্রস থেকে আন্তর্জাতিক মঞ্চে নিজের প্রথম গোল করেন রিয়াল বেটিসে খেলা রডরিগেজ। এছাড়া ম্যাচে দুই দলই একাধিক সুযোগ তৈরি করেছিল। কিন্তু গোল কিপারদের অসাধারণ গোল কিপিংয়ের ফলে জালে বল জড়াতে পারেনি কেউই। তবে জয়ে ফিরে খুশি নীল-সাদা ব্রিগেড।

আরও পড়ুনঃ৯১ বছরে এসে জীবন থমকাল উড়ন্ত শিখ-এর, দেশ হারাল কিংবদন্তি মিলখা সিং-কে

আরও পড়ুনঃমিলখা প্রয়াণে হৃদয় ভাঙল দেশের, রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শোকপ্রকা

কোপা আমেরিকার অপর ম্যাচে জয়ে ফিরল চিলিও। বলিভিয়াকে ১-০ গোলে হারাল কোচ মার্টিন লাসার্তের দল। ম্যাচে চিলির হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন বেন ব্রিরিটন। একতরফা ম্যাচে সুযোগ কাজে লাগাতে পারলে জয়ের ব্যবধান আরও বাড়াতেই পারত চিলি। তবে এই জয়ের ফলে লিগ টেবিলে আর্জেন্টিনার পর দ্বিতীয় স্থানে উঠে এল ভিদাল-ভারগাসরা।

Share this article
click me!