ডামাডোলে লালহলুদ, অনুশীলন শুরু করে দিল এটিকে মোহনবাগান - প্রথমদিন কী কী করলেন হাবাস

লাল-হলুদ শিবিরে যখন তীব্র ডামাডোল, এএফসি কাপের প্রস্তুতি শুরু করে দিল এটিকে মোহনবাগান। যুবভারতী ক্রীড়াঙ্গন সংলগ্ন মাঠে কোচ আন্তোনিও লোপেজ হাবাসের প্রায় ঘন্টা দেড়েকের ক্লোজডোর অনুশীলনে কী কী ঘটল, দেখুন। 

Asianet News Bangla | Published : Jul 27, 2021 2:47 PM IST / Updated: Jul 29 2021, 08:40 AM IST

লাল-হলুদ শিবিরে যখন স্পন্সসরদের চুক্তিপত্র সই করা না করা নিয়ে ক্লাবকর্তা ও সমর্থকদের মধ্যে তীব্র ডামাডোল চলছে, তারমধ্যেই, মঙ্গলবার থেকে এএফসি কাপের প্রস্তুতি শুরু করে দিলেন এটিকে মোহনবাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস। এদিন সন্ধ্যায় যুবভারতী ক্রীড়াঙ্গন সংলগ্ন মাঠে প্রায় ঘন্টা দেড়েক ক্লোজডোর অনুশীলনে দলের কোনও খেলোয়াড়ের শারীরিক অবস্থা কী পরিস্তিতিতে রয়েছে তা মেপে নিলেন ইন্ডিয়ান সুপার লিগের সফলতম কোচ। 

অমরিন্দর সিং, অরিন্দম ভট্টাচার্য, লিস্টন কোলাসো, মনবীর সিং, প্রীতম কোটাল, শুভাশিস বসু-সহ দলের প্রায় সব ভারতীয় ফুটবলারই উপস্থিত ছিলেন এদিনের অনুশীলনে। বিদেশীদের মধ্যে অবশ্য সদ্য ইউরো খেলে আসা জনি কাউকো ছাড়া কেউ ছিলেন না।  

হুগো বৌমাস কলকাতায় এসে গেলেও তিনি এদিন অনুশীলনে নামেননি। দলের পক্ষ থেকে জানানো হয়েছে, রাত জাগার জন্য ক্লান্ত বৌমাস। তাকে এদিন হাবাস হোটেলেই বিশ্রাম করার নির্দেশ দিয়েছিলেন। তবে বুধবার থেকেই সবুজ-মেরুন অনুশীলনে দেখা যাবে তাকে।

আরও পড়ুন - আইএসএলে দল গঠনে ফের চমক, আশুতোষ মেহতাকে দলে নিল এটিকে মোহনবাগান

আরও পড়ুন - মহা চমক এটিকে মোহনবাগানের, চলতি ইউরো কাপে খেলা ফুটবলারকে দলে নিল সবুজ-মেরুণ ব্রিগেড

প্রথম দিনের অনুশীলনে হাবাস, মূলত জোর দিয়েছিলেন ফুটবলারদের শারীরিক সক্ষমতা বাড়ানোর দিকে। অনুশীলনে উপস্থিত ফুটবলারদের তিন ভাগে ভাগ করে অনুশীলন করান স্পেনিয় কোচ। গোলকিপাররা মাঠের এক প্রান্তে আলাদা অনুশীলন করেন। বাকি ফুটবলারদের একটি অংশ করে ওয়েট ট্রেনিং, বাকিরা ছোট ছোট গোলপোস্টে লক্ষ্যভেদের অনুশীলন করেন।

আরও পড়ুন - এটিকে মোহনবাগানে দেশের সেরা গোলরক্ষক, দলকে সাফল্য এনে দিতে আত্মবিশ্বাসী অমরিন্দর

এদিনের অনুশীলনে ট্রায়ালে ডাকা হয়েছিল ছয় জন জুনিয়র ফুটবলারকেও। আইএসএল-এর সামনের মরসুমে ১৮ জনের দলে অন্তত দুজন এবং সব মিলিয়ে দলে ৪ জন জুনিয়র ফুটবলার রাখা বাধ্যতামূলক করা হয়েছে। তবে হাবাস জানিয়েছেন, শুধু নিয়ম মানতেই তিনি জুনিয়র ফুটবলারদের বাছছেন না। তার লক্ষ্য এই ফুটবলারদের এটিকে মোহনবাগানের ভবিষ্যতের লগ্নি হিসাবে তৈরি করা।  

Share this article
click me!